নাকের তৈলাক্ত ভাব কমাবেন কীভাবে?

Posted By:
Subscribe to Boldsky

নাক হল এমন জায়গা যেখানে তেলের উপস্থিতি সবথেকে বেশি পরিলক্ষিত হয়। আর এই সমস্য়ায় বেশি ভুগতে হয় মেয়েদেরকেই। কারণ তারা যখনই তেলতেলে নাকের উপর মেকআপ করতে যান, তখন সেটা ঠিক মতো হয় না। কারণ তেলের প্রভাবে মেকআপ নিজের জায়গাই করে নিতে পারে না। ফলে এমন এবরো-খেবরো মেকআপ হওয়ার কারণে আপনার মন হয়ে যায় খিটকিটে। কি তাই তো?

আর চিন্তা নেই। একবার এই প্রবন্ধটি পড়ে ফেলুন। তাহলেই দেখবেন মুশকিল আসান হয়ে গেছে।

অনেকেই এই ধরনের সমস্য়ায় ভুগে থাকেন। তাই নাকের থেকে যাতে মেকআপ গলে পড়ে না যায়, তা সুনিশ্চিত করতে কতগুলি পদ্ধতি মেনে চলাটা খুব জরুরি। এই প্রবন্ধে তেমনই কিছু পদ্ধতি সম্পর্কে আলোচনা করা হল।

তাহলে চলুন এবার জেনে নেওয়া যাক সেইসব পদ্ধতিগুলি সম্পর্কে।

১. মুখ ধুতে হবে:

১. মুখ ধুতে হবে:

মেকআপ শুরুর আগে ভালো ক্লিনসার দিয়ে মুখ ধুয়ে ফেলুন। প্রয়োজনে কোনও স্কার্ব ব্য়বহার করে নাকের অতিরিক্ত তেল ধুয়ে ফেলতে ভুলবেন না।

২. ত্বককে আদ্র রাখতে হবে:

২. ত্বককে আদ্র রাখতে হবে:

শুনতে আবাক লাগলেও একথা ঠিক যে তৈলাক্ত ত্বক হলেও মুখে ময়েসচারাইজার ব্য়বহার করা উচিত। এবার থেকে মেকআপ শুরুর আগে নিজের পছন্দ মতো যে কোনও ময়েসচারাইজার মাখুন। একবার সেটি শুকিয়ে গেলে মেকআপ শুরু করুন।

৩. প্রাইম:

৩. প্রাইম:

প্রয়োজনে আইশেডো প্রাইমার নাকে লাগাতে পারেন। কারণ এগুলি সাধারণ প্রাইমারের থেকে বেশি ঘন হয়। আর যদি আপনার কাছে আইশেডো প্রাইমার না থাকে তাহলে মুখে লাগানোর প্রাইমারই একটু বেশি করে নাকে লাগান। তাহলেও ভালো ফল পাবেন।

৪. বেস:

৪. বেস:

এবার আপনি আপনার মেকআপ শুরু করতে পারেন। প্রয়োজনে মেট-বেস মেকআপ ব্য়বহার করুন। কারণ এই ধরনের মেক আপ সহজে তেলের কারণে ধুয়ে যায় না।

৫. পাউডার:

৫. পাউডার:

প্রয়োজনে নাক এবং তার চারপাশে ট্রান্সলুসেন্ট পাউডার লাগান। এমনটা করলে দেখবেন দিনের বেলা নাকের তেল সে ভাবে আপনাকে সমস্য়া ফেলতে পারবে না।

এই পদ্ধতিগুলি মেনে চললে দেখবেন তেলতেলা নাক আর আপনার সৌন্দর্যের পথে বাঁধা হয়ে দাঁড়াচ্ছে না।

Read more about: তেল, নাক, মেকআপ
English summary
The nose is one area that tends to get really oily. And this is worse if you use makeup. By the middle of the day, the makeup can slide off the nose due to excessive oil accumulated there. So we'll tell you how to reduce oiliness on the nose using makeup.
Story first published: Thursday, January 19, 2017, 11:22 [IST]
Please Wait while comments are loading...