For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উজ্জ্বল ও ফ্রেশ ত্বকের জন্য রাতে এই হোমমেড ফেস প্যাকটি ব্যবহার করুন, রইল তৈরির পদ্ধতি

|

শীতকালে ত্বক বেশ শুষ্ক হয়ে যায়। তাই ত্বকের শুষ্কতা কমাতে ও ত্বককে উজ্জ্বল করতে আপনি হোমমেড মাস্ক ব্যবহার করতে পারেন। তাহলে আসুন জেনে নেওয়া যাক কীভাবে হোমমেড মাস্ক তৈরি করবেন।

ফ্রুট ফেস প্যাক

ফ্রুট ফেস প্যাক

ত্বক উজ্জ্বল করতে ফ্রুট ফেস প্যাক বেশ কার্যকরী। আপনি প্রতিদিন এই ফেস প্যাক ব্যবহার করতে পারেন। আপেলে ভিটামিন সি এবং অ্যান্টি-অক্সিডেন্ট রয়েছে, যা ত্বকের ট্যানিং হ্রাস করে এবং ত্বককে উজ্জ্বল করে তোলে। পেঁপেতে অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে। ত্বককে ফ্রেশ রাখতে আপনি পেঁপে ব্যবহার করতে পারেন। এছাড়াও, কলাতে ভিটামিন ই, বি এবং সি পাওয়া যায়, যা ত্বক উজ্জ্বল হয়। ত্বকের শুষ্কতা কমাতে কলা ব্যবহার করা যেতে পারে।

ফ্রুট ফেস প্যাক তৈরির পদ্ধতি

ফ্রুট ফেস প্যাক তৈরির পদ্ধতি

১ চামচ গ্রেটেড আপেল, ১ চামচ পেঁপের শাঁস, ১ চামচ কলা এবং আধা চামচ ওটস নিন। প্রথমে পেঁপে, কলা এবং আপেল ভাল করে মেশান। তারপরে এই মিশ্রণে ওটস দিন। এই ফেস প্যাকটি আপনার মুখে লাগান। আধা ঘণ্টা পরে মুখ ধুয়ে ফেলুন।

মধু, দই এবং রেড ওয়াইন ফেস প্যাক

মধু, দই এবং রেড ওয়াইন ফেস প্যাক

এক চামচ মধু, এক চামচ দই, এক চামচ রেড ওয়াইন নিন। এই ফেস প্যাকটি তৈরি করতে সর্বপ্রথমে মধু, দই এবং রেড ওয়াইন ভালভাবে মিশিয়ে নিন। মিশ্রণটি প্রস্তুত হওয়ার পরে এই পেস্টটি মুখে লাগান। ৩০ মিনিট পরে পরিষ্কার জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এর পরে মুখে ময়েশ্চারাইজার লাগান।

ফেস প্যাকের উপকারিতা

ফেস প্যাকের উপকারিতা

এই ফেস প্যাক প্রয়োগ করলে মুখের ত্বক উজ্জ্বল হয়। মধু, দই এবং রেড ওয়াইন ত্বকের ট্যান অপসারণ করার পাশাপাশি ত্বক নরম করে। দইতে অ্যান্টি-ব্যাকটেরিয়াল এবং অ্যান্টি-ইনফ্ল্যামেটরি বৈশিষ্ট্য পাওয়া যায়, যা ত্বকের দাগ দূর করতে সহায়তা করে। মধুতে অ্যান্টি-ইনফ্ল্যামেটরি গুণ রয়েছে যা পিম্পল কমাতে সহায়তা করে। রেড ওয়াইন রিঙ্কেলস কমাতে সহায়তা করে।

উজ্জ্বল ত্বক পেতে ব্যবহার করুন সরিষার তেলের ফেস প্যাক

English summary

Homemade Face Pack For Glowing Skin During Winter

Homemade DIY Face Pack For Glowing Skin At Night During Winter. Have a Look.
Story first published: Monday, November 9, 2020, 18:12 [IST]
X