For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শত চেষ্টা করেও মুখ থেকে ব্রণ দূর হচ্ছে না? ব্যবহার করুন এই ফেস মাস্কগুলি

|

সবার ত্বকের ধরন একরকম হয় না। কারুর ত্বক শুষ্ক, কারুর তৈলাক্ত, আবার কারুর নর্মাল ত্বকও হয়। এক্ষেত্রে, ত্বকের ধরন অনুযায়ী যত্ন নেওয়া খুবই জরুরি। কম-বেশি প্রত্যেক মেয়ে বা মহিলাই ত্বকের যত্ন নেন, কিন্তু তার পরেও মুখে পিম্পল এবং ব্রণ দেখা দেয়। ব্রণ হওয়ার অনেক কারণ রয়েছে, যেমন - স্ট্রেস, ব্যাকটিরিয়া ইনফেকশন, হরমোনাল চেঞ্জ এবং অ্যালার্জি। আর, ব্রণ থেকে মুক্তি পাওয়া অতটাও সহজ নয়।

তবে এমন কিছু ফেস মাস্ক আছে, যেগুলি ব্যবহার করে আপনি ব্রণ থেকে মুক্তি পেতে পারেন। আসুন জেনে নিন, বাড়িতে থেকেই কোন ফেস মাস্কগুলি এক্ষেত্রে ব্যবহার করা যেতে পারে।

ব্রণ থেকে মুক্তি পেতে এই ফেস মাস্কগুলি ব্যবহার করতে পারেন

ব্রণ থেকে মুক্তি পেতে এই ফেস মাস্কগুলি ব্যবহার করতে পারেন

১) শসা ও ওটমিল ফেস মাস্ক

২) অ্যাভোকাডো ও ভিটামিন ই ফেস মাস্ক

৩) টমেটোর রস ও অ্যালোভেরা ফেস মাস্ক

শসা ও ওটমিল ফেস মাস্ক

শসা ও ওটমিল ফেস মাস্ক

এই মিশ্রণের জন্য খোসা ছাড়ানো শসা, ২ চামচ ওটমিল এবং ১ চামচ মধু নিন। ফেস মাস্ক তৈরি করতে, শসা ব্লেন্ড করে তাতে ওটমিল দিন। ভালো করে মিশিয়ে এতে এক চামচ মধু মিশিয়ে নিন। এই মিশ্রণটি মুখ ও গলায় লাগান এবং ৩০ মিনিট রেখে দিন। এর পরে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

অ্যাভোকাডো ও ভিটামিন ই ফেস মাস্ক

অ্যাভোকাডো ও ভিটামিন ই ফেস মাস্ক

একটি অ্যাভোকাডো, ১ চামচ ভিটামিন ই তেল প্রয়োজন। প্রথমে একটি বাটিতে অ্যাভোকাডোর শাঁস বের করে নিয়ে তা ভালোভাবে ম্যাশ করুন। এতে এক চামচ ভিটামিন ই তেল মেশান। মাস্ক লাগানোর আগে ক্লিনজার দিয়ে আপনার মুখ ভালোভাবে ধুয়ে নিন। এবার এই মিশ্রণটি আপনার মুখে লাগান। ১৫-২০ মিনিট এটি মুখে লাগিয়ে রাখুন। এর পরে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

টমেটোর রস ও অ্যালোভেরা ফেস মাস্ক

টমেটোর রস ও অ্যালোভেরা ফেস মাস্ক

এই মাস্কটি তৈরি করতে একটি পাত্রে তিন চামচ টমেটোর রস নিন। এতে দুই চামচ অ্যালোভেরা জেল দিয়ে ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি ২০-৩০ মিনিট মুখে লাগিয়ে রাখুন।

English summary

Homemade Face Masks for Acne

Here We Are Talking About Skin Care, Use These DIY Face Mask For Acne Free Face. Read On.
Story first published: Saturday, June 27, 2020, 16:50 [IST]
X