For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ব্রণ থেকে মুক্তি পেতে ব্যবহার করুন পান পাতা

|

ছেলে হোক বা মেয়ে, প্রত্যেকেই ত্বকে ট্যান পড়া, মুখে ব্রণ, পিম্পল, ইত্যাদি নানান ধরনের সমস্যা নিয়ে চিন্তিত থাকে। চেহারায় পিম্পল এবং দাগ হওয়া খুবই সাধারণ। এগুলো দূর করার জন্য অনেকেই নানান চেষ্টা করে কিন্তু, খুব সহজেই এর থেকে মুক্তি মেলে না।

তাই আমরা আপনাকে জানিয়ে রাখি যে, পান পাতা দিয়ে আপনি পিম্পল নিরাময় করতে পারেন। পান পাতা ব্যবহারের ফলে মুখ উজ্জ্বল হয়। তাহলে আসুন জেনে নিই, কীভাবে পান পাতার মাধ্যমে পিম্পল নিরাময় করা যায়।

পিম্পলস থেকে মুক্তি

পিম্পলস থেকে মুক্তি

সর্বপ্রথমে ৩-৪ টি পান পাতা নিন। এগুলি ভাল করে পরিষ্কার করুন এবং ধুয়ে নিয়ে পাতাগুলি পিষে নিন। এর সঙ্গে এক চামচ হলুদ মিশিয়ে একটি পেস্ট তৈরি করুন। এরপর পেস্টটি ব্রণ-এর উপরে প্রয়োগ করুন, পুরো মুখে পেস্টটি লাগান।

পান পাতার ফেস প্যাক

পান পাতার ফেস প্যাক

পান পাতার ফেস প্যাক তৈরি করতে ৩-৪টি পাতা পিষে নিন। এরসঙ্গে বেসন, মুলতানি মাটি এবং চন্দন মিশিয়ে পেস্ট তৈরি করতে পারেন। এই পেস্টটি ১০-১৫ মিনিট মুখে লাগিয়ে রেখে দিন। এরপরে ঠাণ্ডা জলে মুখ ধুয়ে ফেলুন। এই প্যাকটি প্রতিদিন লাগালে মুখ পরিষ্কার হয়।

মুখ উজ্জ্বল

মুখ উজ্জ্বল

পান পাতা ব্যবহার করলে পিম্পল, ব্রণ দূর হওয়ার পাশাপাশি মুখ উজ্জ্বলও হয়। পান পাতার ফেস প্যাক প্রস্তুত করে ত্বকে লাগালে ত্বক উজ্জ্বল হয়। সপ্তাহে কমপক্ষে তিন বার পান পাতার ফেসপ্যাক লাগালে মুখ বা ত্বক চকচকে হয়।

বেবি ফেস মেক-আপ করবেন কীভাবে, দেখে নিন পদ্ধতি

English summary

Betel Leaves Give You Pimple Free Face And Glowing Skin

Here We Are Talking About Skin Care Betel Leaves Give You Pimple Free Face And Glowing Skin.
Story first published: Wednesday, May 27, 2020, 20:11 [IST]
X