For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সিল্কি এবং সফ্ট চুল পেতে ব্যবহার করুন গ্লিসারিন! দেখুন পদ্ধতি

|

অতিরিক্ত দূষণ এবং অগোছালো জীবনযাত্রার কারণে চুল পড়া, রুক্ষ-শুষ্ক হয়ে যাওয়া ও চুল ফাটার মতো সমস্যা দেখা দেয়। তাই সফ্ট ও সিল্কি চুলের জন্য মহিলারা কত কিছুই না করেন, তবুও কোনও পরিবর্তন লক্ষ্য করা যায় না। আপনিও যদি চুল রুক্ষ-শুষ্ক হয়ে যাওয়ার সমস্যায় পড়ে থাকেন তবে গ্লিসারিন ব্যবহার করতে পারেন। চুল সিল্কি এবং উজ্জ্বল রাখতে গ্লিসারিন খুব কার্যকর। তাহলে আসুন জেনে নিই চুলে এটি প্রয়োগ করার সঠিক উপায়।

ফ্রিজি চুল-কে সিল্কি করে তুলুন

ফ্রিজি চুল-কে সিল্কি করে তুলুন

গ্লিসারিন চুলের যত্নের জন্য খুবই উপকারি। আপনার চুল যদি ফ্রিজি ও রুক্ষ হয় তবে আপনি গ্লিসারিন ব্যবহার করতে পারেন। গ্লিসারিন প্রয়োগ করলে চুল সিল্কি হয়। এছাড়াও গ্লিসারিন খুশকি দূর করতেও কার্যকর।

চুল ফাটা দূর করতে

চুল ফাটা দূর করতে

গ্লিসারিনের সাহায্যে খুশকি এবং চুল ফাটা থেকেও মুক্তি পাওয়া যায়। খুশকির জন্য গ্লিসারিনে কয়েক ফোঁটা গোলাপ জল মিশিয়ে স্ক্যাল্পে লাগান। চুলে গ্লিসারিন লাগান। কিছু দিন পরে আপনি এর প্রভাব দেখতে পাবেন।

কন্ডিশনারের মতো করে গ্লিসারিন ব্যবহার করুন

কন্ডিশনারের মতো করে গ্লিসারিন ব্যবহার করুন

গ্লিসারিন স্ক্যাল্প হাইড্রেট করার পাশাপাশি চুলের গোড়াও শক্তিশালী করে। কন্ডিশনার হিসেবেও আপনি গ্লিসারিন ব্যবহার করতে পারেন। গ্লিসারিনের কন্ডিশনার প্রয়োগের ফলে চুল রুক্ষতা কমে। কন্ডিশনার হিসেবে গ্লিসারিন ব্যবহার করতে, চুল ধোওয়ার পরে কয়েক ফোঁটা গ্লিসারিন লেবুর রসের সাথে মিশিয়ে চুলে লাগান। ১০ মিনিট পরে পরিষ্কার জল দিয়ে চুল ধুয়ে ফেলুন। এতে আপনার চুল নরম এবং শাইনি হবে।

গ্লিসারিন ত্বকের আর্দ্রতা বজায় রাখে

গ্লিসারিন ত্বকের আর্দ্রতা বজায় রাখে

গ্লিসারিন ব্যবহার করলে ত্বক নরম হয়। তাই শীতে ত্বককে কোমল রাখতে গ্লিসারিন ব্যবহার করতে পারেন। গ্লিসারিন ত্বকের আর্দ্রতা ধরে রাখতে সহায়তা করে।

মুখে ব্রণ নিয়ে চিন্তিত? গাজরের জুসেই হবে সমস্যার সমাধান!

English summary

How To Apply Glycerin For Silky And Shiny Hair In Bengali

Glycerin Is A Universal Ingredient For silky And Shiny Hair, Glycerin Can Really Help Improve Your Scalp Health And Hair Texture. Read On.
X