For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বেবি ফেস মেক-আপ করবেন কীভাবে, দেখে নিন পদ্ধতি

|

আপনি কি মেকআপ করা পছন্দ করেন? যদি পছন্দ করে থাকেন তাহলে আপনার কাছে অবশ্যই একটি মেক-আপ কিট আছে, যার মধ্যে আইশ্যাডো, লাইনার, মাসকারা, প্রাইমার, ফাউন্ডেশন, ব্লাশ, কালার কারেকটর এবং কনসিলারসহ আরও অনেক মেকআপ পণ্য থাকবে। তবে কেবলমাত্র মেকআপ করা পছন্দ করলেই হবে না, সেগুলির সঠিক ব্যবহারও জানা উচিত। আজ আমরা এই আর্টিকেলে, কীভাবে বেবি ফেস মেক-আপ করবেন সে সম্পর্কে বিস্তারিত বলব।

কনসিলার ব্যবহার করুন

কনসিলার ব্যবহার করুন

যেকোনও মেক-আপ শুরু করার আগে, ময়েশ্চরাইজার ব্যবহার করা অত্যন্ত প্রয়োজনীয়। ময়েশ্চরাইজার এমন একটি জিনিস, যা আপনার ত্বককে পুষ্টি জোগায় এবং যেকোনও কেমিকেল থেকে আপনাকে সুরক্ষিত রাখে। আপনি আপনার মুখে হাইড্রেটিং ময়শ্চরাইজার ব্যবহার করতে পারেন। এরপর, গালের যেকোনও দাগ বা ডার্ক স্পট ঢাকতে কনসিলার ব্যবহার করুন। কনসিলার প্রয়োগ করার সময় একটি জিনিস মনে রাখবেন, এটি আপনার পুরো মুখে কখনোই প্রয়োগ করবেন না। যেখানে প্রয়োজন সেখানেই শুধুমাত্র এটি ব্যবহার করুন। বেবি ফেস মেক-আপের জন্য, আপনি লাইটওয়েট হাইড্রেটিং কনসিলার ব্যবহার করতে পারেন।

মেকআপের সঠিক ব্যবহার ডার্ক বর্ণকেও করে তোলে সুন্দর - টিপসগুলি অনুসরণ করুন

ফাউন্ডেশন

ফাউন্ডেশন

কনসিলারের পর ফাউন্ডেশন লাগান। কিছুটা ফাউন্ডেশন নিন এবং এটি আপনার মুখে সমানভাবে প্রয়োগ করুন। মুখের উপর ফাউন্ডেশনটি সঠিকভাবে ব্লেন্ড করুন এবং মুখের যে জায়গাগুলিতে আপনার সবচেয়ে বেশি প্রয়োজন সেখানে লাগান। ফাউন্ডেশন প্রয়োগ করার সময়, আঙুল দিয়ে ভালভাবে ব্লেন্ড করুন এবং বিবি ক্রিমের সাথে মিশ্রিত করেও প্রয়োগ করতে পারেন।

পাউডার

পাউডার

ফাউন্ডেশন প্রয়োগের পরে, লুজ সেটিং পাউডার লাগান। পাউডার আপনার মেকআপটি ঠিক রাখতে সহায়তা করবে।

গোলাপী ব্লাশ ব্যবহার করুন

গোলাপী ব্লাশ ব্যবহার করুন

বেবি ফেস মেকআপ পেতে, গোলাপী ব্লাশ ব্যবহার করুন, এটি আপনার গালে লাগিয়ে আঙুল দিয়ে ভালভাবে ব্লেন্ড করুন।

ভ্রু

ভ্রু

আপনার ভ্রু যদি পাতলা হয়, তবে আপনি মাসকারা ব্যবহার করুন। এছাড়া, ভ্রু পেন্সিল দিয়েও সুন্দর করে ভ্রু আঁকতে পারেন। তবে আপনার ভ্রু যদি এমনিতেই ঠিক থাকে তাহলে এটি করার প্রয়োজন নেই।

আইশ্যাডো

আইশ্যাডো

ন্যাচরাল কালারের আইশ্যাডো লাগান যা আপনার ত্বকের বর্ণের সঙ্গে সবচেয়ে উপযুক্ত। চোখের নীচের অংশের বাইরের প্রান্তে, বাদামী রঙের আইশ্যাডো ব্যবহার করে তা ভালভাবে ব্লেন্ড করুন।

ঠোঁট

ঠোঁট

ঠোঁটে বেবি পিঙ্ক কালারের লিপ বাম বা লিপ গ্লস ব্যবহার করুন এবং বেবি ফেস মেক-আপ সম্পূর্ণ করুন।

English summary

How To Do Baby Face Make-up?

Baby face make-up consists of things like concealer, powder, foundation, eyeshadow, and taking good care of your lips.
Story first published: Tuesday, May 19, 2020, 20:46 [IST]
X