For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাড়িতেই করুন বডি পলিশিং, ত্বক হয়ে উঠবে উজ্জ্বল!

|

মুখ, হাত, পা এবং চুলের যত্ন আমরা সবাই করি। তবে আমরা বেশি ব্যস্ত থাকি মুখের যত্ন নিতে। মুখের ত্বক উজ্জ্বল করতে পার্লারে গিয়ে ফেসিয়াল এবং বিভিন্ন ঘরোয়া পদ্ধতিও অনুসরণ করি। হাত, পায়ের জন্য পেডিকিওর-মেনিকিওর করি। তবে সারা শরীরের ত্বকের যত্ন কি আমরা নিই? বেশিরভাগ উত্তরই হয়তো আসবে 'না'। কিন্তু মুখের পাশাপাশি আমাদের শরীরের যত্ন নেওয়াও উচিত। আর এর জন্য বডি পলিশ করতে পারেন। বডি পলিশিং-এর মাধ্যমে মৃত ত্বক দূর হয় এবং ত্বক উজ্জ্বল হয়।

বডি পলিশিং কী?

বডি পলিশিং কী?

বডি পলিশিং-এর ক্ষেত্রে সর্বপ্রথমে স্ক্রাব করা হয়। দশ মিনিট স্ক্রাব করার পরে হালকাভাবে শরীরে ম্যাসাজ করা হয়। স্ক্রাবিং করার ফলে শরীরের ডেড স্কিন দূর হয়, পাশাপাশি শরীরের ট্যানও কমে। এর পরে বডি ওয়াশ করে ত্বকে গ্লো প্যাক লাগানো হয়। ১০ মিনিট পরে প্যাক তোলা হয় এবং বডি শাইনার প্রয়োগ করে শরীরে ম্যাসাজ করা হয়।

বডি পলিশিংয়ের উপকারিতা

বডি পলিশিংয়ের উপকারিতা

১) বডি পলিশিংয়ের ফলে ত্বকের মৃত কোষের পাশাপাশি ত্বকের ট্যানও দূর হয়, যার কারণে শরীরের ত্বক উজ্জ্বল হয়।

২) ম্যাসাজ করার ফলে শরীরে রিল্যাক্স ফিল হয়, পাশাপাশি স্ট্রেসও কমে।

৩) পলিশিং-এর ফলে পুরো শরীরের রঙ এক রকম হয়।

৪) শরীরের ত্বক উজ্জ্বল হয়।

ঘরে বসে কীভাবে বডি পলিশ করবেন

ঘরে বসে কীভাবে বডি পলিশ করবেন

আপনি যদি পার্লারে গিয়ে বডি পলিশিং করাতে না পারেন, তবে ঘরে বসে বডি পলিশ করতে পারেন। প্রাকৃতিক জিনিস দিয়ে বডি পলিশ করা, কোনও রাসায়নিক পণ্যের চেয়ে অনেক ভাল।

বাদাম বা নারকেল তেল এবং বেসন দিয়ে বডি পলিশ করুন

বাদাম বা নারকেল তেল এবং বেসন দিয়ে বডি পলিশ করুন

সর্বপ্রথমে, দুই চামচ হালকা গরম বাদাম বা নারকেল তেলে অল্প হলুদ মিশিয়ে সারা শরীরে মালিশ করুন। এর পরে এই মিশ্রণে বেসন মিশিয়ে হালকাভাবে শরীরে স্ক্রাব করুন। হলুদে অ্যান্টি-ব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য রয়েছে যা ডেড স্কিন সেল্স-কে সরাতে সহায়তা করে। ত্বক উজ্জ্বল করার জন্য বাদামের তেল খুব সহায়ক। নারকেল তেল ত্বককে হাইড্রেট রাখে।

আরও পড়ুন :শীত পড়তেই গোড়ালি ফাটছে? এই ফুট মাস্ক ব্যবহারে গোড়ালি ফাটার সমস্যা সহজেই দূর হবে!

টি ট্রি অয়েল এবং সী সল্ট বডি পলিশ

টি ট্রি অয়েল এবং সী সল্ট বডি পলিশ

এক বাটিতে সী সল্ট নিন এবং তার মধ্যে চার চামচ মধু এবং টি ট্রি অয়েল মেশান। এই মিশ্রণে দু'চামচ অ্যালোভেরা জেল মেশান। এই মিশ্রণটি শরীরে লাগান। ম্যাসাজ করার পরে ধুয়ে ফেলুন। সপ্তাহে একবার বডি পলিশ করুন, ত্বক উজ্জ্বল হবে।

এই বিষয়গুলি মাথায় রাখুন

এই বিষয়গুলি মাথায় রাখুন

হোম বডি পলিশ করার সময় কিছু বিষয় অবশ্যই মাথায় রাখতে হবে। বডি পলিশ করার আগে হালকা গরম জল দিয়ে স্নান করুন। বডি পলিশ করার পরে, সাবান ব্যবহার না করে স্নান করা উচিত।

English summary

How To Do Body Polishing At Home For Glowing Skin

Here We Are Talking About Body Care, Know What Is Body Polishing, HoW To Do Body Polishing At Home For Glowing Skin And Skin Whitening. Read On.
X