ব্লেক হেডস ধুয়ে ফেলার সহজ কিছু উপায় সম্পর্কে জেনে নিন

Posted By:
Subscribe to Boldsky

ব্লেক হেডসের সমস্য়ায় ভোগেন না এমন কাউকে খুঁজে পাওয়া যাবে না। আর সবথেকে বিরক্তিকর বিষয় হল নাকের ডগায় একবার যদি ঘর বানিয়ে ফেল ব্লেক হেডসরা, তাহলে সহজে যেতেই চায় না। শুধু তাই নয়, দিন দিন যেন সংখ্যাতেও বাড়তে থাকে। ফলে মুখের সৌন্দর্যতা কমতে শুরু করে।

আজকাল বাজার চলতি একাধিক স্কার্বস দাবি করে ব্লেক হেডস রিমুভ করার। কিন্তু আপনারই বলুন তো এইসব স্কার্বে আদৌ কাজ হয় কি? তাই তো এই প্রবন্ধে এমন কিছু পদ্ধতি সম্পর্কে এই প্রবন্ধে আলোচনা করা হবে, যার সাহায্য়ে ঘরে বসেই আপনি ব্লেক হেডসদের দূর করতে পারবেন। হাজার হাজার টাকা দিয়ে পার্লারে গিয়ে আর সময় কাটাতে হবে না।

ব্লেক হেডস ধুয়ে ফেলার সহজ কিছু উপায় সম্পর্কে জেনে নিন

দুটি পদ্ধিত রয়েছে, যার দ্বারা আপনি খুব সহজেই ব্লক হেডস দূর করতে পারবেন। তাহলে অপেক্ষা কিসের চলুন জেনে নেওয়া যাক সেইসব পদ্ধতিগুলি সম্পর্কে।

ব্লেক হেডস ধুয়ে ফেলার সহজ কিছু উপায় সম্পর্কে জেনে নিন

পদ্ধতি ১:

১ চামচ মধুর সঙ্গে এক চিমটে দারুচিনি গুঁড়ো মিশিয়ে একটা পেস্ট বানিয়ে ফেলুন। তারপর সেই পেস্টটা পুরু করে নাকে লাগিয়ে ফেলুন। তারপর পরিমাণ মতো তুলো নিয়ে সেই পেস্টর উপর লাগিয়ে দিন। যখন দেখবেন পেস্টটা শুকিয়ে গেছে, তখন তুলো দিয়ে পেস্টটা টেনে তুলে নিন। এই পদ্ধতিটি কিন্তু ব্লেক হেডস তুলতে দারুন কাজে লাগে।

ব্লেক হেডস ধুয়ে ফেলার সহজ কিছু উপায় সম্পর্কে জেনে নিন

পদ্ধতি ২:

দ্বিতীয় পদ্ধতিটি কিন্তু প্রথমটির থেকে বেশি কার্যকরি। এটির জন্য় আপনার প্রয়োজন পড়বে সিরিশ-আঠার। পরিমাণ মতো সিরিজ আঠার সঙ্গে জল মিশিয়ে নাকের উপরে লাগিয়ে ফেলুন। পেস্টটা শুকিয়ে গেলে টেনে তুলে নিন। দেখবেন চোখের সামনে ব্লেক হেডসগুলি উঠতে শুরু করবে।

ইচ্ছা হলে দুটি পদ্ধতিকেই কাজে লাগাতে পারেন। কোনটা ভাল কাজে দিল, সে বিষয়ে আমাদের জানাতে ভুলবেন না কিন্তু!

English summary
Most of the time, blackheads seem impossible to be removed, no matter how much you scrub them up with all the scrubs that guarantee to remove your blackheads.
Story first published: Saturday, March 4, 2017, 12:00 [IST]
Please Wait while comments are loading...