For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সিল্কি, স্মুথ চুল পেতে চান? ঘরে থাকা এই জিনিসগুলি ব্যবহার করুন, রেজাল্ট মিলবে হাতেনাতে!

|

সিল্কি, স্মুথ চুল সকলেই পেতে চায়। কিন্তু অগোছালো জীবনযাত্রা, ধুলো-ময়লা, দূষণের ফলে চুল রুক্ষ-শুষ্ক হয়ে যায়। চুল পড়া শুরু হয়। বিভিন্ন নামীদামী প্রোডাক্ট ব্যবহার করেও ভাল ফল মেলে না! তবে ঘরোয়া পদ্ধতি প্রয়োগে আপনি এই সমস্যার সমাধান করতে পারেন। উজ্জ্বল ও সিল্কি চুল পেতে চাইলে বাড়িতে থাকা এই জিনিসগুলি আপনি চুলে লাগাতে পারেন -

অ্যালোভেরা

অ্যালোভেরা

ফ্রেশ অ্যালোভেরা জেল বার করে ব্লেন্ডারে দিয়ে ভাল ভাবে ব্লেন্ড করুন, যতক্ষণ না পর্যন্ত স্মুথ হচ্ছে। এরপর তার সাথে জল মেশান। এবার এটি আপনার পুরো চুলে লাগিয়ে ৩০ মিনিট রেখে দিন। তারপর ঠান্ডা জল দিয়ে চুল ধুয়ে ফেলুন।

টক দই

টক দই

চুলে টক দই ব্যবহারের কথা আমরা অনেকেই জানি। চুলে ভালভাবে টকদই লাগিয়ে শাওয়ার ক্যাপ লাগিয়ে রাখুন। আধ ঘণ্টা রেখে হালকা গরম জল দিয়ে চুল ধুয়ে ফেলুন।

ডিম

ডিম

একটি বাটিতে দু'টো ডিম ফাটিয়ে ভাল করে ফেটিয়ে চুলে লাগান। আধ ঘণ্টা পর চুলে শ্যাম্পু লাগিয়ে ভাল করে ধুয়ে ফেলুন। রেজাল্ট মিলবে হাতেনাতে!

আরও পড়ুন :ঘন-সিল্কি চুল পেতে বাড়িতেই চুলে স্টিম দিন, জানুন স্টিম দেওয়ার সঠিক পদ্ধতি ও উপকারিতা

নারকেল তেল

নারকেল তেল

একটি বাটিতে তিন টেবিল চামচ নারকেল তেল নিয়ে হালকা গরম করুন। এবার আঙুলের সাহায্যে ১৫ মিনিট এটি স্ক্যাল্পে ম্যাসাজ করুন। এরপর ২০ মিনিট শাওয়ার ক্যাপ দিয়ে চুল ঢেকে রাখুন। তারপর মাইল্ড শ্যাম্পু ও ঠান্ডা জল দিয়ে চুল ধুয়ে নিন।

চা ব্যবহার করতে পারেন

চা ব্যবহার করতে পারেন

চা শুধু পানীয়ই নন, চুলের জন্যও খুব উপকারি। প্রথমে আপনার চুল ভাল করে ধুয়ে ফেলুন। তারপর লাল চা বানিয়ে ঠাণ্ডা করে আপনার চুলে লাগান। আধ ঘণ্টা রেখে ধুয়ে ফেলুন।

অলিভ অয়েল

অলিভ অয়েল

একটি বাটিতে তিন টেবিল চামচ অলিভ অয়েল নিয়ে হালকা গরম করুন। এবার আঙুলের সাহায্যে ১৫ মিনিট এটি স্ক্যাল্পে ম্যাসাজ করুন। এরপর ২০ মিনিট শাওয়ার ক্যাপ দিয়ে চুল ঢেকে রাখুন। তারপর মাইল্ড শ্যাম্পু ও ঠান্ডা জল দিয়ে চুল ধুয়ে নিন।

English summary

How To Get Silky Hair At Home

Here is a list of six simple treatments that will help boost your hair’s health, making it long, silky, and soft.
Story first published: Thursday, May 13, 2021, 13:30 [IST]
X