For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লম্বা-ঘন চুল পেতে ব্যবহার করুন পেঁয়াজের হেয়ার মাস্ক, দেখে নিন তৈরির পদ্ধতি

|

পিঁয়াজ কেবলমাত্র খাবারের স্বাদই বাড়ায় না, পাশাপাশি এটি স্বাস্থ্য, ত্বক ও চুলের জন্যও খুব উপকারি। পিঁয়াজ ব্যবহার করেই আপনি আপনার চুল লম্বা-ঘন করে তুলতে পারেন। পেঁয়াজের রস দিয়ে তৈরি হেয়ার মাস্ক ব্যবহারে চুল উজ্জ্বল ও ঘন হয়। পেঁয়াজে সালফার পাওয়া যায়, যা চুল ঘন ও লম্বা করতে সহায়তা করে। তাহলে আসুন জেনে নেওয়া যাক, কীভাবে পেঁয়াজ দিয়ে হেয়ার মাস্ক তৈরি করবেন।

পেঁয়াজের রস ও ক্যাস্টর অয়েল হেয়ার মাস্ক

পেঁয়াজের রস ও ক্যাস্টর অয়েল হেয়ার মাস্ক

২ চামচ পেঁয়াজের রস

২ চামচ ক্যাস্টর অয়েল

পরিমাণমতো তুলো নিন

হেয়ার মাস্ক তৈরির জন্য, প্রথমে পেঁয়াজের রস বার করুন। এবার এই রসে সমপরিমাণ ক্যাস্টর অয়েল মেশান। এই মিশ্রণটি তুলোর সাহায্যে আপনার চুলে লাগান। প্রায় আধঘণ্টা এটি আপনার চুলে লাগিয়ে রাখুন। তারপরে শ্যাম্পু করে নিন। পেঁয়াজের রস দিয়ে তৈরি এই হেয়ার মাস্কটি সপ্তাহে একবার ব্যবহার করতে পারেন।

ক্যাস্টর অয়েলের উপকারিতা

ক্যাস্টর অয়েলের উপকারিতা

ক্যাস্টর অয়েল চুলের জন্য খুবই উপকারি। এতে রিকিনোলিক অ্যাসিড এবং ওমেগা ৬ রয়েছে, যা রক্ত ​​সঞ্চালন উন্নত করতে সহায়তা করে। চুলের আর্দ্রতা বজায় রাখার জন্য ক্যাস্টর অয়েল খুব উপকারি।

আরও পড়ুন :চুল পড়া কমাতে চাইলে আজ থেকে এই খাবারগুলি খাওয়া বন্ধ করুন!

পেঁয়াজের রস ও মধু হেয়ার মাস্ক

পেঁয়াজের রস ও মধু হেয়ার মাস্ক

আধ কাপ পেঁয়াজের রস

এক চামচ মধু

আধ কাপ পেঁয়াজের রসের সাথে এক চামচ মধু ভাল করে মিশিয়ে নিন। এরপর এটি স্ক্যাল্প এবং চুলের শেষ পর্যন্ত ভাল করে লাগান। লাগানো হয়ে গেলে কিছুক্ষণ ম্যাসাজ করুন। এরপর মাইল্ড শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে নিন এবং কন্ডিশনার লাগান। এটি সপ্তাহে একবার করুন।

মধুর উপকারিতা

মধুর উপকারিতা

মধুতে অ্যান্টিঅক্সিডেন্টস রয়েছে, যা হেয়ার ড্যামেজ হওয়া থেকে চুলকে রক্ষা করতে পারে। এতে স্ক্যাল্প এবং চুল ভাল থাকে। মধু ন্যাচারাল হেয়ার কন্ডিশনারের মতো কাজ করে। এছাড়াও, মধু চুল পড়াও বন্ধ করে।

English summary

Onion Hair Mask For Long And Strong Hair In Bengali

Here We Are Talking About Onion Juice, DIY Onion Hair Mask For Long And Strong Hair In bengali. Read On.
Story first published: Thursday, April 22, 2021, 12:16 [IST]
X