For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উৎসবের মরসুমে উজ্জ্বল ও মসৃণ ত্বক পেতে ব্যবহার করুন হলুদ টোনার! দেখে নিন তৈরির পদ্ধতি

|

দাগহীন, সুন্দর ত্বক প্রত্যেকেই পছন্দ করে। বিশেষ করে উৎসবের মরসুমে উজ্জ্বল-মসৃণ ত্বক সবাই চায়। তাই মনের মতো ত্বক পেতে অনেকে অনেক রকম পদ্ধতি অবলম্বন করে। ত্বককে সুন্দর করে তুলতে টোনার খুব কার্যকরি বলে মনে করা হয়। বিশেষ করে, হলুদ টোনার ত্বককে গভীরভাবে পরিষ্কার করে। হলুদ টোনার ত্বকের দাগ, ব্রণ এবং বলিরেখা কমায়। আপনি ঘরে বসেই খুব সহজে হলুদ টোনার তৈরি করতে পারেন।

তাহলে আসুন জেনে নেওয়া যাক, কীভাবে বাড়িতে হলুদ টোনার তৈরি করা যায় এবং এটি ব্যবহারের পদ্ধতি।

হলুদ টোনার তৈরির পদ্ধতি

হলুদ টোনার তৈরির পদ্ধতি

উপকরণ - কাঁচা হলুদ, অ্যালোভেরা জেল, গোলাপ জল, গ্রিন টি, জল এবং লেবুর রস।

তৈরির পদ্ধতি

টোনার বানাতে প্রথমে এক গ্লাস জল গরম করুন। জল ঠান্ডা হলে, এর সাথে হলুদ, অ্যালোভেরা জেল, গোলাপ জল, গ্রিন টি এবং লেবুর রস মেশান। হয়ে গেলে বোতলে ঢুকিয়ে রাখুন।

হলুদ টোনার ব্যবহারের পদ্ধতি

হলুদ টোনার ব্যবহারের পদ্ধতি

প্রথমে ভাল করে মুখ পরিষ্কার করুন। তারপর মুখে হলুদ টোনার লাগান। টোনার দিয়ে ২-৩ মিনিট মুখে ম্যাসাজ করুন। তারপর হালকা গরম জল দিয়ে মুখ পরিষ্কার করে নিন। এরপর মুখে ময়েশ্চারাইজার লাগান।

এই বিষয়গুলি মাথায় রাখুন

এই বিষয়গুলি মাথায় রাখুন

প্লাস্টিকের বোতলে টোনার সংরক্ষণ করবেন না। কাঁচের বোতলে টোনার রাখুন। টোনার ফ্রিজে রাখতে হবে। ফ্রিজে রাখলে টোনার নষ্ট হয় না। টোনার তৈরির পর, এটি ১৫ দিনের জন্য ব্যবহার করা যেতে পারে। তারপর টোনার নষ্ট হয়ে যায়। হলুদ টোনার সপ্তাহে ২-৩ বার ব্যবহার করুন।

হলুদ টোনারের উপকারিতা

হলুদ টোনারের উপকারিতা

হলুদ টোনার ত্বকের জন্য খুবই উপকারি। হলুদের ব্লিচিং বৈশিষ্ট্য রয়েছে, যা ত্বককে উজ্জ্বল করে। এই টোনার প্রয়োগ করলে ত্বকের পিএইচ লেভেলের ভারসাম্যতা বজায় থাকে। এছাড়া, ত্বকের সংক্রমণের ঝুঁকিও কমে।

English summary

How To Make Turmeric Toner For Glowing Skin In Bengali

How To Make DIY Turmeric Toner For Glowing Skin In Bengali. Read On.
Story first published: Wednesday, October 13, 2021, 17:00 [IST]
X