স্ট্রেট হেয়ারের খেয়াল রাখবেন কীভাবে?

Posted By:
Subscribe to Boldsky

আজকাল মহিলাদের মধ্য়ে চুল স্ট্রেট করার প্রবণতা খুব চোখে পরে। এই নতুন স্টাইল স্টেটমেন্টটা মন্দ না লাগলেও চুল স্ট্রট করার পর তাকে ঠিক রাখাটা কিন্তু বেশ কষ্টকর। এক্ষেত্রে কিছু নিয়ম মেনে চলতে হয়, নচেৎ স্ট্রেট চুলের দফারফা হতে বেশি সময় লাগে না। কী সেই সব নিয়ম? সেই নিয়েই তো আলোচনা করা হল এই প্রবন্ধে।

যাদের কার্লি চুল তাদের মনে হয় স্ট্রেট চুল মেনটেইন করা খুব সহজ। বরং বিষয়টা একেবারে উলটো। স্ট্রেট চুলে জট পরে যাওয়ার সমস্য়া তো লেগেই থাকে। সেই সঙ্গে আরও নানা ধরনের জটিলতার সম্মুখিন হতে হয় সোজা চুলের অধিকারিদের। তাই তো চুল বাঁচাতে সময় নষ্ট না করে ঝটপট পড়ে ফেলুন এই লেখাটি।

১. শেম্পু:

১. শেম্পু:

ময়েসচারাইজার রয়েছে এমন শেম্পু ব্য়বহার করতে হবে। নচেৎ চুল শুষ্ক হয়ে গিয়ে সমস্য়া বাড়বে।

২. চুল আঁচড়াতে হবে:

২. চুল আঁচড়াতে হবে:

শেম্পু করার আগে সবসময় চুল আঁচড়াবেন, পরে নয়। কারণ স্নান করার পর চুল খুব স্পর্শকাতর হয়ে যায়। সেই সময় যদি চুল আঁচড়ান, তাহলে চুল পড়ার হার বেড়ে যায়।

৩. হেয়ার ড্রয়ার ব্য়বহার করবেন না:

৩. হেয়ার ড্রয়ার ব্য়বহার করবেন না:

যতটা সম্ভব হেয়ার ড্রয়ার কম ব্য়বহার করবেন। না হলে কিন্তু চুল খারাপ হয়ে যাওয়ার আশঙ্কা বাড়বে।

৪. স্পিল্ট এন্ড:

৪. স্পিল্ট এন্ড:

স্ট্রেট চুলের ক্ষেত্রে এই সমস্য়া বেশি হয়। তাই নিয়মিত চুল ট্রিম করবেন। নচেৎ চুল খারাপ হয়ে যাবে।

৫. ডায়েট:

৫. ডায়েট:

চুল কতটা সুন্দর হবে তা অনেকাংশেই নির্ভর করে কী ধরনের খাবার আপনি খাচ্ছেন তার উপর। তাই ঠিক মতো খাওয়া দাওয়া করাটা খুব জরুরি। বিশেষত প্রোটিন সমৃদ্ধ খাবার বেশি করে খেতে হবে। কারণ চুলের স্বাস্থ্য টিক রাখতে প্রোটিনের কোনও বিকল্প হয় না বললেই চলে।

Read more about: টিপস
English summary
Most people LOVE straight and sleek hair. But even straight hair, which looks easy to manage, needs proper care. Now, naturally straight hair is fairly easy to manage, but if it is rebonded straight hair, it would need a lot of care. And that's why we're sharing tips on how to take care of straight hair.
Story first published: Thursday, February 23, 2017, 17:31 [IST]
Please Wait while comments are loading...