(ছবি) চুলে আইশ্যাডো, চোখে পাউডার, দাঁতে চারকোল! একগুচ্ছ মজাদার বিউটি টিপস

By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Boldsky

মেক আপের আগে মুখে লিকুইট ডাইজিন, চুলে আইশ্য়াডো, চোখের পাতায় পাউডার! কখনও শুনেছেন এসব? অদ্ভুৎ শোনাচ্ছে তো?[(ছবি) প্রাকৃতিক উপাদান দিয়ে কীভাবে বাড়িতে বানাবেন ফাউন্ডেশন?]

মনে হচ্ছে যেন নেশার ঘোরে কিছু শুনছেন? কিন্তু না, নেশা টেশা কিচ্ছুটি নয়। আপনি একেবারে ঠিক শুনছেন। বিষয়গুলি শুনতে অদ্ভুদ লাগলেও এই বিউটি টিপসগুলি সত্যিই কাজে দেয়। [মেক আপ করার পরও কেনও অদ্ভুদ দেখায় আপনাকে?]

আজকালকার প্রতিযোগিতার বাজারে "পহলে দর্শনধারী বাদ মে গুন বিচারি" কথাটা যথেষ্ট তাৎপর্যপূর্ণ। অর্থাৎ আপনাকে সবসময় প্রেজেন্টেবল থাকতে হবে, সুন্দরী না হলেও হাতের নখ, চোখের কাজল, ঠোঁটের লিপস্টিক মার্জিত এবং পারফেক্ট হতে হবে। [(ছবি) নিজেকে সুন্দর রাখতে এই ১০ অদ্ভুৎ 'বিউটি ট্রিটমেন্ট' নাম শুনলে শিউরে উঠবেন!]

সারাদিনের কাজের চাপে সবসময় নিজেকে পারফেক্ট রাখাটা সম্ভব হয় না। তাই নিজেদের সুবিদার্থে নিজেদেরই বাতলে নিতে হয় কিছু অদ্ভুৎ টোটকা। কিংবা এমন কোনও উপায় যাতে নিজে কসরত না করেও নিজেকে পারফেক্ট রাখাটা অনেক সোজা হয়ে যায়। [(ছবি) এই ত্বকচর্চা সংক্রান্ত মিথগুলি বিশ্বাস করা এবার বন্ধ করুন!]

আসুন তাহলে অদ্ভুৎ এই বিউটি টিপস কী কী একঝলকে দেখে নেওয়া যাক

ঠাণ্ডা কাজল

ঠাণ্ডা কাজল

বেশিরভাগ সময়েই কাজল পেন্সিলের সাহায্যে কাজল পরে বেরনোর সময় সুন্দর লাগলেও দিনের শেষে তা ঘেটে একেবারে ঘ হয়ে যায়। কাজলের ঘেঁটে যাওয়া আটকাতে একটা সহজ উপায় রয়েছে। কাজল পেন্সিল ফ্রিজে রাখুন। ফ্রিজ থেকে বের করে কাজল লাগিয়ে আবার ফ্রিজেই রেখে নিন। ঠাণ্ডা কাজলের ফলে চোখে আরামও হয়।

মেক আপের আগে জেলুসিল

মেক আপের আগে জেলুসিল

মেক আপ করার আগে যদি আপনি কয়ের ফোটা জেলুসিল বা ডাইজিন মুখে ভাল করে মালিশ করে নেন তাহলে মেক আপ বেশিক্ষণ টিকে থাকে এবং আপনার ত্বকও টানটান লাগে।

বিয়ার দিয়ে চুল ধোয়া

বিয়ার দিয়ে চুল ধোয়া

মাইল্‍ড শ্যাম্পু দিয়ে চুল ধোয়ার পর কন্ডিশনারের বদলে বিয়ার দিয়ে চুল ধুয়ে নিন। ৫ মিনিট রেখে ফের ভাল জল দিয়ে চুল ধুয়ে নিন। এতে চুল নরম ও সিল্কি হয় তাছাড়া চুলে জট পরে না।

অলিভ অয়েল

অলিভ অয়েল

ম্যাট লিপস্টিক বা স্মাজপ্রুফ আইলাইনার তুলতে বেশ কষ্ট হয়। কিন্তু আপনি যদি মেক আপ তোলার সময় হাল্কা অলিভ অয়েল নিয়ে ভাল করে নেন তাহলে যতই জেদি মেক আপ হোক না কেন একেবারে পরিস্কারভাবে উঠে আসে।

দাঁতে চারকোল

দাঁতে চারকোল

আপনার দাঁত যদি হলদেটে হয়ে গিয়ে থাকে, এবং আপনি যদি আবার আপনার দাঁতের চমক ফিরে পেতে চান তাহলে আপনার টুথব্রাশ প্রথমে ভিজিয়ে নিন। তারপর তাতে ছাই লাগিয়ে তা দিয়ে দাঁত মাজুন, দেখবেন আপনার দাতের সমস্ত দাগছোপ দূর হয়ে গিয়েছে। দাঁত আগের থেকে অনেক সাদা হয়েছে।

শেভিং জেল বদলে কন্ডিশনার

শেভিং জেল বদলে কন্ডিশনার

আপনার শেভিং জেল যদি শেষ হয়ে গিয়ে থাকে, তাহলে কন্ডিশনার ব্যবহার করুন। কর্কশ রেজারের আঁচড় থেকে কন্ডিশনার আপনার ত্বককে ঠিক একইভাবে রক্ষা করবে যেভাবে শেভিং জেল করে।

পাকাচুল রং করতে আইশ্যাডো

পাকাচুল রং করতে আইশ্যাডো

যদি পাকা চুলের পরিমান কম হয়, তাহলে আইশ্যাডো দিয়েই তাৎক্ষণিক কাজ চালিয়ে নেওয়া যেতে পারে। কালো আইশ্যাডো আঙুলের সাহায্যে চুলের সাদা অংশে লাগিয়ে নিন। তাহলে চুলের সাদা অংশ ঢেকে যাবে এবং আপনি যে আইশ্যাডো লাগিয়েছেন তা বোঝাও যাবে না।

চোখের পাতা ঘন দেখাতে বেবি পাউডার

চোখের পাতা ঘন দেখাতে বেবি পাউডার

অনেকের চোখের পাতা ঘন হয় না বলে মাসকারা লাগানোর পরও ফাঁকা ফাঁকা দেখায়। সেক্ষেত্রে ম্যাজিকের মতো কাজ করে বেবি পাউডার। চোখের পাতায় মাসকার লাগানোর পর একটি ছোট বাটিতে বেবি পাউডার নিয়ে তাতে চোখের পাতা ডুবিয়ে নিন। এরপর ৫-৬ মিনিট রেখে আরও ২ কোট মাসকারা লাগিয়ে নিন, দেখবেন চোখের পাতা ঘন লাগছে।

English summary
Funky Beauty Hacks That Actually Work!
Please Wait while comments are loading...