For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ঘন লম্বা চুল পেতে চান? ব্যবহার করুন ধনে পাতার হেয়ার মাস্ক! দেখুন তৈরির পদ্ধতি

|

চুলের যত্নে আমরা বিভিন্ন হেয়ার ট্রিটমেন্ট বা ঘরে তৈরি হেয়ার মাস্ক ব্যবহার করে থাকি। ঘরোয়া হেয়ার মাস্ক বা হেয়ার প্যাক তৈরি করতে সাধারণত আমরা রান্নাঘরের বিভিন্ন উপাদান বা ফল ব্যবহার করি। কিন্তু আপনি হয়তো জানেন না যে, ধনে পাতাও চুলের যত্নে দুর্দান্ত কার্যকর।

ধনে পাতার ব্যবহারে চুল ঘন ও নরম হয়, চুলের বৃদ্ধি হয়। ধনে পাতায় ভিটামিন কে, ভিটামিন ই এবং ভিটামিন এ পাওয়া যায়, যা চুলের বৃদ্ধির জন্য খুবই কার্যকর। এছাড়াও, চুলের অনেক সমস্যাও দূর হয়। তাহলে জেনে নিন, ধনে পাতার হেয়ার মাস্কের রেসিপি।

অ্যালোভেরা এবং ধনে পাতার হেয়ার মাস্ক

অ্যালোভেরা এবং ধনে পাতার হেয়ার মাস্ক

অ্যালোভেরা ত্বক-চুলের জন্য কতটা উপকারি, তা আর বলার অপেক্ষা রাখে না। আর এই অ্যালোভেরার সাথে ধনে পাতার মিশ্রণ চুল পড়া কমাতে পারে। খুব সহজেই তৈরি করা যায় এই হেয়ার মাস্ক। প্রথমে ধনে পাতার পেস্ট তৈরি করে নিন। এরপর ধনে পাতার পেস্ট এবং অ্যালোভেরা জেল ভাল করে ব্লেন্ড করে নিন। এবার এই মসৃণ পেস্ট পুরো চুলে লাগান। ২০ মিনিট পর মাথা ধুয়ে ফেলুন। এই হেয়ার মাস্ক ব্যবহারে আপনার চুল হয়ে উঠবে নরম ও স্মুথ!

ধনে পাতা এবং মুলতানি মাটি

ধনে পাতা এবং মুলতানি মাটি

মুলতানি মাটি ত্বকের পাশাপাশি চুলের জন্যও খুব ভাল। ধনে পাতা ও মুলতানি মাটির পেস্ট চুলের জন্য খুবই উপকারি। প্রথমে ধনে পাতার পেস্ট তৈরি করুন। এরপর মুলতানি মাটির সাথে ধনে পাতার পেস্ট মিশিয়ে নিন। এই পেস্ট চুলে লাগিয়ে ২০ মিনিট পর চুল ধুয়ে ফেলুন। মুলতানি মাটি ও ধনে পাতার পেস্ট প্রয়োগ করলে চুল ঘন ও লম্বা হয়।

ধনে পাতার হেয়ার মাস্ক

ধনে পাতার হেয়ার মাস্ক

ঘন ও সুন্দর চুল পেতে ধনে পাতার হেয়ার মাস্ক ব্যবহার করতে পারেন। ধনে পাতা ভালভাবে পরিষ্কার করে মসৃণ পেস্ট তৈরি করুন। এবার এই পেস্ট চুলে লাগিয়ে ২০ মিনিট রেখে তারপর চুল ধুয়ে ফেলুন। চুল ধোওয়ার জন্য মাইল্ড শ্যাম্পু ব্যবহার করবেন। ধনে পাতার পেস্ট লাগালে চুলের বৃদ্ধি ভাল হয়।

ধনে পাতার রস

ধনে পাতার রস

একগুচ্ছ তাজা ধনে পাতা নিয়ে, তাতে কয়েক টেবিল চামচ জল দিয়ে ঘন পেস্ট তৈরি করে নিন। এবার এই পেস্টটি ভাল করে ছেঁকে রস বের করুন। চুলের পাশাপাশি মাথার ত্বকেও এই রস লাগান। আধা ঘণ্টা রাখার পর মাইল্ড শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন। সপ্তাহে দু'বার এই পেস্ট চুলে লাগান, এতে চুল সিল্কি হবে এবং চুলের বৃদ্ধিও হবে।

English summary

Coriander Leaves Hair Mask for Shiny And Smooth Hair In Bengali

Hair Care Tips: coriander leaves Hair Mask for Shiny And Smooth Hair. Read On.
X