For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাড়িতেই করুন রেড ওয়াইন ফেসিয়াল, ত্বক হয়ে উঠবে উজ্জ্বল

|

নিজেকে সুন্দর দেখাতে মেয়েরা কত কিছুই না করে। ত্বকের যত্ন নিতে বিভিন্ন প্রোডাক্ট, আয়ুর্বেদিক জিনিস এবং নানান ঘরোয়া পদ্ধতিও অবলম্বন করে থাকে। অনেকে আবার ডায়েটের দিকেও বিশেষ খেয়াল রাখে। তবে, আজকাল মেয়েরা সুন্দর এবং উজ্জ্বল ত্বকের জন্য রেড ওয়াইন ফেসিয়াল ব্যবহার করছেন। রেড ওয়াইন ফেসিয়ালের নানান উপকারিতাও রয়েছে। আসুন জেনে নিই রেড ওয়াইন ফেসিয়াল করার পদ্ধতি এবং উপকারিতা।

ক্লিনজার

ক্লিনজার

ত্বক উজ্জ্বল করতে ক্লিনজার খুবই উপকারি। আপনি ওয়াইন সাহায্যে ক্লিনজার তৈরি করতে পারেন। ক্লিনজার তৈরি করতে, দুই চামচ রেড ওয়াইন এবং দুই চামচ লেবুর রস প্রয়োজন। এই উপাদানগুলি ভালো করে মিশিয়ে নিন। তুলোর সাহায্যে এই মিশ্রণটি আপনার মুখে লাগান এবং আলতো করে মুখে ম্যাসাজ করুন।

এক্সফোলিয়েশন

এক্সফোলিয়েশন

ওয়াইনের সাহায্যে আপনি এক্সফোলিয়েটর তৈরি করতে পারেন। এটি তৈরি করার জন্য, ১ চামচ চালের গুঁড়ো এবং ২ চামচ রেড ওয়াইন একসাথে মিশ্রিত করা উচিত। এই মিশ্রণটি আপনার মুখে লাগিয়ে আস্তে আস্তে ম্যাসাজ করুন। এতে মুখের উপর জমে থাকা ময়লা দূর হবে। এরপর জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

চুল ও ত্বক নিয়ে চিন্তিত! রেড ওয়াইনেই আছে এর সমাধান

ফেস মাস্ক

ফেস মাস্ক

মুখ উজ্জ্বল করতে আপনি ফেস মাস্ক ব্যবহার করতে পারেন। মাস্ক তৈরিতে ওয়াইন ব্যবহার করতে পারেন। ২ চামচ দইয়ের সাথে ২ চামচ রেড ওয়াইন মিশ্রিত করুন, এই মিশ্রণটিতে ১ চামচ মধু যোগ করুন। এবার এই মিশ্রণটি ভাল করে মিশিয়ে নিন। এরপর এটি মুখে লাগিয়ে ২০ মিনিট রেখে দিন। পরে জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

গ্লো

গ্লো

ফেস মাস্ক অপসারণের পরে, আপনি আপনার মুখে রেড ওয়াইন প্রয়োগ করতে পারেন। রেড ওয়াইনের পরিবর্তে আপনি গোলাপ জলও প্রয়োগ করতে পারেন। এতে আপনার ত্বক ঠান্ডা এবং উজ্জ্বল হবে।

English summary

Red Wine Facial Benefits

Here We Are Talking About Red Wine Facial Benefits.
Story first published: Wednesday, June 24, 2020, 10:00 [IST]
X