লিপ বামের যে আরও অনেক উপকারিতা আছে তা কি জানা আছে আপনাদের?

Posted By:
Subscribe to Boldsky

সেভাবে জনপ্রিয়তা না পেলেও লিপ বামের উপকারিতাকে কিন্তু কোনও ভাবেই উপেক্ষা করা যায় না। বেশিরভাগই মনে করেন শুধু ফাটা ঠোঁটকে সুন্দর করতেই লিপ বাম কাজে লাগে। একথা কিন্তু একেবারেই ঠিক নয়। নানা ধরনের ছোট-বড় সমস্য়ায় লিপ বাম দারুন ভাবে কাজে আসে।

বিশ্বাস হচ্ছে না তো? চলুন তাহলে জেনে নেওয়া যাক লিপ বামের নানা উপকারিতা সম্পর্কে।

১. হাতের তালু শুকিয়ে যাওয়া আটকায়:

১. হাতের তালু শুকিয়ে যাওয়া আটকায়:

আপনার কি হাতের তলা খুব শুকিয়ে যায়। কোনও চিন্তা নেই। এবার থেকে এমনটা হলে সঙ্গে সঙ্গে অল্প করে লিপ বাম লাগিয়ে নেবেন হাতের তলায়। তাহলেই দেখবেন কেল্লাফতে!

২. নখের শুষ্ক চামড়াকে নরম করে:

২. নখের শুষ্ক চামড়াকে নরম করে:

নখের চারিদিকে চামড়া উঠলে মোটেও ভাল লাগে না। এবার থেকে এমনটা হলে অল্প করে লিপ বাম লাগিয়ে নেবেন। এমনটা করলে চামড়া নরম হতে শুরু করবে। আর একবার নরম হয়ে যাওয়া চামড়া কেটে ফেললেই দেখবেন নখের চারিদিক পুনরায় সুন্দর হয়ে উঠেছে।

৩. চোখের মেকআপ তুলতে কাজে লাগে:

৩. চোখের মেকআপ তুলতে কাজে লাগে:

হাতের কাছে আই মেকআপ রিমুভার পাচ্ছেন না? কোনও চিন্তা নেই! আঙুলের ডগায় একটু লিপ বাম নিয়ে লাগিয়ে ফেলুন চোখের চারিদিকে। তারপর মুছে ফেলুন টিসু দিয়ে। দেখবেন নিমেষে উঠে যাবে মেকআপ।

৪. আই ক্রিম:

৪. আই ক্রিম:

চোখের চারিপাশের বিলরেখা দূর করতে লিপ বাম দারুন কাজে আসে। আসলে ত্বক যখন মাত্রাতিরিক্ত শুষ্ক হয়ে যায়, তখনই প্রকাশ পায় বলিরেখা। লিপ বাম ত্বককে প্রয়োজনীয় আদ্রতা প্রদান করে। ফলে এটি নিয়মিত চোখের চারিপাশে লাগালে ধীরে ধীরে বলি রেখা তো কমেই, সেই সঙ্গে ত্বকের বয়সও কমতে শুরু করে।

৫. চুল ঠিক করতে কাজে দেয়:

৫. চুল ঠিক করতে কাজে দেয়:

এলোমেলো চুল যে কোনও লুককে নষ্ট করে দেওয়ার জন্য় যথেষ্ট। এক্ষেত্রেও লিপ বাম আপনাকে সাহায্য করতে পারে। একটা ফ্লেবার হীন লিপ বাম অল্প করে হাতে নিয়ে চুলে লাগিয়ে ফেলুন। দেখবেন চুল আর উড়বে না, যেমন ভাবে রাখবেন, তেমন ভাবেই থেকে যাবে।

৬. সর্দি-কাশিতে নাকের যত্ন নেয়:

৬. সর্দি-কাশিতে নাকের যত্ন নেয়:

ঠান্ডা লাগতে লাগতেই নাক দিয়ে ক্রমাগত জল পড়তে শুরু করে দেয়। আর বারে বারে নাক মছুতে মুছতে নাকের দফারফা হয়ে যায়। এবার থেকে এমনটা হলে অল্প করে লিপ বাম নিয়ে নাকের ফুঁটোর চারিদিকে লাগিয়ে দেবেন। তাহলেই জল পড়া কমে যাবে।

Read more about: লিপ বাম
English summary
Find out all the amazing things you can do with your lip balm, apart from just using it for chapped lips.
Story first published: Friday, February 24, 2017, 17:00 [IST]
Please Wait while comments are loading...