For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পার্লার নয়, বাড়িতে বসেই করুন জেল ম্যানিকিওর

|

আমরা নিজেদেরকে সুন্দর দেখাতে বেশিরভাগ সময়ই মুখের যত্ন নিই। ফেস ওয়াশ, ফেস মাস্ক, বিভিন্ন ক্রিম, মেক-আপ ব্যবহার করে থাকি। কিন্তু, মুখের পাশাপাশি যে হাতের দিকেও নজর দেওয়া দরকার, তা আমরা প্রায় ভুলেই যাই।

আমাদের সামগ্রিক সৌন্দর্যের মধ্যে হাতও জড়িত। আর, হাতের আকর্ষণ বাড়িয়ে তোলে সুন্দর নখ ও মানানসই নেলপলিশ। তাই, সময়মতো ম্যানিকিওর করলে আপনার হাত ও নখ হয়ে উঠবে আকর্ষিত। সঠিক সরঞ্জাম, সঠিক কৌশলের মাধ্যমে আপনি সহজেই বাড়িতে বসে জেল ম্যানিকিওর করতে পারেন। অবশ্যই এতে একটু খরচ আছে, তবে এটি সুবিধাজনক এবং পকেট-বান্ধব। তাই, ঘরে বসেই কীভাবে ম্যানিকিওর করবেন, রইল তার পদ্ধতিগুলি।

স্টেপ ১

স্টেপ ১

আপনার নখে যদি আগে থেকে নেলপলিশ লাগানো থাকে তবে, তা রিমুভার দিয়ে তুলে ফেলুন। কিন্তু, যদি আপনার নখে গ্লিটারি পলিশ লাগানো থাকে এবং তা তুলতে সমস্যা হয়, তাহলে রিমুভারে একটু তুলো ভিজিয়ে সেটা কয়েক মিনিট আপনার নখের উপর রেখে দিন। একবার এটা করলে, নেলপলিশ তোলা খুব কঠিন হবে না।

স্টেপ ২

স্টেপ ২

এরপর, নখের কিউটিক্যালের উপর কিউটিক্যাল ক্রিম লাগান এবং এটি কয়েক মিনিট রেখে দিন। তারপর, ক্রিমটি মুছুন এবং কিউটিক্যাল পুশার ব্যবহার করে আপনার নখের ওপর জমে থাকা ধুলো কিংবা ডেড পার্ট তুলে ফেলুন। কিউটিক্যাল তোলার সময় অতিরিক্ত চাপ দেবেন না, ধীরে ধীরে তুলবেন।

স্টেপ ৩

স্টেপ ৩

নখগুলি আপনার পছন্দমতো খুব সুন্দর আকারে কাটুন এবং নেল ফাইলার দিয়ে ফাইল করে নিন। নখের আকৃতি সুন্দর রাখার জন্যই এই ফাইলার। যদি আপনি এটি পরে করেন তবে, তা ম্যানিকিওরকে নষ্ট করে দিতে পারে।

দাড়ির যত্ন নেবেন কীভাবে? দেখে নিন কিছু গুরুত্বপূর্ণ টিপস্

স্টেপ ৪

স্টেপ ৪

এরপর, হালকা ক্লিনজার দিয়ে আপনার হাত ধুয়ে নিন এবং শুকিয়ে নিন।

স্টেপ ৫

স্টেপ ৫

নেল বাফার দিয়ে আপনার নখগুলি আরেকটু পরিষ্কার করে নিন। এটি আপনার নেলপলিশকে সহজেই আপনার নখের সাথে আটকে রাখতে সহায়তা করবে।

স্টেপ ৬

স্টেপ ৬

তোয়ালে দিয়ে আপনার হাত পরিষ্কার করুন।

স্টেপ ৭

স্টেপ ৭

আপনার নখের উপরে পাতলা করে জেল পলিশের বেস কোট লাগান। এটি পরে পলিশ লেয়ারিং-এর সময় সাহায্য করবে।

শীতের মরসুমে শুষ্ক ত্বককে সামলাবেন কী করে? রইল কিছু স্কিন কেয়ার টিপস্

স্টেপ ৮

স্টেপ ৮

আপনার নখে নেল পলিশ লাগান। তবে খেয়াল রাখবেন, যাতে নখের চারপাশের ত্বকে পলিশ না লাগে। আর, যদি নখের চারপাশে লেগে যায় তাহলে সঙ্গে সঙ্গে তা রিমুভার দিয়ে তুলে ফেলুন। এরপর তা শুকিয়ে নিন।

স্টেপ ৯

স্টেপ ৯

এরপর, পলিশের দ্বিতীয় কোটটি প্রয়োগ করুন এবং এটি শুকিয়ে নিন। প্রয়োজনে পলিশের তৃতীয় কোটও দিতে পারেন।

স্টেপ ১০

স্টেপ ১০

সবশেষে, নেল পলিশের উপরে জেল কোট লাগিয়ে পালিশটি সিল করে দিন এবং শুকিয়ে নিন।

English summary

How To Do A Gel Manicure At Home

With the right equipment, the right technique and a whole lot of practice, you can easily do a gel manicure at home. So, let's begin.
Story first published: Saturday, January 25, 2020, 14:58 [IST]
X