For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুখে থাকবে না কোনও দাগছোপ, বাড়বে ত্বকের উজ্জ্বলতা! ব্যবহার করুন ভিটামিন ই

|

রূপচর্চায় অনেকেই ভিটামিন ই ক্যাপসুল ব্যবহার করেন। ত্বকের একাধিক সমস্যা সমাধানে দারুণ কার্যকরী এই ক্যাপসুল। প্রতিদিন ব্যবহার করলে ত্বকের ছোটোখাটো সমস্যা তো দূর হবেই, উপরন্তু ত্বক হয়ে উঠবে নিখুঁত, দাগহীন এবং ঝলমলে। এটি ত্বককে রক্ষা করার পাশাপাশি পুষ্টিও জোগায়। এছাড়া, ত্বকে বয়সের ছাপ পড়ে থাকলে তা দূর করতেও সিদ্ধহস্ত ভিটামিন ই।

ব্রণ, দাগছোপ কিংবা ত্বকের যে কোনও সমস্যায় ভিটামিন ই ক্যাপসুল ব্যবহার করলেই মিলবে সুফল। কিন্তু ত্বকের যত্নে ভিটামিন ই কী ভাবে ব্যবহার করবেন? রইল কিছু টিপস।

ভিটামিন ই ক্যাপসুল মাস্ক

ভিটামিন ই ক্যাপসুল মাস্ক

২টো ভিটামিন ই ক্যাপসুল থেকে তেল বার করে নিন। তাতে ২ টেবিল চামচ টক দই এবং কয়েক ফোঁটা লেবুর রস ভাল করে মিশিয়ে মুখে লাগান। ১৫ মিনিট পর মুখ ধুয়ে ফেলুন। সপ্তাহে দুইবার ব্যবহার করুন এই ফেস মাস্ক।

এই ফেস মাস্ক ত্বকে পুষ্টি জোগায় এবং ময়শ্চারাইজ করে, ত্বকে জমে থাকা ময়লা পরিষ্কার হয়, ত্বকের কালো দাগছোপ কমে এবং ত্বক উজ্জ্বল হয়।

ব্রণের দাগ কমাতে

ব্রণের দাগ কমাতে

ভিটামিন ই ক্যাপসুল থেকে তেল বার করে সরাসরি মুখে লাগান এবং সারারাত এ ভাবে রেখে দিন। ব্রণের দাগ না কমা পর্যন্ত এই পদ্ধতিটি নিয়মিত করুন।

ভিটামিন ই-তে অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে, যা ক্ষতিগ্রস্ত ত্বকের কোষ মেরামত করে এবং দাগছোপ কমাতে সাহায্য করে।

ডার্ক সার্কেল কমাতে

ডার্ক সার্কেল কমাতে

ভিটামিন ই সরাসরি আপনার চোখের নীচে ও চারপাশে লাগান। তারপর আলতো ম্যাসাজ করে সারা রাত এ ভাবে রেখে দিন। ভিটামিন ই তেল কালো দাগ দূর করতে এবং ফোলাভাব কমাতে কার্যকর!

উজ্জ্বল ত্বকের জন্য

উজ্জ্বল ত্বকের জন্য

৩-৪টে ক্যাপসুল থেকে ভিটামিন ই তেল বার করে নিন। তারপর ২ টেবিল চামচ পেঁপের পেস্ট এবং ১ চা চামচ মধুর সঙ্গে ভিটামিন ই তেল মিশিয়ে নিন ভাল ভাবে। মুখ এবং গলায় এই মাস্কটি লাগিয়ে আধ ঘণ্টা রাখুন। তারপর মুখ ধুয়ে নিন। সপ্তাহে তিনবার এটি করুন।

পেঁপের খোসায় রয়েছে পাপাইন, যা ত্বককে উজ্জ্বল করে। ভিটামিন ই ত্বকে পুষ্টি জোগায় এবং কোষ মেরামত করে। আর মধু ত্বককে ময়েশ্চারাইজ করে।

শুষ্ক ত্বকের জন্য

শুষ্ক ত্বকের জন্য

দু'টি ভিটামিন ই ক্যাপসুলের সঙ্গে ১ চা চামচ মধু এবং ২ টেবিল চামচ দুধ মিশিয়ে মুখে লাগান। ২০ মিনিট পর ধুয়ে ফেলুন। সপ্তাহে তিনবার এটি করুন। এই প্যাক ত্বক উজ্জ্বল করে ও ত্বকে পুষ্টি জোগায়।

English summary

How To Apply Vitamin E Capsules On Your Face?

Scroll down to find out how to apply vitamin E capsule to your skin.
Story first published: Friday, August 26, 2022, 16:54 [IST]
X
Desktop Bottom Promotion