For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ঝলমলে ও উজ্জ্বল ত্বক পেতে ঘরেই তৈরি করুন আলু আইস কিউব

|

সৌন্দর্য ফুটিয়ে তুলতে মেয়েরা কত কিই না করে। কিছু খাবার জিনিস আছে, যেগুলি খাওয়ার পাশাপাশি রুপচর্চায়ও ব্যবহৃত হয়ে থাকে। এর মধ্যে একটা হল আলু, যা খাবারের পাশাপাশি ত্বকের যত্নেও ব্যবহৃত হয়। আলু লাগালে ত্বকের অনেক উন্নতি হয়।

আলুর ব্যবহারে ত্বক উজ্জ্বল হয়। আলুর ব্যবহারে মুখের দাগও কমে। গ্রীষ্মে ত্বকের যত্ন নিতে আপনি আইস কিউব ব্যবহার করতে পারেন। আসুন জেনে নিই কীভাবে ত্বকে আলু আইস কিউব ব্যবহার করবেন।

আলু আইস কিউব বানানোর পদ্ধতি

আলু আইস কিউব বানানোর পদ্ধতি

এটি বানানোর জন্য আলু এবং লেবুর রস দরকার। আপনি লেবুর রসের পরিবর্তে ভিটামিন ই ক্যাপসুল ব্যবহারও করতে পারেন। আলু পিষে নিন। এরপরে, আলু থেকে রস বের করে ট্রে তে রাখুন। আলুর রসে ভিটামিন ই ক্যাপসুল মিশিয়ে আইস কিউব ট্রে তে করে ফ্রিজে রেখে দিন।

আইস কিউবের ব্যবহার

আইস কিউবের ব্যবহার

আইস কিউব সরাসরি মুখে লাগাবেন না, এর ফলে মুখ জ্বলতে থাকে। আইস কিউব মুখে লাগানোর জন্য কটনের রুমাল ব্যবহার করা উচিত। এছাড়াও প্রতিদিন মুখে আইসি কিউব ব্যবহার না করার চেষ্টা করুন। এক, দুই দিনের ব্যবধানে আইস কিউব ব্যবহার করুন। আলু ন্যাচরাল ব্লিচ জাতীয়। সুতরাং, আলু মুখে ব্যবহার করা উচিত নয়, এতে মুখে কোনও এফেক্ট দেখা দিতে পারে।

সতর্কতা

সতর্কতা

আপনি যদি আলুর সাথে লেবুর রস ব্যবহার করেন, তাহলে আপনার মুখে কোনও কাটা বা ক্ষত থাকা উচিত নয়, নাহলে খুব জ্বালা করবে। আলু এবং লেবু অ্যাসিডিক প্রকৃতির, তাই সেনসিটিভ ত্বকের জন্য খুব সমস্যা হতে পারে। সেনসিটিভ ত্বকের ব্যক্তিরা আলুর সাথে ভিটামিন ই ক্যাপসুল ব্যবহার করতে পারেন।

দীর্ঘক্ষণ মাস্ক পরার ফলে ত্বকে সমস্যা দেখা দিচ্ছে? ফলো করুন এই টিপস্

আলু এবং চন্দন মাস্ক

আলু এবং চন্দন মাস্ক

আলু এবং চন্দন মাস্ক মুখের জন্য খুবই উপকারি। আলু এবং চন্দন মাস্ক তৈরি করতে, চন্দন গুঁড়ো এবং আলুর রস একসঙ্গে মিশিয়ে নিন। এই মিশ্রণটি মুখে লাগান। ২০ মিনিট লাগানোর পরে মুখ পরিষ্কার করে নিন।

English summary

Potato Ice Cubes for Glowing Skin

Here We Are Talking about Potato Ice Cubes For Summer Skin Care, Use Potato Juice Ice Cubes For Skin Brightening. Read More.
X