For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রিমুভার শেষ? নেল পলিশ তোলা নিয়ে চিন্তায় পড়েছেন? জেনে নিন ৬টি সহজ উপায়

|

হাত ও নখের সৌন্দর্য বাড়াতে নেল পলিশের অবদান অনস্বীকার্য। ফ্যাশন সচেতন নারীরা দৈনন্দিন পোশাকের সাথে ম্যাচিং করে নেল পলিশ পরতে পছন্দ করে। তাই এক-দুদিন পরপরই পুরানো নেলপলিশ তুলে আবার অন্য নেল পলিশ লাগানোর প্রয়োজন পড়ে। কিন্তু হাতের কাছে রিমুভার না পেলে নেল পলিশ তুলতে বেশ ঝক্কি পোহাতে হয়।

কোনও বিশেষ অনুষ্ঠানে যাওয়ার জন্য রেডি হতে গিয়ে দেখলেন আপনার পোশাকের সঙ্গে নেল পলিশের কালার মিলছে না। তাড়াতাড়ি করে ড্রেসিং টেবিলের ড্রয়ারটি খুলে দেখলেন রিমুভারও শেষ হয়ে গেছে। রিমুভার ছাড়া কীভাবে নেল পলিশ তুলবেন, সেই চিন্তায় কপালে ভাঁজ! যেকোনও সময়ই এমন পরিস্থিতির সম্মুখীন হতে পারেন। তাই আগে থেকেই নেল পলিশ তোলার অন্য বিকল্প পদ্ধতি জেনে রাখা ভাল। তাহলে জেনে নিন, নেল রিমুভার ছাড়াই কীভাবে নেল পেন্ট তুলবেন।

টুথপেস্ট

টুথপেস্ট

নেলপেন্ট অপসারণ করতে, আপনি প্রতিদিনের ব্যবহার্য জিনিস টুথপেস্ট ব্যবহার করতে পারেন। টুথপেস্টে ইথাইল অ্যাসিটেট পাওয়া যায় যা নখ পরিষ্কার করতে সহায়ক। নখ পরিষ্কার করতে টুথপেস্ট ও একটি পুরানো টুথব্রাশ নিন। নখে টুথপেস্ট লাগিয়ে ব্রাশ ভিজিয়ে ঘষে নিন। তবে শুধুমাত্র নখের উপর ব্রাশ ঘষবেন, ত্বকে নয়। তাহলে ত্বকের ক্ষতি হতে পারে।

লেবু এবং ভিনেগার

লেবু এবং ভিনেগার

নেলপলিশ তুলতে ভিনেগার এবং লেবুও বেশ কার্যকর। এক বাটি হালকা গরম জল নিন। এবার এতে আঙুল ডুবিয়ে রাখুন ১০ থেকে ১৫ মিনিট। তারপর একটি পাত্রে দুই চামচ লেবুর রস ও ভিনেগার মিশিয়ে তুলোর সাহায্যে নখে এই মিশ্রণটি লাগান। দেখবেন নেলপেন্ট সহজেই উঠে যাবে।

হেয়ার স্প্রে

হেয়ার স্প্রে

হেয়ার স্প্রেতে রাবিং অ্যালকোহল পাওয়া যায়, যা নেলপলিশ দূর করতে সাহায্য করে। প্রথমে নখে হেয়ার স্প্রে ছড়িয়ে দিন, তারপর তুলোর সাহায্যে হালকা করে ঘষুন। আপনার নখ পরিষ্কার হয়ে যাবে!

স্যানিটাইজার

স্যানিটাইজার

নেল পেন্ট দূর করতে হ্যান্ড স্যানিটাইজারও ব্যবহার করা যেতে পারে। স্যানিটাইজারে রাবিং অ্যালকোহল পাওয়া যায়, যা নখ পরিষ্কার করতে খুবই সহায়ক। প্রথমে একটি তুলোর বল নিন, তাতে স্যানিটাইজার নিয়ে নখের উপর ঘষুন। যতক্ষণ না পর্যন্ত নেলপলিশ উঠছে ততক্ষণ পুনরাবৃত্তি করুন।

ডিওডোরেন্ট

ডিওডোরেন্ট

নেলপলিশ অপসারণের আরেকটি উপায় হল ডিওডোরেন্ট ব্যবহার করা। আপনার নখের উপর এটি স্প্রে করুন এবং তুলোর প্যাড দিয়ে ঘষুন। তবে এতে একবারে নেলপলিশ নাও উঠতে পারে, বেশ কয়েকবার চেষ্টা করতে হতে পারে।

পারফিউম

পারফিউম

ডিওডোরেন্টের মতো পারফিউমও নেলপলিশ তুলতে সাহায্য করতে পারে! একটি টিস্যু পেপারে কিছুটা পারফিউম স্প্রে করে আপনার নখে ঘষুন।

English summary

How to remove nail polish without using a remover in Bengali

Here are 6 alternatives that you can try to remove your polish. Read on.
X