For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চোখের পাতা লম্বা ও ঘন করতে চান? জানুন সহজ ঘরোয়া উপায়

|

মুখের সৌন্দর্য বজায় রাখতে, চোখের ভূমিকা অপরিসীম। আর চোখের সৌন্দর্য, অনেকটাই চোখের পাতার উপর নির্ভর করে। ঘন-কালো-লম্বা চোখের পাতা, চোখকে আরও সুন্দর করে তোলে।

কিন্তু চোখের পাতা ঘন, লম্বা সবার হয় না। তাই অনেকেই এখন নকল চোখের পাতা ব্যবহার করেন। তবে নকল চোখের পাতা ব্যবহারে অনেক ঝুঁকিও রয়েছে। তাই এই আর্টিকেলে কিছু টিপস দেওয়া হয়, যেগুলি ফলো করলে প্রাকৃতিক উপায়েই আপনার চোখের পাতা ঘন-কালো-লম্বা হতে পারে। দেখে নিন টিপসগুলি -

১) অলিভ অয়েল

১) অলিভ অয়েল

চোখের পাতা লম্বা ও ঘন করতে চাইলে, রোজ রাতে ঘুমানোর আগে মাশকারা ব্রাশে অলিভ অয়েল লাগিয়ে চোখের পাতায় লাগান। ফল মিলবে হাতেনাতে!

২) ক্যাস্টর অয়েল

২) ক্যাস্টর অয়েল

ক্যাস্টর অয়েল ওমেগা-৬ ফ্যাট, ভিটামিন এবং প্রোটিন সমৃদ্ধ, যা চোখের পাতা বৃদ্ধিতে সহায়তা করে।

ক্যাস্টর অয়েল খুব দ্রুত চোখের পাতা লম্বা ও ঘন করে। এর জন্য, ক্যাস্টর অয়েল হালকা গরম করুন। এবার তুলোর সাহায্যে রাতে ঘুমানোর আগে চোখের পাতায় লাগান। আপনি চাইলে ক্যাস্টর অয়েল এবং অলিভ অয়েল মিশিয়ে চোখের পাতায় লাগাতে পারেন।

৩) অ্যালোভেরা

৩) অ্যালোভেরা

রাতে ঘুমানোর আগে মাশকারা ব্রাশে অ্যালোভেরা জেল নিয়ে চোখের পাতায় লাগান। সারারাত এভাবেই রেখে দিন। সকালে হালকা গরম ও ঠান্ডা জল মিশিয়ে ধুয়ে ফেলুন।

এছাড়াও, এক চা চামচ অ্যালোভেরা জেল, এক চা চামচ জোজোবা অয়েল ও দুই ফোঁটা এসেনশিয়াল অয়েল মিশিয়ে নিন। এবার এই মিশ্রণটি দিনে দু'বার চোখের পাতায় লাগান। ১০-১৫ মিনিট পর গরম ও ঠান্ডা জল মিশিয়ে চোখ ধুয়ে নিন। উপকার পাবেন।

আরও পড়ুন :সকালের এই ৭টি অভ্যাস আপনার ত্বক স্বাস্থ্যকর ও উজ্জ্বল করে তুলবে!

৪) পেট্রোলিয়াম জেলি

৪) পেট্রোলিয়াম জেলি

ঘুমাতে যাওয়ার আগে মাশকারা ব্রাশে পেট্রোলিয়াম জেলি নিয়ে চোখের পাতায় লাগাতে পারেন। সারারাত রেখে দিন। সকালে গরম-ঠান্ডা জল মিশিয়ে চোখ ভাল করে পরিষ্কার করে নিন।

৫) ম্যাসাজ

৫) ম্যাসাজ

প্রথমে হাত ভাল করে ধুয়ে নিন। এবার অলিভ বা নারকেল তেল কয়েক ফোঁটা নিয়ে আঙুলের সাহায্যে চোখের পাতা ও চোখের চারপাশ কিছুক্ষণ ধীরে ধীরে ম্যাসাজ করুন। এতে চোখের পাতা ঘন ও লম্বা হতে পারে।

৬) ডিম

৬) ডিম

একটি বাটিতে ডিমের সাদা অংশ নিন। তার সাথে এক চা চামচ গ্লিসারিন মিশিয়ে ঘন প্যাক তৈরি করুন। এবার ইয়ার বাডের সাহায্যে প্যাকটি চোখের পাপড়িতে লাগান। ১০-১৫ মিনিট পর নর্মাল জল দিয়ে ভাল করে ধুয়ে ফেলুন।

English summary

Natural Remedies To Grow Longer Eyelashes in Bengali

If you are trying to grow longer lashes naturally, there are some science-backed home remedies that may work for you. Read on.
X