For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাপড় থেকে মেক-আপের দাগ তোলার কিছু উপায়

|

মেক-আপ করতে আমরা কম-বেশি প্রত্যেকেই পছন্দ করি। কিন্তু, কোনওভাবে যদি একটু মেক-আপ আপনার পছন্দের জামায় লেগে যায় তাহলেই সর্বনাশ! কারণ, মুখ থেকে মেক-আপ তোলার অনেক সমাধান বেরোলেও জামাকাপড়ে লেগে থাকা মেক-আপ তোলার টিপস্ খুব কমই শোনা যায়। তাই, আজ আমরা কাপড় থেকে সহজেই মেক-আপের দাগ অপসারণের জন্য কিছু সমাধান নিয়ে এসেছি। দেখে নিন সেগুলি -

১) নারকেল তেল

১) নারকেল তেল

নারকেল তেল প্রাকৃতিক মেক-আপ ক্লিনার হিসেবে ব্যাপকভাবে ব্যবহৃত হয়। এই তেলটি পোশাক থেকে লিপস্টিকের দাগ দূর করতেও ব্যবহার করা যেতে পারে। দাগের উপরে একটু নারকেল তেল দিন এবং কাপড়টি তেলে ভিজতে দিন। তারপর, দাগের উপরে কয়েক ফোঁটা তরল ডিটারজেন্ট লাগান। আপনার আঙ্গুলের সাহায্যে দাগের উপর ডিটারজেন্টটি ঘষুন যাতে সেটি পুরো দাগের উপরে ছড়িয়ে যায়। এরপর এটি কয়েক মিনিট রেখে দিন। তারপর কেচে নিন, দেখবেন দাগ উঠে গেছে।

২) বাসন ধোওয়ার লিক্যুইড সাবান

২) বাসন ধোওয়ার লিক্যুইড সাবান

বাসন ধোওয়ার লিক্যুইড সাবান কাপড় থেকে দ্রুত ফাউন্ডেশনের দাগ তুলতে সাহায্য করে। দাগের উপরে কয়েক ফোঁটা লিক্যুইড সাবান নিন। আপনার আঙুলের সাহায্যে তা ঘষতে থাকুন যতক্ষণ না পর্যন্ত দাগটি উঠছে। এরপর কাপড়টি কেচে ফেলুন।

রাতে ঘুম কম হচ্ছে? আপনার ত্বকেও দেখা দিতে পারে এই সমস্যাগুলি

৩) শেভিং ক্রিম

৩) শেভিং ক্রিম

মেক-আপের দাগ বিশেষত লিপস্টিক এবং ফাউন্ডেশনের দাগ তোলার ক্ষেত্রে এটি কার্যকরী। প্রচুর পরিমাণে শেভিং ক্রিম নিন এবং তা দাগের উপরে লাগান। এটি ১০-১৫ মিনিটের জন্য শোষিত হতে দিন এবং দাগ ধুতে ঠান্ডা জল ব্যবহার করুন।

৪) রাবিং অ্যালকোহল

৪) রাবিং অ্যালকোহল

মেক আপ দাগ অপসারণ করার জন্য রাবিং অ্যালকোহল ঘষা একটি কার্যকর তবে কঠোর উপায়। এটি বেশি ব্যবহার করলে তা আপনার কাপড়ের ক্ষতি করতে পারে। সুতরাং, এটি সর্বশেষ উপায় হিসেবে বেছে রাখুন। মেক-আপের দাগ থেকে মুক্তি পেতে তুলোয় রাবিং অ্যালকোহল নিন এবং তা দাগের উপরে ঘষুন। দাগ না কমা অবধি এটি ঘষুন। লিপস্টিকের দাগের জন্য এটি সবচেয়ে ভাল কাজ করে।

English summary

How To Remove Make Up Stains From Clothes

Make-up stains can be problematic. But, you can’t really prevent make-up spills and smudges. Curated here are 5 expert solutions on how to remove make-up stains from clothes. Take a look.
Story first published: Saturday, March 14, 2020, 18:44 [IST]
X