পুজোর কেতা: আপনার চুল কি ঢেউ খেলানো? এই হেয়ারস্টাইলগুলো তবে পারফেক্ট!

By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Boldsky

নবরাত্রি শুরু হয়ে গিয়েছে। দুর্গাপুজোতেও শেষ মুহূর্তের প্রস্তুতি। শাড়ি না সালোয়ার, পালাজো নাকি লেগ ইনস সে সব তো একেবারে দিন হিসাবে ফাইনাল হয়ে গিয়েছে। কিন্তু হেয়ারস্টাইলটা কেমন হবে তা কি ভেবেছেন। [(ছবি) দুর্গা পুজোর ফ্যাশন রাইমা কেতায়!]

হেয়ারস্টাইল বেছে নেওয়ার আগে আপনার চুলের ধরণটা কেমন সেটা জেনে নেওয়াটা প্রয়োজন, মানে সোজা চুল, কোঁকড়ানো চুল নাকি ঢেউ খেলানো চুল। [(ছবি) কুর্তির স্টাইলে আনুন অন্য মাত্রা!]

ঢেউ খেলানো চুল আবার অনেকের পছন্দ নয়। নিজের ঢেউ খেলানো চুল নিয়ে হতাশায় ভোগেন। কারোর সোজা চুল বা একেবারে কোঁকড়ানো চুল দেখলে সে হতাশা আরও কয়েকগুন বেড়ে যায়। তবে চিন্তা করবেন না। এই দুর্গাপুজোয় কিন্তু ঢেউ খেলানো চুলই ফ্যাশনে ইন। তাই আজকে আমরা ঢেউ খেলানো বা ওয়েভি চুলের জন্য বেশ কয়েকটা অনন্য হেয়ারস্টাইল এনেছি। [তারকা ফ্যাশন থেকে নিন অনুপ্রেরণা]

আসুন একঝলকে দেখে নেওয়া যাক। [শাড়িকে আরও স্টাইলিশ বানান এই ১০ উপায়ে]

একধারে সিঁথি কেটে খোলা চুল

একধারে সিঁথি কেটে খোলা চুল

ঢেউ খেলানো চুল এমনিতেই দারুণ লাগে। শুধু একটু প্রয়োজন প্রয়োজনীয় ট্রিমিং আর হেয়ার সিরাম। চিরুণিরও প্রয়োজন নেই। হাতের সাহায্যে একধার থেকে চুল এনে আর এক ধারে ফেলুন। হাল্কা সিরাম লাগিয়ে সেট করে নিন। ব্যস আপনি তৈরি।

পুসড ব্যাক কার্ল

পুসড ব্যাক কার্ল

হেয়ারব্রাশের সাহায্যে চুলকে সামনে থেকে চুল পিছনের দিকে হাল্কা হাতে আঁচড়ান। চুলের নিচের অংশটা কার্লারের সাহায্যে বড় বড় কার্ল করে নিতে পারেন। তারপর হাল্কা সিরাম লাগিয়ে সেট করে নিন।

সাইড পিন

সাইড পিন

সাইড পিন মানে কিছুই না। মধ্যিখানে সিঁথি করুন। এবার চুলের সামনের থেকে একটা অংশ পিছনে টেনে ছবির মতো করে ক্লিপ দিয়ে আটকান। আর এক দিকটাও একইভাবে ক্লিপ করুন। ব্যস।

সাইড বিনুনি

সাইড বিনুনি

মাথার সামনের অংশ থেকে শুরু করে একটা অংশ নিয়ে নিচ পর্যন্ত বিনুনি করুন। সোজা এই হেয়ারস্টাইলে আপনার সাজ আরও ফুটে উঠবে।

মেসি টেল

মেসি টেল

চুলের আলুথালু ভাবটাও এখন কিন্তু ফ্যাশন। তাই সামনের থেকে একটা একটা করে অংশ পিছনে নিয়ে গিলে ক্লিপের সাহায্যে আটকে দিন। একটা অংশ ক্লিপিংয়ের পরে আর একটা অংশ ক্লিপিং করার ক্ষেত্রে ২ ইঞ্চি মতো জায়গা ছাড়ুন।

হাফ ব্রেইডেড হেয়ারস্টাইল

হাফ ব্রেইডেড হেয়ারস্টাইল

দু কানের পাশ থেকে চুলের কিছুটা কিছুটা অংশ নিয়ে ২টি বিনুনি করুন। এবার এই দুটি বিনুনি পিছনের দিকে নিয়ে গিয়ে একটি হেয়ারপিন দিয়ে একসঙ্গে লাগিয়ে দিন, ব্যস তৈরি আপনার সেক্সি হেয়ারস্টাইল।

ক্রাউন ব্রেইড

ক্রাউন ব্রেইড

এটা অনেকটা আগেরটার মতোই। তফাৎ কানের উপরের চুল নিয়ে বিনুনি বানানোর পর দুটো বিনুনিকে এমনভাবে মিলিয়ে দিন যাতে মনে হয় একটা মুকুট পরানো হয়েছে মাথায়। চুলের নিচের দিকটা কার্ল করে নিতে পারেন।

ব্রেইড হেয়ারব্যান্ড

ব্রেইড হেয়ারব্যান্ড

এমনভাবে চুলের একদিক থেকে শুরু করে বিনুনি বাঁধুন যাতে দেখে মনে হয় যেন চুলে বিনুনির হেয়ারব্যান্ড লাগানো হয়েছে।

ওয়াটারফল বিনুনি

ওয়াটারফল বিনুনি

এই হেয়ারস্টাইলে বিনুনির মধ্যে দিয়ে চুলের একটা করে অংশ এমন ভাবে ঢুকিয়ে দিতে হবে যাতে দেখে মনে হয় বিনুনির মধ্যে থেকে জলপ্রপাত বইছে।

English summary
Hairstyles For Wavy Hair That You Need To Try in this Durga Puja
Please Wait while comments are loading...