For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ত্বকের যত্নে এই ভুলগুলি একেবারেই করবেন না, তাহলে স্কিনের বিরাট ক্ষতি হতে পারে

|

সুন্দর ত্বক পেতে কে না চায়! সৌন্দর্য বজায় রাখতে অনেকেই বিভিন্ন ঘরোয়া পদ্ধতি ও বিউটি প্রোডাক্ট ব্যবহার করে থাকে। উজ্জ্বল, কোমল ত্বক পেতে পার্লারের দ্বারস্থও হন অনেকে। কিন্তু সুন্দর ত্বক পেতে আপনাকে বেশ কিছু জিনিস ত্যাগ করতে হবে। ত্বকের যত্নের সময় ছোট ছোট ভুলের কারণে আপনার সৌন্দর্য নষ্ট হতে পারে। তাহলে জেনে নিন স্কিন কেয়ারের ক্ষেত্রে কোন ভুলগুলি একেবারেই করা উচিত নয় -

অতিরিক্ত স্ক্রাব করা

অতিরিক্ত স্ক্রাব করা

মুখের ত্বক খুবই নরম হয়। মুখে দীর্ঘক্ষণ এবং ঘন ঘন স্ক্রাব করা ত্বকের ব্যাপক ক্ষতি করে। কখনোই মুখ ঘষে পরিষ্কার করা উচিত নয়। সর্বদা আলতো করে স্ক্রাব করুন এবং ফেস ওয়াশ ব্যবহারের ক্ষেত্রেও বেশি ঘষবেন না। ত্বকের যত্নের জন্য, দিনে দু'বার ফেস ওয়াশ করুন।

ভুল বিউটি প্রোডাক্টের ব্যবহার

ভুল বিউটি প্রোডাক্টের ব্যবহার

মার্কেটে ডুপ্লিকেট মেকআপ প্রোডাক্ট পাওয়া যায়। অনেকেই বুঝতে না পেরে সেগুলি কিনে ব্যবহার করতে থাকে, যার ফলে ত্বকের ব্যাপক ক্ষতি হয়। ত্বকের যত্নের জন্য সর্বদা সঠিক মেকআপ প্রোডাক্ট ব্যবহার করা উচিত।

মেক-আপ পরিষ্কার না করা

মেক-আপ পরিষ্কার না করা

সারাদিন মুখে মেকআপ থাকলেও রাতে ঘুমানোর সময় মেকআপ তুলে মুখ পরিষ্কার করুন। নাহলে ত্বকের উপর খারাপ প্রভাব পড়তে পারে। তাই রাতে ঘুমোতে যাওয়ার আগে অবশ্যই মেকআপ তুলে ফেলুন। তাহলে মুখে ব়্যাশ এবং চুলকানির সমস্যা হবে না।

রাতে শোওয়ার আগে মেনে চলুন এই সহজ রুটিন, ত্বক হবে দাগহীন ও উজ্জ্বল

ফেস ওয়াইপস ব্যবহার করা

ফেস ওয়াইপস ব্যবহার করা

মেকআপ পরিষ্কার করার জন্য এবং মুখ থেকে ধুলো-ময়লা অপসারণ করতে অনেকেই ক্লিনজিং ওয়াইপস ব্যবহার করে। কিন্তু আপনি হয়তো জানেন না যে, অত্যধিক ফেস ওয়াইপস ব্যবহারের ফলে ত্বকের প্রাকৃতিক আর্দ্রতা কম হতে থাকে। আর ত্বকের প্রাকৃতিক ময়েশ্চারাইজার কম হওয়ার কারণে মুখে জ্বালা হতে পারে। এছাড়াও, মুখে ফাইন লাইনস দেখা যেতে পারে।

ডেড স্কিন পরিষ্কার করুন

ডেড স্কিন পরিষ্কার করুন

ত্বকের ডেড সেলস অপসারণের জন্য স্ক্রাব করা খুবই প্রয়োজনীয়। স্ক্রাব করলে মুখের ডেড স্কিন দূর হয়, যার ফলে ত্বক ভাল থাকে। তাই, ত্বক সুন্দর ও নরম রাখতে সপ্তাহে একবার স্ক্রাব করুন।

English summary

Common Mistakes Can Harm Your Skin In Bengali

These Five Common Mistakes That Are Ruining Your Skin In Bengali. Read On.
X