For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চোখে কাজল পরলে ঘেঁটে যায়? এই সহজ উপায়ে হবে সমস্যার সমাধান!

|

চোখের সৌন্দর্য বাড়াতে কাজল বিশেষ ভূমিকা পালন করে। সে বিয়েবাড়ির সাজই হোক বা বন্ধুদের সঙ্গে নাইট আউট, মেকআপের সাথে দু'চোখে কাজল মাস্ট। কিন্তু চোখে কাজল পরা অতটাও সহজ কাজ নয়। অনেকেরই চোখে কাজল ঘেঁটে যায়। আর কাজল ঘেঁটে যাওয়া মানে তো বুঝতেই পারছেন, পুরো চোখ কালো হয়ে গিয়ে মুখের সৌন্দর্য নষ্ট করে।

আপনিও যদি এই সমস্যায় পড়ে থাকেন, তাহলে এই আর্টিকেলে দেওয়া টিপসগুলি প্রয়োগ করতে পারেন। এই পদ্ধতিগুলির সাহায্যে আপনার চোখের কাজল বা লাইনার ঘেঁটে যাবে না!

সুতির কাপড়ে বরফ

সুতির কাপড়ে বরফ

একটি নরম সুতির কাপড়ে বরফ নিয়ে চোখের চারপাশটা হালকা করে ম্যাসাজ করুন। এর পরে একটা শুকনো কাপড় দিয়ে চোখ মুছে নিন। তাহলে চোখের চারপাশের অতিরিক্ত তেল চলে যাবে এবং কাজল অনেকক্ষণ থাকবে।

টোনার ব্যবহার করুন

টোনার ব্যবহার করুন

আপনি টোনার ব্যবহার করতে পারেন। একটি কটন প্যাড নিন, তারপরে তাতে টোনার লাগান। এরপর এই কটন প্যাড দিয়ে চোখের পাতাগুলি পরিষ্কার করুন। এর ফলে চোখে থাকা তেল দূর হবে। তাহলে কাজল ছড়াবে না!

কটন প্যাড

কটন প্যাড

চোখে কাজল দীর্ঘসময় ঠিক রাখতে এই পদ্ধতি প্রয়োগ করুন। কাজল লাগানোর আগে একটি কটন প্যাড ঠান্ডা জলে ডুবিয়ে রাখুন এবং এটি আপনার চোখের পাতায় লাগান। তারপর চোখের পাতা ভাল করে মুছুন। এরপরে কাজল পেন্সিল দিয়ে চোখে কাজল পরুন। তারপরে আপনার চোখের পাতাতে ফেস পাউডার লাগান।

চোখের চারপাশে রিঙ্কেলস নিয়ে চিন্তিত? এই ঘরোয়া পদ্ধতি প্রয়োগেই হবে সমস্যার সমাধান!

বিবি ক্রিম বা ফাউন্ডেশন ব্যবহার করুন

বিবি ক্রিম বা ফাউন্ডেশন ব্যবহার করুন

কাজল লাগানোর আগে চোখের চারপাশে বিবি ক্রিম বা হালকা ফাউন্ডেশন লাগান। তবে দেখবেন যাতে ক্রিম পুরোপুরি ত্বকের সঙ্গে মিশে যায়। এর ফলে চোখের অতিরিক্ত তেল চলে যাবে এবং চোখের চারপাশটা বেশ পরিষ্কার দেখাবে। এটি করলে কাজল লাগানোর পরেও স্মাজ হবে না। আর বিবি ক্রিম বা ফাউন্ডেশন ব্যবহারের ফলে চোখের চারপাশে কালো স্পটও কম হবে।

পাউডার লাগান

পাউডার লাগান

কাজল বা আইলাইনার পরার পরে চোখের চারপাশে হালকা করে পাউডার লাগিয়ে নিন। এতে চোখের চারপাশের অতিরিক্ত তেল দূর হয়।

English summary

How To Prevent Your Kajal From Smudging

We Share Some Beauty Hack To Prevent Your Kajal From Smudging For Oily Lids. Read On.
Story first published: Thursday, February 11, 2021, 19:30 [IST]
X