For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সামনেই বিয়ে? এই উপায়গুলির মাধ্যমে বিয়ের মেক-আপের পরিকল্পনা করুন

|

প্রত্যেকটি মেয়ের জীবনেই বিবাহের সময়টি খুব গুরুত্বপূর্ণ। এইসময় যেমন আনন্দ, উত্তেজনা থাকে তেমনই সবকিছু ঠিকঠাকভাবে সম্পন্ন হওয়ার একটা চাপও থাকে। যতক্ষণ না পর্যন্ত শুভ কাজ সম্পন্ন হয় ততক্ষণ একটা চাপা উদ্বেগ থেকেই যায়। আর, সবকিছুর মাঝে বিবাহের সবথেকে গুরুত্বপূর্ণ বিষয় হল কনের মেক-আপ। কারণ, নিঁখুত মেক-আপের মাধ্যমেই বিয়ের কনের সৌন্দর্য ফুটে ওঠে।

তাই, কীভাবে আপনার বিবাহের জন্য নিঁখুত মেক-আপের পরিকল্পনা করবেন তার একটি ফুল-প্রুফ গাইড আমরা তৈরি করেছি। দেখে নিন সেটি -

কীভাবে আপনার বিবাহের মেক-আপের পরিকল্পনা করবেন

১) বাজেট ঠিক করুন

১) বাজেট ঠিক করুন

বিবাহের মেক-আপ প্ল্যান করার সময় সবচেয়ে প্রথম এবং গুরুত্বপূর্ণ বিষয়টি হল 'বাজেট'। সর্বপ্রথম আপনার বাজেট ঠিক করুন এবং বাজেট অনুযায়ী মেক-আপ আর্টিস্ট সন্ধান করুন।

২) বিবাহের থিম বিবেচনা করুন

২) বিবাহের থিম বিবেচনা করুন

বিবাহের মেক-আপ সম্পর্কে সিদ্ধান্ত নেওয়ার সময় অবশ্যই বিবাহের সময় এবং স্থান সম্পর্কে বিবেচনা করুন। কারণ, দিনের বেলা মেক-আপ ও রাতের মেক-আপের মধ্যে অনেক পার্থক্য আছে। একইভাবে, সমুদ্রের ধারে বিবাহ এবং একটি অন্দর বিবাহের সাজসজ্জা অনেকটাই আলাদা হয়। তাই, আপনার বিবাহের মেক-আপ সম্পর্কে সিদ্ধান্ত নিন এই সমস্ত কারণ বিবেচনা করে।

৩) ব্যক্তিগত পছন্দ মনে রাখবেন

৩) ব্যক্তিগত পছন্দ মনে রাখবেন

মেক-আপের ক্ষেত্রে প্রত্যেকরই ব্যক্তিগত পছন্দ থাকে। বিশেষত, বিবাহের মেক-আপ নিয়ে প্রত্যেকেরই একটা স্বপ্ন থাকে। তাই, মেক-আপ করার সময় আপনার মেক-আপ আর্টিস্ট-কে অবশ্যই আপনার পছন্দের কথা জানান।

৪) মেক-আপ ট্রেন্ডস্ সম্পর্কে জানুন

৪) মেক-আপ ট্রেন্ডস্ সম্পর্কে জানুন

বর্তমানে প্রযুক্তিগত উন্নতির সাথে সাথে মেক-আপের পৃথিবীটিও খুব প্রগতিশীল। প্রতিদিন নতুন মেক-আপ ট্রেন্ডস্ আসছে। তাই, লেটেস্ট মেক-আপ ট্রেন্ডস্ সম্পর্কে জানতে ইন্টারনেটে সার্চ করুন। অনুসন্ধান করার সময়, আপনাকে যে মেক-আপে মানাবে বলে আপনার মনে হয় সেগুলি মার্ক করে রাখুন। পরে এটি নিয়ে আপনি নিজের মেক-আপ শিল্পীর সাথে আলোচনা করতে পারেন যে, কোন মেক-আপটি আপনার পক্ষে উপযুক্ত এবং আপনার পোশাকের সাথে কোনটা যাবে।

৫) কোন ধরনের মেক-আপ করতে চান তা ঠিক করুন

৫) কোন ধরনের মেক-আপ করতে চান তা ঠিক করুন

বিভিন্ন মেক-আপের ক্ষেত্রে বিভিন্ন ধরনের শেড থাকে। কোন মেক-আপ আপনার ত্বকের সঙ্গে যাবে তার উপর আপনার বিবাহের মেক-আপটি নির্ভর করবে। তাই, আপনার ত্বক এবং মেক-আপের ধরন সম্পর্কে জানুন।

৬) সময় হাতে রাখুন

৬) সময় হাতে রাখুন

সাধারণত ব্রাইডাল মেকআপ শেষ করতে কমপক্ষে ২-৩ ঘণ্টা প্রয়োজন হয়। সেই অনুযায়ী আপনি আপনার প্ল্যানিং করুন। মেক-আপ শিল্পীর কাছে আগে থেকেই পৌঁছে যান এবং শেষ মুহূর্তে ফিনিসিং টাচের জন্য কিছুটা সময় রাখুন। আর, আপনি যদি নিজের বাড়িতেই মেক-আপ আর্টিস্টকে ডাকতে চান তবে, বেশ কিছুক্ষণ আগে থেকেই তাদের কল করুন।

৭) মেক-আপ ট্রায়াল

৭) মেক-আপ ট্রায়াল

এটি একটি গুরুত্বপূর্ণ বিষয় যা, অনেক কনেই মিস করে। মেক-আপ আর্টিস্টকে মেক-আপ ট্রায়ালের জন্য বলতে পারেন। কয়েকটা মেক-আপ ট্রায়াল দিয়ে বুঝে নিন আপনার জন্য কোনটা সেরা হবে। এর জন্য আপনি আপনার কাছের কোনও বন্ধুকেও সাথে রাখতে পারেন, তাহলে সে বলে দিতে পারবে আপনার জন্য কোন মেক-আপটি পারফেক্ট।

English summary

How To Plan Your Bridal Make Up

The bridal make-up pulls your wedding look together. And so, it needs to be planned to perfection as well. We’ve curated a full-proof guide on how to plan your bridal make-up. Take a look.
Story first published: Tuesday, February 25, 2020, 14:47 [IST]
X