For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শুষ্ক ত্বকের যত্ন নিন মধু দিয়ে, বাড়িতেই বানিয়ে ফেলুন ফেস প্যাক!

|

অনেকেই সারা বছর শুষ্ক ত্বকের সমস্যায় ভোগেন। আর, শুষ্ক ত্বকের ঠিকমতো পরিচর্যা না করলে ত্বক ফেটে যাওয়া, রুক্ষ, নিস্তেজ হয়ে যাওয়ার মতো নানা সমস্যা দেখা দেয়। তাছাড়া, অনেকক্ষণ শীততাপ নিয়ন্ত্রিত ঘরে থাকলেও ঠোঁট, মুখ শুষ্ক-রুক্ষ হয়ে যায়, ত্বকের প্রাকৃতিক উজ্জ্বলতা হারায়। তাই খেয়াল রাখতে হবে ত্বক যাতে পায় সঠিক ময়েশ্চারাইজেশন। আর যদি তা প্রাকৃতিক উপায়ে করতে পারেন তাহলে তো সবচেয়ে ভালো।

শুষ্ক ত্বকের সমস্যা দূর করতে দারুণ কার্যকর মধু। এটি ত্বককে ময়েশ্চারাইজ করে, নিস্তেজ ত্বকে উজ্জ্বলতা ফেরায়, ত্বক নরম করে এবং ত্বকের প্রদাহ প্রশমিত করতে পারে। তাই, মধুকে আপনি আপনার সৌন্দর্যের রুটিনের একটি অংশ করে তুলতে পারেন। জেনে নিন, শুষ্ক ত্বককে কোমল ও উজ্জ্বল করে তুলতে মধু কী ভাবে ব্যবহার করবেন -

মধু, হলুদ এবং গ্লিসারিন

মধু, হলুদ এবং গ্লিসারিন

১ টেবিল চামচ মধুর সঙ্গে আধা চা চামচ হলুদ গুঁড়ো ও আধা চা চামচ গ্লিসারিন মিশিয়ে পেস্ট তৈরি করুন। মুখে ও গলায় এই পেস্টটি লাগিয়ে শুকোতে দিন। তারপর ঠান্ডা জলে ধুয়ে ফেলুন।

মধু ও কলা

মধু ও কলা

১ টেবিল চামচ মধুর সঙ্গে ১ টেবিল চামচ পাকা কলার পেস্ট ভাল করে মিশিয়ে নিন। প্যাকটি মুখে লাগিয়ে শুকোতে দিন। তারপর ঠান্ডা জলে ধুয়ে ফেলুন।

আরও পড়ুন :শুষ্ক ত্বককে করে তুলুন কোমল ও মসৃণ, ব্যবহার করুন ঘরে তৈরি এই স্ক্রাবগুলি

বেসন, দুধ এবং মধু

বেসন, দুধ এবং মধু

১ টেবিল চামচ বেসন, ২ টেবিল চামচ দুধ ও ১ টেবিল চামচ মধু একসঙ্গে মিশিয়ে নিন। পেস্টটি মুখে লাগিয়ে ম্যাসাজ করুন কিছুক্ষণ। তারপর শুকোনোর জন্য ছেড়ে দিন। একেবারে শুকিয়ে গেলে মুখ ধুয়ে ফেলুন।

মধু ও অ্যালোভেরা

মধু ও অ্যালোভেরা

২ চা চামচ মধুর সঙ্গে ১ চা চামচ ফ্রেশ অ্যালোভেরা জেল মিশিয়ে মুখে লাগান। আধ ঘণ্টা পর ঠান্ডা জলে মুখ ধুয়ে নিন।

English summary

Best Ways To Use Honey For Dry Skin

Here are some tips and recipes you can try with honey to care for your dry skin. Read on.
Story first published: Saturday, October 1, 2022, 17:30 [IST]
X
Desktop Bottom Promotion