For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ত্বকের জন্য ক্রিম ব্লাশ না পাউডার ব্লাশ? জেনে নিন কোনটা পারফেক্ট

|

মেকআপ করতে কে না পছন্দ করে! সব মেয়েই চায় নিজেকে সবচেয়ে বেশি সুন্দর দেখাতে। পার্টি হোক বা অফিস, সব জায়গাতেই মহিলারা মেকআপ করে যেতে পছন্দ করেন। মেকআপের ক্ষেত্রে মহিলারা ফাউন্ডেশন, ফেস পাউডার, লিপস্টিক, ব্লাশার, মাস্কারা, ইত্যাদি ব্যবহার করেন।

অনেকেই ক্রিম ব্লাশ এবং পাউডার ব্লাশ নিয়ে কনফিউজ হয়ে যান যে কোন ব্লাশার সবচেয়ে ভাল হবে। যদি আপনিও ব্লাশার চুজ করা নিয়ে কনফিউজ থাকেন তাহলে আমাদের এই আর্টিকেল থেকে জেনে নিন ক্রিম ব্লাশ এবং পাউডার ব্লাশের মধ্যে পার্থক্য।

পাউডার ব্লাশ

পাউডার ব্লাশ

পাউডার ব্লাশ প্রায় সব দোকানেই পাওয়া যায়। ম্যাট ফিনিসের জন্য পাউডার ব্লাশ ব্যবহার করা হয়। পাউডার ব্লাশ ব্যবহারের ফলে গালে জেল্লা ফুটে ওঠে। পাউডার ব্লাশ ব্যবহার করা খুবই সহজ এবং সমস্ত ধরনের ত্বকের জন্যই এটি উপযুক্ত।

ক্রিম ব্লাশ

ক্রিম ব্লাশ

উজ্জ্বল লুকের জন্য ক্রিম ব্লাশ ব্যবহার করা হয়। যদি আপনার ত্বক শুষ্ক হয় তবে আপনার জন্য ক্রিম ব্লাশ উপযুক্ত। আপনি ব্রাশের সাহায্যে ক্রিম ব্লাশ প্রয়োগ করতে পারেন এবং ফিনিস লুক দেওয়ার জন্য আঙুল ব্যবহার করতে পারেন।

পাউডার ব্লাশের উপকারিতা

পাউডার ব্লাশের উপকারিতা

গ্ল্যামারাস লুকের জন্য পাউডার ব্লাশ উপযুক্ত এবং দীর্ঘ সময় এটি স্থায়ী হয়। তবে পাউডার ব্লাশ সঠিকভাবে ব্যবহার করা উচিত। সঠিকভাবে ব্যবহার না করলে সমস্যায় পড়তে পারেন। পাউডার ব্লাশ লাগানোর পরে অবশ্যই ভালো করে ব্লেন্ড করে নেবেন।

আরও পড়ুন : ত্বক শুষ্ক, রুক্ষ হয়ে পড়েছে? এই ফেস প্যাকগুলি প্রয়োগ করুন

ক্রিম ব্লাশের উপকারিতা

ক্রিম ব্লাশের উপকারিতা

আপনি যদি ন্যাচরাল লুক চান তবে ক্রিম ব্লাশ ব্যবহার করতে পারেন। তবে ক্রিম ব্লাশ প্রয়োগ করে আপনি এমন জায়গায় যাবেন না যেখানে গেলে ঘাম হতে পারে, কারণ ঘাম হলে পুরো মেকআপ নষ্ট হয়ে যাবে।

তৈলাক্ত ত্বক

তৈলাক্ত ত্বক

যাদের তৈলাক্ত ত্বক তাদের পাউডার ব্লাশ ব্যবহার করা উচিত। পাউডার ব্লাশ অয়েল শোষণ করে গ্ল্যামারাস লুক দেয়। যে মহিলাদের মুখে ফাইন লাইন এবং রিঙ্কেলস আছে, তারা পাউডার ব্লাশ ব্যবহার করবেন না, কারণ পাউডার ব্লাশ ব্যবহার করলে রিঙ্কেলস আরও ফুটে উঠতে পারে।

শুষ্ক ত্বক

শুষ্ক ত্বক

শুষ্ক ত্বকযুক্ত মহিলাদের পাউডার ব্লাশ ব্যবহার করা উচিত নয়। শুষ্ক ত্বকের জন্য ক্রিম ব্লাশ সবচেয়ে সেরা। গ্লোয়িং এবং গ্ল্যামারাস লুকের জন্য ক্রিম ব্লাশ ব্যবহার করুন। ব্লাশার ব্যবহারের সময় অবশ্যই ত্বকের দিকে খেয়াল রাখুন।

English summary

Powder Blush Vs Cream Blush Which One Is Better For Your Skin

Here We Are Talking About Makeup, Powder Blush Vs Cream Blush How To choose And Apply Blush in bengali. Read On.
Story first published: Friday, December 18, 2020, 13:49 [IST]
X