For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শীতকালে গর্ভবতী মহিলারা ত্বকের যত্ন নিন এইভাবে, রইল টিপস

|

শীতের মরসুম গর্ভবতী মহিলাদের জন্য বেশ কষ্টকর। শীতে ত্বকে পিম্পল, শুষ্ক প্রাণহীন ত্বক, সর্দি-কাশি হওয়ার ঝুঁকি বেশি থাকে। তাই এই সময়, একজন গর্ভবতী মহিলার উচিত স্বাস্থ্যের পাশাপাশি ত্বকেরও যত্ন নেওয়া। তাহলে আসুন জেনে নিন কীভাবে গর্ভবতী মহিলারা শীতকালে ত্বকের যত্ন নেবেন।

ক্রিম এবং ময়েশ্চারাইজার ব্যবহার করুন

ক্রিম এবং ময়েশ্চারাইজার ব্যবহার করুন

শীতের সময় ত্বক রুক্ষ, শুষ্ক হয়ে যায়। ত্বকে টান ধরার কারণে হালকা ব্যথাও হয়ে থাকে। তাই শুষ্ক ও প্রাণহীন ত্বক এড়াতে ত্বকে ময়শ্চারাইজার বা ক্রিম লাগান। এটি আপনার ত্বককে হাইড্রেট রাখবে।

জল পান করুন

জল পান করুন

শীতের মরসুমে ত্বকের যত্ন নিতে যতটা সম্ভব জল পান করুন। সাধারণত শীতকালে মানুষ কম জল পান করেন। কিন্তু তা একেবারেই করা উচিত নয়। গর্ভাবস্থায় উজ্জ্বল ত্বকের জন্য জল পান করা উচিত। জলের সাথে জুস বা নারকেলের জল পান করা উচিত। নারকেলের জল কেবলমাত্র ত্বকের জন্যই নয় উপকারি নয়, পাশাপাশি এটি শিশুর পক্ষেও খুব ভাল।

পর্যাপ্ত পরিমাণ ঘুম

পর্যাপ্ত পরিমাণ ঘুম

গর্ভাবস্থায় পর্যাপ্ত পরিমাণ ঘুমোনো অত্যন্ত জরুরি। ভালভাবে ঘুমোলে ডার্ক সার্কেলের কোনও সমস্যা হয় না। গর্ভাবস্থায়, উজ্জ্বল ত্বক পেতে ঘুমোনো খুবই জরুরি।

সাবান ব্যবহার করবেন না

সাবান ব্যবহার করবেন না

শীতের সময় ত্বক বেশ শুষ্ক থাকে। অনেক সাবান আছে যেগুলি ত্বককে আরও বেশি শুষ্ক-রুক্ষ করে তোলে। তাই শীতকালে ময়শ্চারাইজিং বডি ওয়াশ বা সাবান ত্বকের জন্য ব্যবহার করা উচিত। এতে ত্বকের রুক্ষভাব দূর হয়।

স্বাস্থ্যকর খাদ্য

স্বাস্থ্যকর খাদ্য

গর্ভাবস্থায় স্বাস্থ্যকর খাদ্য গ্রহণ করা খুবই জরুরি। উজ্জ্বল ত্বকের জন্য সবুজ শাকসবজি এবং ফল খাওয়া উচিত। ফলটি আমাদের রোগ প্রতিরোধ ক্ষমতা শক্তিশালী করার পাশাপাশি ত্বককে উজ্জ্বল করতে সহায়তা করে। আপনি আপনার ডায়েটে পালং শাক, মেথি এবং সবুজ শাকসবজি অবশ্যই অন্তর্ভুক্ত করুন।

English summary

Skin Care Tips for Pregnant Women During Winter In Bengali

Here We Are Talking About Skin Care, Skin Care Tips In Winter During Pregnancy In Hindi. Read On.
X