For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শুষ্ক ত্বকের জন্য মুখের গ্লিসারিন ব্যবহার করুন, ত্বক হবে নরম ও উজ্জ্বল

|

কম-বেশি প্রত্যেক মেয়েই রুপচর্চা করে। অনেকে ত্বকের যত্ন নিতে ঘরোয়া পদ্ধতি ব্যবহার করেন, আবার অনেকে পার্লারে যান। তবে, ঘরোয়া পদ্ধতি অনুসরণ করলে তা ত্বকের জন্য অত্যন্ত উপকারি হয় এবং ত্বকের কোনও ক্ষতি করে না। বাজারচলতি ময়শ্চারাইজারের উপর ভরসা করতে গেলে অনেক সময়ই ত্বকের ক্ষতি হয়। তাই যাদের ত্বক শুষ্ক, তাদের গ্লিসারিন ব্যবহার করা উচিত।

গ্লিসারিন ত্বকের জন্য খুব ভালো বলে বিশ্বাস করা হয়। বর্ণহীন ও গন্ধহীন এই তরল আদতে উদ্ভিদ থেকে মেলে। গ্লিসারিনের প্রভাবে কোনও পার্শ্বপ্রতিক্রিয়া ছাড়াই ত্বকের নানা সমস্যা দূর হতে পারে। গ্লিসারিন ত্বককে নরম করার পাশাপাশি ত্বকের দাগও দূর করে এবং রিঙ্কেলস কমাতে পারে।

ত্বকের উজ্জ্বলতা ফেরাতে গ্লিসারিন

ত্বকের উজ্জ্বলতা ফেরাতে গ্লিসারিন

মুখের উজ্জ্বলতা ফেরাতে আপনি গ্লিসারিন ব্যবহার করতে পারেন। গরমে গ্লিসারিনের সঙ্গে গোলাপ জল মিশিয়ে মুখে লাগান। এর কিছুক্ষণ পরে আপনার মুখ ধুয়ে ফেলুন। এতে মুখ উজ্জ্বল হবে।

গ্লিসারিনের উপকারিতা

গ্লিসারিনের উপকারিতা

গ্লিসারিনকে ময়েশ্চারাইজারের মতো ব্যবহার করা যেতে পারে। প্রতিদিন গ্লিসারিন ব্যবহার করলে মুখ ফ্রেশ দেখায়। গ্লিসারিন ত্বককে রোদ থেকে রক্ষা করে। গ্লিসারিনে অ্যান্টি-এজিং বৈশিষ্ট্য রয়েছে, যা মুখকে উজ্জ্বল করতে পাশাপাশি রিঙ্কেলস কমাতেও সহায়তা করে। যাদের ত্বক তৈলাক্ত তাদের ক্লিনজার হিসেবে গ্লিসারিন ব্যবহার করা উচিত। কারণ তৈলাক্ত ত্বকে ব্রণ হওয়ার সম্ভাবনা বেশি থাকে। ত্বকের ছোটখাটো সমস্যা, ফুসকুড়ি বা জ্বালাভাব কমাতে গ্লিসারিন কাজে আসে। ত্বককে আর্দ্র রাখে। ত্বক থেকে ধুলো-ময়লা দূর করতে গ্লিসারিন ব্যবহার করে মুখ ধুয়ে নিন। গভীরভাবে ত্বক পরিষ্কার করার ক্ষমতা আছে গ্লিসারিনের।

গ্লিসারিন এবং গোলাপ জল

গ্লিসারিন এবং গোলাপ জল

গ্লিসারিন এবং গোলাপ জল সমান পরিমাণ নিন, দুটি ভালভাবে মিশ্রিত করুন। তুলোর সাহায্যে এটি মুখে লাগান। সারারাত মুখে রেখে দিন, সকালে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

কীভাবে গ্লিসারিন স্ক্রাব তৈরি করবেন

কীভাবে গ্লিসারিন স্ক্রাব তৈরি করবেন

২ চামচ চিনি, ২ চামচ গ্লিসারিন, এক চিমটি লবণ, একটু লেবুর রস। এই সমস্ত জিনিস ভালোভাবে মিশ্রিত করুন। তারপরে এই মিশ্রণটি মুখে লাগান এবং স্ক্রাব করুন। পাঁচ থেকে দশ মিনিট স্ক্রাব করার পরে মুখ ধুয়ে ফেলুন।

English summary

Know Benefits Of Glycerin For Dry Skin

Here We Talking About Benefits Of Glycerin, Know Benefits Of Glycerin For Dry Skin. Read On.
Story first published: Saturday, July 4, 2020, 18:13 [IST]
X