For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নরম ও গোলাপি ঠোঁট পেতে চান? রইল ৭টি ঘরোয়া টিপস

|

শীতকালে ঠোঁট ফাটা খুবই স্বাভাবিক ব্যাপার। কিন্তু সব পদ্ধতি প্রয়োগের পরও যদি ঠোঁট ফাটার সমস্যা না কমে তাহলে তো কপালে চিন্তার ভাঁজ পড়বেই! আর ফাটা ঠোঁটে লিপস্টিক লাগালেও দেখতে ভাল লাগে না, উল্টে মুখের সৌন্দর্য হ্রাস পায়। এই সমস্যা থেকে মুক্তি পেতে আমরা অনেকেই বিভিন্ন পদ্ধতি প্রয়োগ করি, কিন্তু তারপরেও কোনও সমাধান হয় না।

তবে শীতকালে আমাদের জলপান অনেকটা কমে যায়। ফলে জলের অভাবেও ঠোঁট শুষ্ক হয়ে যায়। তাই সুন্দর ঠোঁট পেতে সর্বপ্রথমে পর্যাপ্ত পরিমাণে জল পান করতে হবে। এছাড়াও, ঘরোয়া কিছু টোটকা আছে যা মেনে চললে ঠোঁট হয়ে উঠবে সুন্দর, নরম ও গোলাপি। দেখে নিন টিপসগুলি -

১) অ্যালোভেরা জেল

১) অ্যালোভেরা জেল

ফাটা ঠোঁট নিরাময়ে আপনি অ্যালোভেরা জেল ব্যবহার করতে পারেন। রোজ রাতে ঘুমানোর আগে ঠোঁটে অ্যালোভেরা জেল লাগান। অ্যালোভেরা জেল লাগালে ঠোঁট আর্দ্র থাকে।

২) ভ্যাসলিন, মধু এবং অলিভ অয়েল

২) ভ্যাসলিন, মধু এবং অলিভ অয়েল

ভ্যাসলিন ঠোঁট নরম করতে বেশ কার্যকর। যদি ভ্যাসলিন লাগানোর ফলে আপনার ঠোঁট ঠিক না হয়, তবে আপনি ভ্যাসলিনের সঙ্গে মধু এবং অলিভ অয়েল মিশিয়ে ঠোঁটে লাগাতে পারেন। এটি আপনার ঠোঁট নরম করবে। ভ্যাসলিন, মধু এবং অলিভ অয়েলের পেস্ট বানিয়ে, তা দিয়ে ঠোঁট ম্যাসাজ করলে আপনার ফাটা ঠোঁট ঠিক হয়ে যাবে।

৩) চিনি

৩) চিনি

ঠোঁটে চিনি দিয়ে হালকা করে স্ক্রাব করতে পারেন। এতে ঠোঁট সতেজ থাকে।

৪) মধু ও ব্রাউন সুগার

৪) মধু ও ব্রাউন সুগার

মধু ঠোঁট ফাটা বন্ধ করতে পারে। এক চামচ মধুর সঙ্গে পরিমাণমতো ব্রাউন সুগার মিশিয়ে সেটা ঠোঁটে লাগান। তারপর আলতো করে মালিশ করুন। কিছুক্ষণ স্ক্রাবিংয়ের পর হালকা গরম জল দিয়ে ঠোঁট ধুয়ে ফেলুন। দেখবেন ঠোঁট গোলাপি ও নরম হবে!

ঠোঁট ফাটছে? সুন্দর ঠোঁটের জন্য ঘরে তৈরি লিপ বাম ব্যবহার করুন, দেখুন তৈরির পদ্ধতি

৫) অলিভ অয়েল ও দারুচিনির গুঁড়ো

৫) অলিভ অয়েল ও দারুচিনির গুঁড়ো

এক চিমটে দারুচিনির গুঁড়ো নিয়ে এক চামচ অলিভ অয়েলের সঙ্গে ভালভাবে মিশিয়ে ঠোঁটে কিছুক্ষণ লাগিয়ে রাখুন। এরপর হালকা গরম জলে ধুয়ে ফেলুন। কাজ দেবে।

৬) মধু ও লেবু

৬) মধু ও লেবু

এক চামচ মধুর সঙ্গে এক চামচ লেবুর রস মিশিয়ে ঠোঁটে লাগান। এটি ৩০ মিনিট রেখে ঠান্ডা জল দিয়ে ঠোঁট ধুয়ে ফেলুন।

৭) নারকেল তেল

৭) নারকেল তেল

নারকেল তেল আমাদের ত্বক ও চুলের জন্য খুব উপকারি। এর মধ্যে ময়শ্চারাইজিংয়ের গুণ থাকে, যা ঠোঁট ফাটা থেকে রক্ষা করে। তাই রাতে শোওয়ার আগে ঠোঁটে নারকেল তেল লাগান। দেখবেন ঠোঁট মোলায়েম ও উজ্জ্বল থাকবে।

English summary

How to Get Pink Lips Naturally at Home

Here We Share Some Home Remedy For Pinks Lips For Valentine Day. Read On.
X