For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আকর্ষণীয় লুক চাই? আই মেকআপের সময় এই বিষয়গুলি অবশ্যই মাথায় রাখুন!

|

মেকআপের অন্যতম অংশ হল আই মেকআপ। গত কয়েক বছর ধরে আই মেকআপের ট্রেন্ড অনেক বেড়েছে। সুন্দর ও আকর্ষণীয় আই মেকআপ চোখের সৌন্দর্য দ্বিগুণ বাড়িয়ে তোলে। তবে সঠিক আই মেকআপ প্রোডাক্ট চয়ন করার পাশাপাশি, এটি প্রয়োগ করার সঠিক পদ্ধতিও জানা উচিত, নাহলে দেখতে খুবই বাজে লাগবে।

আই মেকআপ যদি সঠিকভাবে না করা হয়, তাহলে চোখের সৌন্দর্য নষ্ট হতে পারে। আসুন জেনে নেওয়া যাক, চোখের মেকআপের সময় কী করা উচিত এবং কী করা উচিত নয়।

আই মেকআপ করার সময় কী করবেন

আই প্রাইমার ব্যবহার করুন

আই প্রাইমার ব্যবহার করুন

নিখুঁত মেকআপের জন্য আই প্রাইমার ব্যবহার করতে পারেন। প্রাইমার ব্যবহার করলে মেকআপ অনেকক্ষণ স্থায়ী হয়। প্রাইমার ছাড়াও, চোখের উপর কনসিলার ব্যবহার করতে পারেন। কনসিলার ব্যবহার করলে আইশ্যাডো বেশ উজ্জ্বল হয়।

চোখের মেকআপে 3D এফেক্ট

চোখের মেকআপে 3D এফেক্ট

সুন্দর এবং ট্রেন্ডি মেকআপের জন্য 3D এফেক্ট আই মেকআপ করতে পারেন। 3D এফেক্ট মেকআপের জন্য, আই মেকআপের শুরুতে চোখের পাতার ওপরে বা ক্রিজে ম্যাট শেড প্রয়োগ করুন, তারপর আউটার কর্নারে ডার্ক শেড প্রয়োগ করুন। এরপর মেকআপ ভাল করে ব্লেন্ড করে নিন। ব্লেন্ড হওয়ার পরে, চোখের পাতার ওপরে এবং চোখের ভিতরের কোণে শিমারি শেড লাগান। এতে আপনার চোখ আরও সুন্দর দেখাবে।

হালকা ভেজা ব্রাশ দিয়ে শিমারি শেড লাগান

হালকা ভেজা ব্রাশ দিয়ে শিমারি শেড লাগান

চোখের উপর শিমার প্রয়োগ করা খুব সহজ কাজ নয়। শিমার লাগানোর জন্য প্রথমে ব্রাশটি ভিজিয়ে নিন, তারপর আইশ্যাডো লাগান। এতে চোখের মেকআপে কোনও ধরনের সমস্যা হবে না।

আই মেকআপ করার সময় কী করবেন না

অতিরিক্ত ব্লেন্ড করবেন না

অতিরিক্ত ব্লেন্ড করবেন না

আইশ্যাডো লাগানোর সময় ব্লেন্ড করা খুবই জরুরি। আইশ্যাডো ঠিকমতো ব্লেন্ড করা না হলে চোখে লাইনস দেখা দেবে। তবে আইশ্যাডো বেশি ব্লেন্ড করা উচিত নয়। আই মেকআপ ওভার ব্লেন্ড করলে মেকআপকে বেমানান দেখাবে।

খুব বেশি শিমারি শেড ব্যবহার করবেন না

খুব বেশি শিমারি শেড ব্যবহার করবেন না

আই মেকআপের সময় খুব বেশি শিমারি আইশ্যাডো ব্যবহার করবেন না। বেশি শিমার ব্যবহার করলে ওভার মেকআপ লুক আসে। ওভার আই মেকআপ লুক ক্লাসি লুক দেয় না, তাই দেখতেও খুব ভাল লাগে না।

English summary

Dos and Don'ts During Eye Makeup In Bengali

Here are some guidelines for the use of eye make-up. Read on.
X