For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ত্বকের সমস্যা থেকে মুক্তি পেতে ব্যবহার করুন চারকোল ফেস মাস্ক, দেখুন তৈরির পদ্ধতি

|

গরমকালে ত্বকের যত্ন নেওয়া খুব কঠিন হয়ে পড়ে। ঘাম, ধুলোবালি, তার উপর দূষণের কারণে ত্বক নিস্তেজ হয়ে যায়। ফলে গ্রীষ্মেকালে মুখে র‍্যাশ, ব্রণ সবচেয়ে বেশি দেখা দেয়। তাই এইসময় বেশি করে ত্বকের যত্ন নেওয়া উচিত। এইসময় ত্বকের যত্নের জন্য আপনি চারকোল ব্যবহার করতে পারেন। চারকোল ব্যবহার করলে মুখ থেকে ধুলো, ব্যাকটেরিয়া দূর হয়। তাহলে আসুন জেনে নিই কীভাবে চারকোল ফেস প্যাক তৈরি করতে হয়।

সেনসিটিভ ত্বকে সবচেয়ে বেশি ব্রণ বা পিম্পল দেখা দেয়। তাই এর থেকে মুক্তি পেতে অনেকেই নানান বিউটি প্রোডাক্ট ব্যবহার করেন। তবে এতকিছুর পরেও সমস্যার সমাধান হয় না। ত্বকের যত্নের জন্য ঘরোয়া পদ্ধতি খুবই কার্যকর। এক্ষেত্রে, আপনি চারকোল ফেস প্যাক ব্যবহার করে পিম্পল থেকে মুক্তি পেতে পারেন।

কীভাবে চারকোল ফেস প্যাক তৈরি করবেন?

কীভাবে চারকোল ফেস প্যাক তৈরি করবেন?

২টো চারকোল ক্যাপসুল, ১ চামচ অ্যালোভেরা জেল এবং অল্প হলুদ নিন। চারকোল পাউডারের সঙ্গে হলুদ এবং অ্যালোভেরা জেল মিশিয়ে নিন। ভালো করে পেস্ট তৈরি করে তা মুখে লাগান। ২০ মিনিট পরে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

ত্বকে তারুণ্য ধরে রাখার জন্য চারকোল ফেস প্যাক

ত্বকে তারুণ্য ধরে রাখার জন্য চারকোল ফেস প্যাক

বয়সের সাথে সাথে ত্বকের তারুণ্য ভাব হ্রাস পেতে শুরু করে। এক্ষেত্রে ত্বকে তারুণ্য ধরে রাখতে আপনি চারকোল মাস্ক ব্যবহার করতে পারেন। এই ফেস প্যাক তৈরি করতে প্রথমে ডিমের সাদা অংশটি নিন। তারপর ২টো চারকোল ক্যাপসুল ও লেবুর রস নিন। ডিমের সাথে চারকোল পাউডার এবং লেবুর রস মেশান। পেস্ট প্রস্তুত হওয়ার পরে এটি মুখে ভালভাবে লাগান। ২০ মিনিটের পরে ঠান্ডা জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

তৈলাক্ত ত্বকের জন্য চারকোল ফেস প্যাক

তৈলাক্ত ত্বকের জন্য চারকোল ফেস প্যাক

গ্রীষ্মে তৈলাক্ত ত্বকের যত্ন নেওয়া খুবই কঠিন একটি কাজ। তৈলাক্ত ত্বকে খুব সহজেই পিম্পল দেখা দেয়। তাই, পিম্পল থেকে মুক্তি পেতে আপনি চারকোল প্যাক ব্যবহার করতে পারেন। প্যাকটি তৈরি করতে ২ চামচ ক্লে, দুটি চারকোল ক্যাপসুল, ২ চামচ আপেল ভিনেগার ও এসেনশিয়াল অয়েল নিন। তারপর সমস্ত উপকরণ একসাথে ভাল করে মিশিয়ে পেস্ট তৈরি করে তা মুখে লাগান। ১৫ মিনিট পরে মুখ ধুয়ে ফেলুন।

ত্বকের উজ্জ্বলতা ফেরাতে ব্যবহার করুন লাউয়ের খোসা, দেখুন পদ্ধতি

English summary

DIY Charcoal Face Mask for Pimple Free Face

Here We Are Talking About Skin Care Use Diy Charcoal Face Mask For All Skin Problem At Home. Read On.
Story first published: Saturday, August 15, 2020, 14:00 [IST]
X