For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ব্রণ-পিম্পলের সমস্যা নিমেষেই দূর করতে পারে ক্লে মাস্ক! দেখে নিন এর অন্যান্য উপকারিতা

|

ধুলো-ময়লা, রোদ-ঘাম, আর দূষণের কারণে ত্বকের বারোটা বেজে যাওয়া খুবই স্বাভাবিক। আর যাদের ত্বক তৈলাক্ত তাদের ত্বকে বেশি সমস্যা দেখা দেয়। তাই নিয়মিত মুখ পরিষ্কার করার সঙ্গে সঙ্গে সপ্তাহে দু'দিন অন্তত ফেস মাস্ক ব্যবহার করুন।

ত্বকের যত্নে বহুযুগ ধরেই ক্লে ব্যবহার করা হয়ে আসছে। ত্বকের ছিদ্রগুলি ডিটক্সিফাই করা, অতিরিক্ত তেল শোষণ করা এবং ব্রণ-পিম্পলের বিরুদ্ধে লড়াই করা, যেকোনও সমস্যার সমাধানে ক্লে মাস্ক খুব কার্যকরী। এছাড়া, ট্যান বা কালো ছোপ দূর করতেও এই মাস্ক খুব কার্যকরী। বিশেষ করে তৈলাক্ত ত্বকের জন্য ক্লে অত্যন্ত উপকারি বলে মনে করা হয়। আজকাল বাজারে অনেক রকমের ক্লে মাস্ক কিনতে পাওয়া যায়। ভিন্ন সমস্যার জন্য ভিন্ন রংয়ের ক্লে মাস্ক রয়েছে। বয়স এবং ত্বকের ধরন অনুসারে ক্লে মাস্ক পাবেন। তাহলে আসুন জেনে নেওয়া যাক, ত্বকের যত্নে ক্লে মাস্ক ব্যবহার করলে কী কী উপকার মেলে।

তৈলাক্ত ত্বকের জন্য উপকারি

তৈলাক্ত ত্বকের জন্য উপকারি

ক্লে মাস্ক তৈলাক্ত ত্বকের জন্য অত্যন্ত উপকারি। মুখে লেগে থাকা ধুলো-বালি, ময়লা এবং ডেড স্কিন দূর হয় ক্লে মাস্ক ব্যবহারে। এছাড়াও, এই মাস্ক ত্বকের অতিরিক্ত তেল কমাতে খুবই সহায়ক। গাল, নাক, চিবুক এবং টি জোনে তৈলাক্ত হওয়ার প্রবণতা বেশি থাকে, তাই ক্লে মাস্ক লাগানোর সময় এই জায়গাগুলোতে বেশি মনোযোগ দিন। তবে চোখের নীচে ও ঠোঁটে না লাগানোই ভালো, কারণ সেখানকার ত্বক শুষ্ক হয়ে যেতে পারে।

ব্রণ এবং পিম্পল থেকে মুক্তি মেলে

ব্রণ এবং পিম্পল থেকে মুক্তি মেলে

ব্রণ-পিম্পলের সমস্যায় ভুগছেন? তাহলে অবশ্যই ব্যবহার করুন ক্লে মাস্ক। এই মাস্ক ত্বকের ছিদ্র খুলে দেয় এবং ব্যাকটেরিয়া মেরে ফেলে, যার ফলে ব্রণ-পিম্পল হয় না। সপ্তাহে দু'বার ক্লে মাস্ক ব্যবহারেই ফলাফল পাবেন হাতেনাতে!

ত্বক উজ্জ্বল করে

ত্বক উজ্জ্বল করে

দূষণের কারণে ত্বকে ধুলো-ময়লা ও তেল জমা হয়, যার ফলে ত্বকের স্বাভাবিক উজ্জ্বলতা কমে যায়। তাই মুখ থেকে ময়লা এবং তেল দূর করতে আপনি ক্লে মাস্ক ব্যবহার করতে পারেন। এই মাস্ক গভীরভাবে ত্বকের ছিদ্র পরিষ্কার করে এবং ত্বকের গভীরে গিয়ে ছিদ্র থেকে তেল দূর করে, ফলে ত্বক উজ্জ্বল হয়ে ওঠে।

রক্ত সঞ্চালন

রক্ত সঞ্চালন

ক্লে মাস্ক লাগালে ত্বকে রক্ত ​​সঞ্চালন ও অক্সিজেন বৃদ্ধি পায়, ফলে কোলাজেন বৃদ্ধি পায় এবং ত্বক উজ্জ্বল হয়। তবে ক্লে মাস্ক প্রতিদিন ব্যবহার করা উচিত নয়। আপনি সপ্তাহে দু'বার ব্যবহার করতে পারেন।

ত্বকের ছিদ্র খুলে দেয়

ত্বকের ছিদ্র খুলে দেয়

ত্বকের ছিদ্র আটকে থাকার কারণে ত্বকের অনেক ক্ষতি হয়। তাই আপনি ক্লে মাস্ক ব্যবহার করতে পারেন, এটি সহজেই ত্বকের ছিদ্র খুলতে পারে। ক্লে মাস্ক ত্বকের অমেধ্য না নোংরা দূর করতে খুব সহায়ক। এছাড়াও, এটি মুখের ধুলো-ময়লা দূর করে ত্বককে প্রাণবন্ত, মসৃণ এবং কোমল করে তোলে।

English summary

Benefits Of Clay Mask For Glowing Skin In Bengali

Skin Care Tips: Benefits Of Clay Mask For Glowing Skin in bengali. Read On.
Story first published: Saturday, January 15, 2022, 13:07 [IST]
X