For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিউটি ব্লেন্ডার ব্যবহারের সময় এই ভুলগুলো কখনই করবেন না, জেনে নিন স্পঞ্জ ব্যবহারের সঠিক পদ্ধতি

|

কম-বেশি সব মেয়েই মেকআপ পরতে পছন্দ করেন। আর যারা সাজতে ভালোবাসেন, তাদের কাছে ভালো কোয়ালিটির মেকআপ স্পঞ্জ-এর গুরুত্ব অপরিসীম। বিউটি ব্লেন্ডার বা মেকআপ স্পঞ্জ লিক্যুইড মেকআপ প্রোডাক্ট, যেমন - ফাউন্ডেশন, কনসিলার, প্রাইমার, ইত্যাদি সমানভাবে ত্বকে মিশিয়ে দেয় এবং ত্বক উজ্জ্বল করে তোলে। তাই পারফেক্ট মেকআপের জন্য স্পঞ্জ ব্যবহার করা উচিত।

বিউটি ব্লেন্ডার ব্যবহার করলে ত্বকে মেকআপ ভালোভাবে সেট হয়ে যায়। তবে মেকআপ স্পঞ্জ ব্যবহার করার সঠিক পদ্ধতি জানা উচিত, নাহলে কিন্তু বিপরীত প্রতিক্রিয়া পড়তে পারে।

মেকআপ সেট করার জন্য কীভাবে বিউটি ব্লেন্ডার বা মেকআপ স্পঞ্জ ব্যবহার করবেন?

মেকআপ সেট করার জন্য কীভাবে বিউটি ব্লেন্ডার বা মেকআপ স্পঞ্জ ব্যবহার করবেন?

মেকআপ করার সময় কখনই ত্বক এবং স্পঞ্জে সরাসরি ফাউন্ডেশন দিয়ে ব্যবহার করবেন না। প্রথমে হাতের তালুতে পরিমাণমতো ফাউন্ডেশন এবং কনসিলার নিন। এরপর স্পঞ্জের সাহায্যে একটু একটু করে নিয়ে মুখে লাগান। এতে ফাউন্ডেশন এবং কনসিলার ত্বকে ভালোভাবে ব্লেন্ড হয়ে যাবে।

স্পঞ্জ ব্যবহার করার সঠিক পদ্ধতি

স্পঞ্জ ব্যবহার করার সঠিক পদ্ধতি

মেকআপ সেট করার জন্য সর্বদা ডিম্বাকৃতির মেকআপ স্পঞ্জ নিন। এই আকৃতির ব্লেন্ডার ব্যবহার করলে মেকআপ ভালোভাবে সেট করা যায়। স্পঞ্জের পয়েন্টেড এরিয়া বা ছোঁচালো প্রান্ত ব্যবহার করে চোখের নীচে, ঠোঁটের কাছে এবং নাকের পাশের মেকআপ ব্লেন্ড করে নিন। তারপর স্পঞ্জের গোলাকার অংশ দিয়ে কপাল এবং গালের মেকআপ ব্লেন্ড করুন। এটি ব্যবহার করলে ফাউন্ডেশন ও কনসিলার স্কিনের সঙ্গে সম্পূর্ণরূপে মিশে যাবে।

বিউটি ব্লেন্ডার দিয়ে ঘষে ঘষে মেকআপ লাগাবেন না

বিউটি ব্লেন্ডার দিয়ে ঘষে ঘষে মেকআপ লাগাবেন না

ত্বকে কখনই মেকআপ ঘষবেন না। সর্বদা স্পঞ্জ দিয়ে মেকআপ আলতো করে চাপড়ে চাপড়ে করা উচিত। স্পঞ্জ দিয়ে আলতো চেপে চেপে মেকআপ প্রয়োগ করলে মসৃণ বেস তৈরি হয়। এছাড়াও, মেকআপটি ত্বকে ভালোভাবে শোষিত হয়, ফলে ঘাম হলেও মেকআপ নষ্ট না হয়। স্পঞ্জ দিয়ে মেকআপ লাগালে মুখে অনেকক্ষণ মেকআপ থাকে।

হালকা ভেজা স্পঞ্জ ব্যবহার করুন

হালকা ভেজা স্পঞ্জ ব্যবহার করুন

মেকআপের সময় শুকনো স্পঞ্জ বা খুব বেশি ভেজা স্পঞ্জ ব্যবহার করা উচিত নয়। খুব ভেজা স্পঞ্জ মেকআপ ঠিকভাবে সেট করতে পারে না। আবার শুকনো স্পঞ্জ ব্যবহার করলে মেকআপ ত্বকে ভালোভাবে ব্লেন্ড হয় না। তাই স্পঞ্জ ভিজিয়ে অতিরিক্ত জল ভালো করে নিংড়ে বার করে দিন। তারপর ওই স্পঞ্জ দিয়ে মুখে মেকআপ লাগান।

মেকআপের পরে কীভাবে স্পঞ্জ পরিষ্কার করবেন?

মেকআপের পরে কীভাবে স্পঞ্জ পরিষ্কার করবেন?

মেকআপ করার পর সবসময় স্পঞ্জ পরিষ্কার করে রাখুন। নোংরা স্পঞ্জ ব্যবহার করলে ত্বকে অ্যালার্জি ও ব্রণ হতে পারে। মেকআপ করার পরে, হালকা গরম জলে স্পঞ্জ পরিষ্কার করা ভালো। হালকা গরম জলে শ্যাম্পু মিশিয়ে স্পঞ্জ পরিষ্কার করুন।

English summary

How To Use Beauty Sponge For Flawless Makeup In Bengali

Here We Are talking about Makeup Tips: How To Use Beauty Sponge For Flawless Makeup In Bengali. Read On.
Story first published: Saturday, February 5, 2022, 12:56 [IST]
X