For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নখ বাড়তে চাইছে না? সুন্দর এবং লম্বা নখ তৈরি করতে রইল কিছু ঘরোয়া প্রতিকার

|

প্রত্যেক মেয়েই লম্বা নখ রাখতে পছন্দ করে, এতে হাত ও পায়ের সৌন্দর্য আরও বেশি করে ফুটে ওঠে। কিন্তু অনেক সময় নখ বাড়তে পারে না, একটু বড় হলেই ভেঙে যায়। তাই অনেকেই নখ বাড়ানো বন্ধ করে দেন। আপনিও যদি এই সমস্যায় ভুগে থাকেন, তাহলে নখ বাড়ানোর জন্য এই সহজ ঘরোয়া প্রতিকারগুলি ব্যবহার করে দেখতে পারেন, এই উপায়গুলির মাধ্যমে আপনার নখ দ্রুত বেড়ে উঠবে।

রসুন

রসুন

নখ লম্বা করতে রসুন খুব সহায়ক বলে প্রমাণিত। লম্বা নখের জন্য, কাঁচা রসুনের কোয়া কেটে আপনার নখে ঘষুন। এটি করলে, এক সপ্তাহের মধ্যে নখ বাড়তে শুরু করবে। রসুনে সেলেনিয়াম থাকে, যা নখকে শক্তিশালী ও লম্বা করতে সহায়তা করে।

নারকেল তেল

নারকেল তেল

নারকেল খুব উপকারী। নারকেল ত্বক এবং চুলের জন্য খুব উপকারী। ত্বক এবং চুলের পাশাপাশি নারকেল তেল নখ বাড়াতেও সহায়তা করে। যদি আপনার নখ বাড়ার পরিবর্তে দ্রুত ভেঙে যায়, তবে আপনার নখে নারকেল তেল লাগান। একটি পাত্রে নারকেল তেলের মধ্যে মধু মিশিয়ে নিন। তারপরে ১৫ থেকে ২০ মিনিট এই মিশ্রণটিতে আপনার নখ ডুবিয়ে রাখুন।

কোয়ারান্টিন চলাকালীন বাড়িতে থেকেই মুখের অবাঞ্ছিত লোম তুলে ফেলার সহজ উপায়

লেবুর রস

লেবুর রস

লেবু ত্বক এবং চুলের পাশাপাশি নখের জন্যও অনেক উপকারী। লেবুতে ভিটামিন সি রয়েছে যা নখকে শক্তিশালী ও লম্বা করতে সহায়তা করে। লেবুর রস লাগাতে তুলোতে লেবুর রস দিয়ে তা নখে লাগান। এটি করার ফলে নখ আগের চেয়ে শক্ত হয়ে উঠবে। লেবুর রসের সাথে অলিভ অয়েল মিশিয়ে নখে ম্যাসাজ করলেও নখ লম্বা হয়।

টুথপেস্ট

টুথপেস্ট

নখ বাড়ানোর জন্য আপনি টুথপেস্ট ব্যবহার করতে পারেন। নখের উপরে টুথপেস্ট লাগিয়ে ভালো করে ঘষুন। আপনার নখ এক সপ্তাহের মধ্যে বেড়ে উঠবে।

English summary

Home Remedies For Nail Growth

Here we are talking about Nail Growth know Home Remedies For Nail Growth Faster In A Week. read on.
Story first published: Monday, May 4, 2020, 16:48 [IST]
X