For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মেকআপের সঠিক ব্যবহার ডার্ক বর্ণকেও করে তোলে সুন্দর - টিপসগুলি অনুসরণ করুন

|

প্রত্যেকের ত্বকের বর্ণ আলাদা আলাদা হয়। কিছুজনের গায়ের রঙ ফর্সা হয় এবং কিছুজনের রঙ ডার্ক হয়। ডার্ক বর্ণের ব্যক্তিদের, মেকআপ করার সময় কিছু বিষয় মনে রাখা দরকার।

ডার্ক বর্ণের ব্যক্তিদের তাদের স্কিন টোন অনুযায়ী মেকআপ পণ্য ব্যবহার করা উচিত। আসুন জেনে নেওয়া যাক মেকআপ করার সময় ডার্ক বর্ণের ব্যক্তিদের কোন কোন বিষয়গুলি মনে রাখা উচিত।

ময়েশ্চারাইজার

ময়েশ্চারাইজার

মেকআপ প্রয়োগের আগে ত্বকে ময়েশ্চারাইজার লাগান। যাদের বর্ণ ডার্ক হয় তাদের ত্বক বেশি রুক্ষ থাকে তাই ত্বকে আর্দ্রতা ফেরাতে ময়েশ্চারাইজার লাগান। যাতে ত্বক হাইড্রেটেড থাকে।

সানস্ক্রীন

সানস্ক্রীন

ডার্ক বর্ণের লোকেদের রোদে বেরোনোর আগে সানস্ক্রিন ব্যবহার করা উচিত। যাতে রৌদ্রের শক্তিশালী রশ্মি থেকে ত্বককে রক্ষা করা যায় এবং ত্বকের রঙও হালকা হয়। স্কিন টোন অনুযায়ী সানস্ক্রিন নেওয়া উচিত।

ফাউন্ডেশন

ফাউন্ডেশন

প্রতিটি নারীই মেকআপ করতে পছন্দ করে। ত্বকের রঙ সাদা বা কালো যাইহোক না কেন তা কখনোই এক্ষেত্রে বাধা হয়ে দাঁড়ায় না। প্রত্যেক মেয়েই তার সৌন্দর্যকে প্রকাশ করার জন্য মেক-আপ করে থাকেন। আর, মেক-আপের ক্ষেত্রে সর্বাধিক গুরুত্বপূর্ণ জিনিস হল ফাউন্ডেশন। ডার্ক বর্ণের ব্যক্তিদের তাদের স্কিন টোন অনুযায়ী ফাউন্ডেশন কেনা উচিত। এতে স্কিন ন্যাচরাল দেখায়। বর্ণ অনুযায়ী ফাউন্ডেশন প্রয়োগ ত্বকের উন্নতি করে।

স্কিন টোন

স্কিন টোন

পীচ, কমলা এবং গাঢ় শেডগুলি ডার্ক স্কিন টোনের ক্ষেত্রে ভাল। এই শেডগুলি প্রয়োগ করলে মুখে উজ্জ্বল্য ফুটে ওঠে।

কনসিলার

কনসিলার

মেকআপের ফাইনাল লুক দেওয়ার জন্য কনসিলার ব্যবহৃত হয়। কনসিলারের সাহায্যে, মুখের দাগগুলি সহজেই গোপন করা যায়। কনসিলার বেশিরভাগ ক্ষেত্রে চোখের নীচে কালো দাগ লুকানোর জন্য ব্যবহৃত হয়। এক্ষেত্রে, কনসিলারটি স্কিন টোন অনুযায়ী নেওয়া উচিত।

ব্লাশার

ব্লাশার

ব্লাশার মেকআপ প্রয়োগের পরে একেবারে শেষে ব্যবহার করা হয়। ব্লাশার ব্যবহার করলে চেহারায় ন্যাচরাল লুক ফুটে ওঠে।

ব্লাশার শেড

ব্লাশার শেড

ডার্ক বর্ণের ব্যক্তিদের কমলা শেডের ব্লাশার ব্যবহার করা উচিত। এই শেড ত্বকে গ্লো আনে। এছাড়াও, মুখটি সতেজ দেখায়। ডার্ক বর্ণের ব্যক্তিরা বাদামী শেডও ব্যবহার করতে পারেন।

লিপস্টিক

লিপস্টিক

লিপস্টিক মেকআপের কমপ্লিট চেহারা দেয়। লিপস্টিক লাগালে মেকআপটি আরও ফুটে ওঠে।

শেড

শেড

ডার্ক স্কিন টোনে ডার্ক কালারগুলি বেশি সুন্দর দেখায়। লাল, বার্গান্ডি, ওয়াইন কালার এবং ম্যাজেন্টার মতো শেডগুলি ডার্ক স্কিনের জন্য খুবই সুন্দর।

Read more about: make up beauty tips skin beauty
English summary

Makeup Tips For Dusky Skin

Here we are give you some makeup tips for Dusky Skin, know more.
Story first published: Friday, March 27, 2020, 21:36 [IST]
X