ফেসপ্যাকে রেড ওয়াইন, সঙ্গে থাকুক আরও কিছু

By: Swaity Das
Subscribe to Boldsky

বিদেশে এমনকি এদেশেও বহু মানুষ নিয়মিত রেড ওয়াইন পান করে থাকেন। স্বচ্ছ ও সুদৃশ্য কাঁচের গ্লাসে রক্তিম এই সুরা অনেকেই পছন্দের তালিকায় রাখেন। তবে, কখনও কি জানতে চেয়েছেন, রেড ওয়াইন ত্বকের জন্য কতটা উপকারী অথবা ঘরে বসেই কিভাবে তৈরি করবেন রেড ওয়াইন মাস্ক? যদি না জেনে থাকেন তবে বোল্ডস্কাই এর এই প্রতিবেদন আপনাদের সমস্ত সমস্যা সমাধান করবে।

red wine face mask, red wine based face mask, red wine benefits

তাহলে এবার দেখে নেওয়া যাক কি কি উপাদান লাগবে বিশেষ এই ফেস মাস্ক বানাতে?

প্রথমেই বলে রাখা ভালো যে, এই ফেস মাস্কটি তৈরি করতে খুব বেশি দুর্লভ উপাদান প্রয়োজন হয় না। রেড ওয়াইন, মধু এবং টক দই- এই তিন উপাদানই মাস্কটি তৈরি করতে যথেষ্ট। সব থেকে বড় কথা এই মাস্কটি যে কোনও ঋতুতে, যে কোনও ধরনের ত্বকের জন্য ব্যবহার করা যায়।

রেড ওয়াইনের মধ্যে প্রচুর পরিমাণে অ্যান্টি-অক্সিডেন্ট থাকায় চামড়া কুঁচকে যাওয়া এবং ত্বককে রুক্ষ হওয়ার হাত থেকে রক্ষা করে। রেড ওয়াইন ব্যবহারের ফলে ত্বক তাঁর স্বাভাবিক জেল্লা ফিরে পায় এবং তা বজায় রাখতে সাহায্য করে।

রেড ওয়াইনের এই প্যাকটি ব্যবহার করার কোনও নির্দিষ্ট সময় বা নির্দেশ নেই। সপ্তাহের যে কোনও দিন, যে কোনও সময়, যতবার খুশি এই প্যাকটি ব্যবহার করা যায়। তবে, সামনেই যদি কোনও অনুষ্ঠান থাকে, তবে একদিন আগেই ব্যবহার করুন এই ওয়াইন প্যাকটি। মেকআপ ছাড়াই একদিনের মধ্যে উজ্জ্বল ত্বক পাবেন হাতের মুঠোয়। তবে, শুধুমাত্র মুখমণ্ডল নয়, শরীরের যে কোনও অংশেই প্যাকটি ব্যবহার করতে পারেন।

মূলত, রেড ওয়াইনের মধ্যে উপস্থিত ঔষধি গুণ আমাদের ত্বককে খুব তাড়াতাড়ি উজ্জ্বল দেখাতে সাহায্য করে এবং ত্বকের লাবণ্য বৃদ্ধি করে। মাথায় রাখতে হবে, রেড ওয়াইন প্যাকটি শরীরে যেন ভালোভাবে মালিশ করা হয়, শুধুমাত্র মেখে থাকলে আশানুরূপ ফল কিন্তু পাওয়া যাবে না।

এই প্যাকটি সবথেকে বেশী কাজ করে তৈলাক্ত বা অতি শুষ্ক ত্বক এবং ব্রন-এর দ্বারা ক্ষতিগ্রস্থ এবং দাগযুক্ত ত্বকের ওপর। এছাড়াও ত্বকের যে কোনওরকম সমস্যায় রেড ওয়াইন এক জাদুকরী পথ্য।

তবে আর দেরি কেন, চলুন ঝটপট তৈরি করে নেওয়া যাক রেড ওয়াইন ফেস প্যাক।

red wine face mask, red wine based face mask, red wine benefits

রেড ওয়াইন ফেস প্যাক বানানোর বিধিঃ

উপকরনঃ

ছোট এক কাপ পরিমাণ রেড ওয়াইন।

২ টেবিল চামচ মধু।

১/২ বাটি জল ঝরানো টকদই।

উপাদানগুলি একসঙ্গে মেশানোর জন্য চামচ বা এগ বিটার।

পদ্ধতি:

একটি কাঁচের বাটিতে জল ঝরানো টকদই নিয়ে যতক্ষণ না ক্রিমের মতো নরম হচ্ছে, ততক্ষন ভালো করে ফেটাতে হবে।

ফেটানো দইয়ের মধ্যে মধু মেশাতে হবে। এরপর চামচে করে অল্প অল্প করে রেড ওয়াইন মেশাতে হবে। এবার ভালো করে সব উপাদান মেশাতে হবে। হালকা গোলাপি রঙের একটি ক্রিমের মতো দেখতে হবে মিশ্রণটিকে।

red wine face mask, red wine based face mask, red wine benefits

ব্যবহারের পদ্ধতি:

এবার হাত বা নরম ব্রাশের সাহায্যে মুখে এবং শরীরের অন্যান্য অংশে প্যাকটি লাগাতে হবে। এরপর ২০-৩০ মিনিট অপেক্ষা করতে হবে। একটু শুকিয়ে এলে জল দিয়ে ভালো করে ধুয়ে ফেলতে হবে। এরপর ভালো কোনও ক্রিম বা লোশন মেখে নিতে হবে। প্রসঙ্গত, খুব ভালো ফল পেতে হলে প্যাকটি তৈরি করে কিছুক্ষণ আগে ফ্রিজেও রেখে দিতে পারেন। ঠাণ্ডা হলে ব্যবহার করতে পারেন।

Read more about: ওয়াইন, স্কিন
English summary
Have you ever tried a red wine face mask? Well, if yes, then here is a new red wine face mask recipe that you can try. If it's your first time, then this red wine face mask is a must try for its long-lasting results and quick-to-do recipe. So, before preparing this red wine face mask, learn about its advantages and the probable outcome after its application.
Story first published: Saturday, July 8, 2017, 18:13 [IST]
Please Wait while comments are loading...