For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কোয়ারান্টিন চলাকালীন বাড়িতে থেকেই মুখের অবাঞ্ছিত লোম তুলে ফেলার সহজ উপায়

|

নোভেল করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারণে বর্তমানে বিশ্বের প্রায় অনেক দেশেই লকডাউন চলছে। আর, লকডাউনের অর্থ হল প্রয়োজনীয় জিনিসপত্র বা কোনও মেডিকেল এমারজেন্সি না থাকলে আপনি ঘর থেকে বাইরে বেরোতে পারবেন না। এই কারণে, আপনি নিয়মিত পার্লারেও যেতে পারবেন না। এই সময়ে আপনি স্পা, ম্যানিকিওর, পেডিকিওর না করে থাকতে পারেন কিন্তু, ফেসিয়াল হেয়ার বা মুখে অবাঞ্ছিত লোম এমন একটি জিনিস যাকে আপনি চাইলেও উপেক্ষা করতে পারবেন না।

হয়তো সাধারণ সময়ে আপনার প্রতি ৩-৪ সপ্তাহ অন্তর ফেসিয়াল হেয়ার অ্যাপয়েন্টমেন্ট থাকে। কিন্তু, এখন লকডাউনের জেরে আপনি পার্লারে যেতে পারবেন না, তাই নিশ্চয়ই আপনি ভাবছেন যে ফেসিয়াল হেয়ারের সাথে কীভাবে মোকাবিলা করবেন? চিন্তা করার কোনও কারণ নেই। কোয়ারান্টিন চলাকালীন আপনার মুখের অবাঞ্ছিত লোম থেকে মুক্তি পাওয়ার জন্য বেশ কয়েকটি উপায় রয়েছে। সেগুলি কী তা দেখে নেওয়া যাক।

ভ্রু রেজার

ভ্রু রেজার

শেভিং, ফেসিয়াল হেয়ার বা মুখের চুল থেকে মুক্তি পাওয়ার দ্রুততম উপায়। হয়তো মুখের উপর রেজার ব্যবহার সম্পর্কে আপনি চিন্তিত হতে পারেন, কিন্তু এনিয়ে অতিরিক্ত চিন্তা করার কোনও দরকার নেই। এটি সম্পূর্ণ যন্ত্রনাহীন এবং দ্রুত পদ্ধতি। মেয়েদের মুখ শেভ করা খুব সাধারণ বিষয়। হ্যাঁ, আপনি ঠিকই পড়েছেন। এখন আপনি আপনার মুখের জন্য বিভিন্ন রেজারও পেয়ে পাবেন। তবে, শেভিং এর সঠিক পদ্ধতি জেনেই তা করা উচিত, না হলে কেটে যেতে পারে।

হোম-মেড ওয়্যাক্স

হোম-মেড ওয়্যাক্স

হোম-মেড ওয়্যাক্স বা বাড়িতে তৈরি ওয়্যাক্সের ব্যবহার ফেসিয়াল হেয়ার থেকে মুক্তি পাওয়ার দুর্দান্ত উপায়। এটি তৈরি করা অত্যন্ত সহজ, দ্রুত এবং এক্ষেত্রে ওয়্যাক্স স্ট্রিপস্-এর প্রয়োজন হয় না। আপনাকে যা করতে হবে তা হল, একটি পাত্রে সমান পরিমাণে লেবুর রস, চিনি এবং জল মিশ্রিত করুন। এরপর মিশ্রণটা গরম করুন। মিশ্রণটা ফুটতে আরম্ভ করলে নাড়তে থাকুন। মিশ্রণটায় ক্রমে সোনালি রং ধরবে। যতক্ষণ না পর্যন্ত ওয়্যাক্সের মতো মিল পাচ্ছেন ততক্ষণ গরম করুন।

এরপর, একটি কাঠি ব্যবহার করে হেয়ার গ্রোথের দিকে গরম ওয়্যাক্সটি(যতটা গরম সহ্য করতে পারবেন) লাগান এবং এটি ঠান্ডা হয়ে যাওয়ার পরে আপনার ত্বকের অবাঞ্ছিত লোমের স্বাভাবিক গ্রোথ যেদিকে, তার উল্টো দিকে এক ঝটকায় টানুন যাতে ব্যথা কম লাগে। ধীরে ধীরে টেনে তুলবেন না।

মেকআপের সঠিক ব্যবহার ডার্ক বর্ণকেও করে তোলে সুন্দর - টিপসগুলি অনুসরণ করুন

ট্যুইজিং

ট্যুইজিং

অনেক সময় হয় যে, মুখের সমস্ত চুল তুলে ফেলার দরকার নেই তবে কয়েকটি চুল যেগুলি মুখের উপর বেশ দৃশ্যমান হয়ে থাকে। যদি আপনার ক্ষেত্রেও এটি হয় তবে এই অবাঞ্ছিত চুল থেকে মুক্তি পেতে একজোড়া ট্যুইজার ব্যবহার করুন। এক্ষেত্রে, যেহেতু প্রতিটি চুল আলাদা আলাদা করে তুলতে হয় তাই এতে বেশি সময় লাগে।

ওয়্যাক্স স্ট্রিপস

ওয়্যাক্স স্ট্রিপস

মার্কেটে আপনি সব ধরনের ওয়্যাক্স স্ট্রিপ পাবেন। একটি ডবল ওয়্যাক্স স্ট্রিপ নিয়ে হাতের তালুতে ঘষে গরম করুন, এরপর স্ট্রিপগুলি আলাদা করুন এবং চুলের জায়গায় একটি স্ট্রিপ লাগান। আপনার হাতটি তার উপর ঘষুন এবং আপনার ত্বকের অবাঞ্ছিত লোমের স্বাভাবিক গ্রোথ যেদিকে, তার উল্টো দিকে এক ঝটকায় টেনে তুলে ফেলুন।

ব্লীচ

ব্লীচ

মুখের অবাঞ্ছিত চুল তুলে ফেলতে ফেসিয়াল ব্লীচ একটি অন্যতম সেরা উপায়। এটি করলে ফেসিয়াল হেয়ার প্রায় থাকে না বললেই চলে। আর, ব্লীচ করতে মাত্র ১৫ মিনিট সময় লাগে এবং এটি সম্পূর্ণ যন্ত্রণাহীন। কীভাবে এটি ব্যবহার করবেন তা জানতে প্যাকের উপরে থাকা নির্দেশাবলী পড়ুন। কিন্তু অতিরিক্ত ব্লিচ করলে ত্বকের ক্ষতি হয়, বিশেষত যাদের ত্বক সংবেদনশীল।

Read more about: facial hair quarantine
English summary

5 Quick And Amazing Ways To Remove Facial Hair At Home During Quarantine

There are more than a few ways to get rid of your facial hair during the quarantine. Let us have a look at what these are.
X