সময় বাঁচিয়ে সকালের সাজগোজ

By: Riddhi Ghosh
Subscribe to Boldsky

আপনি সকালে ঘুম থেকে উঠে প্রথম কী করেন?আপনার কি সময় হয় একটা সম্পূর্ণ রুপসজ্জার না আপনি পাগল হয়ে যান আপনার অন্য কাজ নিয়ে?দিনটা যেমনই যাক,আপনার অবশ্যই উচিত দিনের কিছুটা সময় বের করে নেওয়ার আপনার ত্বক ও স্বাস্থ্যের জন্য,সকালের দিকে।একটা সুন্দর দিনের জন্য আপনাকে তরতাজা ও সুন্দর দেখতে দেখানোর খুবই দরকার।এর জন্য নিজের ত্বকের একটু তো যত্ন নিতেই হবে।এই প্রবন্ধে আমরা এমন কিছু উপায় আলোচনা করব যাতে ত্বক ভেতর থেকে উজ্জ্বল ও উদ্দীপ্ত দেখায়।

আরাম করে স্নান করুন

ঘুম থেকে উঠে একটু এক্সারসাইজ করে গ্রীন টি খেয়ে একটা ভাল স্নানের দরকার।ফুলের সুগন্ধী যুক্ত একটা স্পন্জ বাথ সকালের রুপচর্চার একটা বড় অঙ্গ।এটা এমন একটা জিনিস যেটা আপনার রোজ করতে হবে।স্নান শরীরকে শীতল করে ও আপনার এক্সারসাইজের পর খুব আরামদায়ক।

 সময় বাঁচিয়ে সকালের সাজগোজ

ময়েশ্চারাইজ

সকালের রুপচর্চার মধ্যে নিজেকে পুরো ময়েশ্চারাইজ করা স্নানের পর খুবই আবশ্যক।এটার দরকার আপনার চামড়াকে নরম ও আদ্র রাখার জন্য।স্নান করার ১০মিনিটের মধ্যে ময়েশ্চারাইজ করা খুব দরকার। তাই নিজের জন্য চটপট একটা ভাল ময়েশ্চারাইজার ব্যবস্থা করুন।

তোয়ালে ব্যবহার করুন

শরীর হয়ে গেলে এবার সময় মুখের।উষ্ণ গরম জলে ভেজানো একটা তোয়ালে দিয়ে শুরু করুন।এটা মুখের ওপর দিয়ে রাখুন কিছুক্ষণ। এতে মুথটা পরিষ্কারও হবে আর বন্ধ কোষগুলো খুলে যাবে। ত্বক অনেক মসৃণ দেখাবে।এরপর একটা ভাল ফেসওয়াশ দিয়ে মুখটা ধুন।এটা রোজকার নিয়ম করে ফেলুন মুখের জন্য।

মুখের লোম

নিয়ম করে মাঝে মাঝে মুখের চুল পরিষ্কার করা খুব দরকার নিজেকে ফিটফাট দেখাতে।রোজ সকালে ভুরুটা দেখুন কতটা মোটা হল।প্বাকার দিয়ে বা রিমুভার দিয়ে বাড়তি ভুরুটা তুলুন।মহিলাদের এটা একটা গুরুত্বপূর্ণ সাজের উপাদান।

চটপট মেকআপ

কালের চটপট সাজের মধ্যে একটা হালকা মেকআপও বলে দিই।আপনার লাগবে একটা বেস ও বিবি ক্রিম।এটা আপনার মুখের চামড়া মসৃণ করে দেবে সারাদিনের জন্য।এরপর একটা লিপ বাম বা ঠোঁটে লিপস্টিক লাগান, আর সামান্য কাজল।ব্যস সারাদিনের জন্য আপনি তৈরী।

চুল

চুলে অবস্থা খুব খারাপ? সবচেয়ে ভাল একটা সুন্দর খোঁপা।ভাল করে চুল আঁচড়ান,খোঁপা করে নিন – সবচেয়ে সহজ, সারাদিনের জন্যও ভাল।

English summary
What do you do after you wake up every morning? Do you have ample time to schedule a good beauty regime or are you busy as hell to do a thing for yourself? Whatever the day is like, it is always necessary to keep some time off for your skin and health, preferably in the morning.
Story first published: Friday, November 25, 2016, 12:39 [IST]
Please Wait while comments are loading...