For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নেল পলিশ লাগানোর সময় এই ভুলগুলো করেন না তো? নখের ক্ষতি হতে পারে

|

নেল পলিশ পরতে প্রায় সকলেই পছন্দ করে। নখের পাশাপাশি এটি হাতেরও সৌন্দর্য বাড়ায়। কিন্তু এই নেল পলিশ পরার সময় আমরা অজান্তেই কয়েকটি ছোটো ছোটো ভুল করে ফেলি। ফলে নেল পলিশ নখের উপর টেকে না। সঠিকভাবে নেল পলিশ পরলে তা টিকবেও বেশিদিন, আর আপনার হাতও খুব সুন্দর দেখাবে।

তাহলে জেনে নিন, নেল পলিশ পরার সময় আমরা সাধারণত কী কী ভুল করে থাকি।

পুরোনো নেল পলিশের উপর নতুন করে নেল পলিশ লাগানো

পুরোনো নেল পলিশের উপর নতুন করে নেল পলিশ লাগানো

আমরা অনেকেই পুরানো নেল পলিশ না তুলে, তার ওপরেই নতুন নেল পলিশ লাগিয়ে দিই। কিন্তু এমনটা করলে নখের বিরাট ক্ষতি হতে পারে। নেল পলিশ লাগানোর আগে অবশ্যই পুরানো নেল পলিশ তুলে ফেলুন। তারপরে নখ ভালভাবে পরিষ্কার করে নতুন নেল পলিশ লাগান।

নখ দিয়ে খুঁটিয়ে নেল পলিশ তুলে ফেলা

নখ দিয়ে খুঁটিয়ে নেল পলিশ তুলে ফেলা

নেল পলিশ লাগানোর কয়েকদিন পর থেকে তা উঠতে শুরু করে। তাই অনেকেই নখ দিয়ে খুঁটিয়ে নেল পলিশ তুলে ফেলেন। কিন্তু এতে নখের বিরাট ক্ষতি হয়। এভাবে নেল পলিশ তুললে নখের উপরের স্তর উঠে যায়, যা কেবল নখের সৌন্দর্য কম করে না, পাশাপাশি নখকে দুর্বলও করে দেয়।

নেল পলিশ ঠিকমতো না শুকানো

নেল পলিশ ঠিকমতো না শুকানো

নেল পলিশ লাগিয়ে ভালভাবে না শুকিয়েই আমরা বিভিন্ন কাজ করা শুরু করে দিই। অনেকেই মনে করেন যে, নেল পলিশ লাগানোর ১০ মিনিট পরে শুকিয়ে যায়, কিন্তু আদপে তা হয় না। তাই, নেল পলিশ লাগানোর পর অন্তত ৩০ মিনিট এমন কোনও কাজ করবেন না যাতে তা নষ্ট হয়ে যায়।

বেশি কোট লাগানো

বেশি কোট লাগানো

আমরা অনেকেই নখে নেল পলিশের বেশি কোট লাগিয়ে ফেলি। ফলে তা শুকোতেও অনেক সময় লাগে, আর একটুতেই ঘেঁটে যাওয়ারও সম্ভাবনা থাকে। তাই, নেল পলিশের তিনটি স্ট্রোকই গুরুত্বপূর্ণ। নখ পরিষ্কার করে বেস স্ট্রোক, তারপর আরও একটি স্ট্রোক এবং টপ স্ট্রোক দিতে হবে। এই তিনটে স্ট্রোক সঠিকভাবে দিয়ে ভালভাবে নখ শুকিয়ে নিন।

ভুল নেল পেন্ট রিমুভার ব্যবহার করা

ভুল নেল পেন্ট রিমুভার ব্যবহার করা

ভুল রিমুভার ব্যবহার করলেও নখের ক্ষতি হতে পারে। নেল পলিশ রিমুভারে অ্যাসিটোন কেমিকেল থাকে, যা নখের ক্ষতি করতে পারে। তাই এমন নেল পলিশ রিমুভার ব্যবহার করুন, যাতে অ্যাসিটোন নেই।

English summary

Mistakes you might be making while painting your nails at home in Bengali

Here we are talking about nail polish know Best Tips To Avoid Nail Polish Mistakes. Read On.
X
Desktop Bottom Promotion