For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রুটিন মেনে ত্বকের যত্ন নিন প্রতিদিন, রইল পুরুষদের জন্য কিছু বিশেষ টিপস

|

সব মেয়েরাই ত্বকের যত্ন নেয়। ত্বকের যত্নের জন্য ফেসিয়াল এবং বিভিন্ন ঘরোয়া প্রতিকারও ব্যবহার করে থাকে। তবে সব পুরুষরা ত্বকের যত্ন নেন না। ত্বকের বিষয়ে তারা খুব একটা সচেতনও নন! কিন্তু আমাদের স্বাস্থ্যের মতোই ত্বকের যত্ন সবার জন্যই জরুরি। ত্বকের যত্নের জন্য ময়শ্চারাইজিং, টোনিং-এর খুব প্রয়োজন। তাহলে আসুন জেনে নেওয়া যাক, ছেলেদের ত্বকের যত্নের জন্য কোন জিনিসগুলি ব্যবহার করা উচিত।

টোনার

টোনার

টোনার ত্বকের যত্নের জন্য খুব কার্যকর। টোনার ব্যবহারের ফলে ত্বকের পোর্স টাইট হয়ে যায়, যার ফলে মুখে ব্রণ হয় না। তরুণ ত্বকের জন্য টোনার ব্যবহার করুন।

দাড়ি কাটার ক্ষেত্রে

দাড়ি কাটার ক্ষেত্রে

আপনার যদি একদিন অন্তর অন্তর দাড়ি কাটার অভ্যাস থাকে তবে অবশ্যই নতুন ব্লেড বা রেজার ব্যবহার করার চেষ্টা করুন, কারণ পুরোনো ব্লেড ত্বকের জন্য খুবই ক্ষতিকর।

ময়েশ্চারাইজার

ময়েশ্চারাইজার

ময়শ্চারাইজার ত্বকের ধরণ অনুযায়ী ব্যবহার করা উচিত। ময়েশ্চারাইজার ব্যবহারের ফলে ত্বক খুব ভাল থাকে। কোমল হয়।

৩০ বছর বয়সের পরেও চেহারায় তারূণ্য ধরে রাখতে ছেলেদের জন্য রইল কিছু টিপস্

ক্লিনজার

ক্লিনজার

ঘরের বাইরে বেরোলে, দূষণ ও ধুলোবালির কারণে মুখে প্রভাব পড়ে। এক্ষেত্রে প্রত্যেক ছেলের-ই ত্বকের যত্নের জন্য ক্লিনজার ব্যবহার করা উচিত। বাড়িতে আসার পরে, মুখ ক্লিনজার দিয়ে পরিষ্কার করা উচিত। তাহলে মুখে জমে থাকা ময়লা দূর হবে। দিনে দু'বার ক্লিনজার লাগান।

ফেস রোলার

ফেস রোলার

উজ্জ্বল ও স্বাস্থ্যকর ত্বকের জন্য মুখে ম্যাসাজ করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। পুরো মুখে ফেস রোলার ব্যবহার করা উচিত। উজ্জ্বল ত্বক পেতে কয়েক মিনিটের জন্য মুখে ম্যাসাজ করা উচিত।

English summary

Best Skin Care Tips For Men

All Men Use These Best Skin Care Tips For Glowing Skin. Read On.
Story first published: Monday, January 25, 2021, 19:31 [IST]
X