For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দাড়ি নিয়ে চিন্তিত ! রইল দ্রুত দাড়ি বৃদ্ধির কিছু উপায়

|

কম-বেশি সব পুরুষই দাড়ি রাখতে পছন্দ করেন। বিশেষত, বর্তমানে অভিনেতা থেকে সাধারণ মানুষের কাছে দাড়ি রাখা ফ্যাশন হয়ে দাঁড়িয়েছে। যুগের সাথে তাল মিলিয়ে চলতে অনেকেই দাড়ি রাখছেন। আবার, অনেকেই দাড়ি নিয়ে সমস্যায় পড়েছেন। ইচ্ছে থাকলেও দাড়ি বাড়ছে না কিছুতেই। ফলে, তারা বর্তমান ফ্যাশনের সঙ্গে তাল মিলিয়ে চলতেও পারছেন না। তাই, এখানে বেশ কয়েকটি উপায় দেওয়া হল যার মাধ্যমে আপনি এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। আসুন জেনে নেওয়া যাক উপায়গুলি সম্পর্কে।

ways to grow beard faster

দ্রুত দাড়ি বৃদ্ধির উপায়

ক) নারকেল তেলের ম্যাসাজ আপনার দাড়ির বৃদ্ধি বাড়াতে পারে। ১ টেবিল চামচ নারকেল তেলের সঙ্গে কয়েক ফোঁটা গোলাপজল মিশ্রিত করে সেটি তুলোর সাহায্যে মুখে লাগান এবং ১৫ মিনিটের জন্য রেখে দিন। তারপর ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। ভাল ফলাফলের জন্য আপনি সপ্তাহে তিনবার এটির পুনরাবৃত্তি করতে পারেন।

খ) আমলা চুলের বৃদ্ধির জন্য পরিচিত। আপনার আঙুলের সাহায্যে ৫ মিনিট আপনার মুখে আমলা তেল ম্যাসাজ করুন। এরপর ১০ ​​মিনিট রেখে জল দিয়ে ধুয়ে ফেলুন।

গ) কথায় বলে, বার বার দাড়ি কাটলে দাড়ি ভাল হয়, তাড়াতাড়ি বৃদ্ধি হয় এবং ঘন হয়। কিন্তু, এর কোনও বৈজ্ঞানিক ভিত্তি বা প্রমাণ নেই। দাড়ি বেরোনোর সময় তা বাড়তে দিন, তার ৪-৬ সপ্তাহ পরে দাড়ি কাটুন।

ঘ) পেঁয়াজের রসে সালফার থাকে। তাই, পেঁয়াজের রস মুখের লাগালে তা দাড়ি বাড়তে সাহায্য করে।

ঙ) ইউক্যালিপটাস জাতীয় ক্রিম বা ময়েশ্চারাইজার ব্যবহার করুন। এতে দ্রুত দাড়ি বৃদ্ধি হয়।

চ) ২ টেবিল চামচ লেবুর রস এবং এক টেবিল চামচ দারুচিনি গুঁড়ো মিশিয়ে নিন। এটি আপনার মুখে লাগিয়ে ২০ মিনিট রেখে দিন এবং পরে জল দিয়ে ধুয়ে ফেলুন। ভাল ফলাফলের জন্য এই মিশ্রণটি সপ্তাহে কমপক্ষে দু'বার আপনার মুখে প্রয়োগ করুন।

ছ) প্রাকৃতিক প্রতিকারের সাময়িক প্রয়োগ ছাড়াও সঠিক ডায়েট গ্রহণ খুবই গুরুত্বপূর্ণ। দাড়ির বৃদ্ধির জন্য আপনার ডায়েটে ভিটামিন এ, সি এবং ই অন্তর্ভুক্ত করার চেষ্টা করুন।

English summary

No Shave November : 7 ways to grow beard faster

Here are the 7 ways to grow beard faster. Read on.
X