For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চুলের যত্নে ব্যবহার করুন আমলকির রস, দেখুন ব্যবহারের পদ্ধতি

|

আমলকির রস একটি স্বাস্থ্যকর পানীয়, যা আমাদের স্বাস্থ্যের বিভিন্ন সমস্যা দূর করে। শুধুমাত্র তাই নয়, চুলের যেকোনও সমস্যার ক্ষেত্রেও আমলকির রস একটি অলৌকিক সমাধান। ভিটামিন, মিনারেলস্ সমৃদ্ধ আমলকির রস চুলের যত্নে আপনি নিয়মিত ব্যবহার করতে পারেন। কীভাবে ব্যবহার করবেন ভাবছেন? এর জন্য চিন্তার কোনও কারণ নেই, আমাদের এই আর্টিকেল থেকেই আমলকির ব্যবহার সম্পর্কে সমস্ত কিছু জানতে পারবেন।

আমলা রস

আমলা রস

রুক্ষ-শুষ্ক চুলের পুষ্টি বা চুলের গ্রোথের জন্য আমলকির রস মাথার ত্বক এবং চুলে লাগাতে পারেন। প্রথমে আমলকির রস নিয়ে মাথার ত্বকে ভালভাবে লাগান। আঙুলের সাহায্যে দশ মিনিট মাথার ত্বকে ম্যাসাজ করুন। এরপর আধঘণ্টা রেখে দিন। তারপর হালকা শ্যাম্পু ব্যবহার করে ভালভাবে মাথা ধুয়ে ফেলুন। সপ্তাহে দুই-তিন বার এটি করতে পারেন।

লেবুর সাথে আমলা জুস

লেবুর সাথে আমলা জুস

এই প্রতিকারটি আপনার চুলে ভিটামিন সি বৃদ্ধি করতে সাহায্য করবে। লেবুর রসেও প্রচুর পরিমাণে ভিটামিন সি রয়েছে। ভিটামিন সি একটি দুর্দান্ত অ্যান্টিঅক্সিড্যান্ট, যা চুল পড়া বন্ধ করতে, মাথার ত্বকে পুষ্টি যোগাতে এবং চুলের বৃদ্ধি করতে সাহায্য করে।

১ টেবিল চামচ আমলকির রস ও লেবুর রস একসাথে মিশিয়ে নিন। তারপর তা মাথার ত্বকে ভালভাবে লাগান এবং আলতো করে প্রায় পাঁচ মিনিট ম্যাসাজ করুন। এরপর আরও পনেরো মিনিট তা রেখে দিন। পরে হালকা গরম জল দিয়ে শ্যাম্পু করে ফেলুন।

নারকেল তেল এবং আমলকির রস

নারকেল তেল এবং আমলকির রস

আমলকির রস এবং নারকেল তেল একসাথে চুলের ফলিকলকে উদ্দীপিত করতে এবং চুলের বৃদ্ধির জন্য মাথার ত্বককে পুষ্ট করতে সহায়তা করে।

একটি পাত্রে ২ টেবিল চামচ নারকেল তেল নিয়ে হালকা গরম করে নিন। এরপর পাত্রটি নামিয়ে তাতে ১ টেবিল চামচ আমলকির রস মেশান। তারপর তা মাথার ত্বকে লাগিয়ে ১০ মিনিট ম্যাসাজ করুন। আরও এক ঘণ্টা এটি মাথায় রেখে দিন। পরে হালকা শ্যাম্পু ব্যবহার করে মাথা ধুয়ে ফেলুন। স্বাস্থ্যকর চুল পেতে বা চুলের বৃদ্ধিতে এই প্রতিকারটি সপ্তাহে এক-দুই বার করুন।

চুলে কালার করুন এই প্রাকৃতিক ঘরোয়া উপায়ের মাধ্যমে

আমন্ড অয়েল এবং আমলকির রস

আমন্ড অয়েল এবং আমলকির রস

এটি ড্রাই এবং ডিহাইড্রেটেড স্ক্যাল্পের জন্য একটি আদর্শ প্রতিকার। একটি পাত্রে ১ টেবিল চামচ আমন্ড অয়েল এবং ২ টেবিল চামচ আমলকির রস মেশান। এটি আপনার মাথার ত্বক এবং চুলে ভালভাবে লাগিয়ে পনেরো মিনিট রেখে দিন। পরে হালকা শ্যাম্পু ব্যবহার করে মাথা ধুয়ে ফেলুন। দীর্ঘ ও শক্তিশালী চুলের জন্য এই প্রতিকারটি সপ্তাহে এক-দুই বার ব্যবহার করুন।

English summary

How To Use Amla Juice To Promote Hair Growth in bengali

A popular health drink, amla juice is replete with vitamins and essential properties that promote hair growth. Listed in this article are all the ways you can use amla juice for hair growth.
X