For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চুলের যত্নে সপ্তাহে কতবার চুল ধোওয়া উচিত?

|

ঘন এবং সিল্কি চুল পেতে চুলের যত্ন নেওয়া খুবই গুরুত্বপূর্ণ। আর চুল সঠিকভাবে যত্ন নিতে চাইলে সর্বপ্রথমে চুল ধোওয়ার সঠিক পদ্ধতি অবশ্যই জানা উচিত। চুলের ধরন অনুযায়ী যত্ন নেওয়া উচিত। তাই, চুলের যত্নে সপ্তাহে কতবার চুল ধোওয়া উচিত তা জেনে নিন।

স্ট্রেট চুল সপ্তাহে কতবার ধোওয়া উচিত

স্ট্রেট চুল সপ্তাহে কতবার ধোওয়া উচিত

আপনার চুল যদি স্ট্রেট হয় তাহলে সপ্তাহে তিন দিন চুল ধুতে পারেন। এই ধরনের চুলে খুব বেশি কন্ডিশনারের প্রয়োজন হয় না, চুল শ্যাম্পু করার পরে আপনি সিরাম ব্যবহার করতে পারেন।

কোঁকড়ানো চুল সপ্তাহে কতবার ধোওয়া উচিত

কোঁকড়ানো চুল সপ্তাহে কতবার ধোওয়া উচিত

কোঁকড়ানো চুল একটু ড্রাই হয়। তাই বারবার কোঁকড়ানো চুল ধুলে চুলের ক্ষতি হয়। কোঁকড়ানো চুল সপ্তাহে দু'বার ধোওয়া উচিত। কোঁকড়ানো চুলে কন্ডিশনার একটু বেশি প্রয়োজন হয়। সিরামও প্রয়োজন হয়। চুল ধুয়ে নেওয়ার পরে চুলে কন্ডিশনার লাগান।

ওয়েভি চুল সপ্তাহে কতবার ধোওয়া উচিত

ওয়েভি চুল সপ্তাহে কতবার ধোওয়া উচিত

এমন অনেকে আছেন, যাদের কোঁকড়ানোও হয় না আবার সোজাও হয় না। যাদের চুল ওয়েভি, তাদের সপ্তাহে দুই থেকে তিনবার ধোওয়া উচিত। এই ধরনের চুলের জন্য এমন শ্যাম্পু ব্যবহার করা উচিত, যাতে চুল খুব বেশি শুষ্ক বা খুব বেশি তৈলাক্ত না হয়। এছাড়া, শ্যাম্পুর আগে চুলে কন্ডিশনার লাগিয়ে চুল ধুতে পারেন। এতে স্ক্যাল্প খুব বেশি তৈলাক্ত হবে না। চুলে কন্ডিশনারের পুষ্টিও মিলবে।

ফ্রিজি হেয়ার সপ্তাহে কতবার ধোওয়া উচিত

ফ্রিজি হেয়ার সপ্তাহে কতবার ধোওয়া উচিত

ফ্রিজি চুল সপ্তাহে অন্তত দু'বার ধোওয়া উচিত। যদি চুল খুব নোংরা হয় তবে আপনি তিনবার চুল ধুতে পারেন। ফ্রিজি হেয়ার খুব বেশি ধোওয়া উচিত নয়, কারণ এতে চুল ড্রাই হয়ে যায়, পাশাপাশি চুল ক্ষতিগ্রস্থ হয়। এই ধরনের চুলের ক্ষেত্রে ময়শ্চারাইজিং কন্ডিশনার ব্যবহার করা উচিত।

English summary

How Many Times A Week Should You Wash Your Hair

Hair Care Tips: Ever wondered how many times a week should you wash your hair so that they get dense and long? Know the correct hair care.
Story first published: Saturday, October 31, 2020, 18:53 [IST]
X