আপনি কি সুন্দরি হয়ে উঠতে চান?

Posted By:
Subscribe to Boldsky

সৌন্দর্য হল এমন হাতিয়ার, যা প্রতিটি মহিলা নিজেদের দখলে রাখতে চান। আর এই প্রবন্ধটি সেই কাজে আপনাকে সাহায্য় করতে পারে।

কীভাবে?ত্বককে সুন্দর করে তোলার পথে যা যা বাঁধা হয়ে দাঁড়ায়, সেই বোল্ডারগুলিকে হাঁটিয়ে দিলেই তো লক্ষে পৌঁছানো সহজ হয়ে যায়। কি তাই তো? আর এই কাজে আপনার পাশে দাঁড়াতে পারে অ্যালো ভেরা। এই প্রাকৃতিক উপাদানটিতে এমন পুষ্টিগুণ রয়েছে, যা ছোট থেকে বড়, যে কোনও ত্বকের রোগকে কমিয়ে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। আর একথা তো সকলেরই জানা যে ত্বক যত রোগ মুক্ত হবে, তত স্কিনের সৌন্দর্য বাড়তে শুরু করবে।

অ্যালোভেরা গাছের পাতার মধ্য়ে থাকে বিশেষ এক ধরনের জেল। সেই জেলটিকে সংগ্রহ করে মুখে লাগাতে হবে রোজ দিন। তাহলেই কেল্লাফতে! কী কী রোগ সরায় অ্যালো ভেরা জেল? সে সম্পর্কে জানতে চোখ রাখুন এই প্রবন্ধে।

১. ত্বকের বয়স কমায়:

১. ত্বকের বয়স কমায়:

আমাদের বয়স যে বাড়ছে, তার প্রথম ত্বক দেখেই বুঝতে পারা যায়। তাই তো ত্বককে আগলে রাখাটা আমাদের প্রথম কাজ। আর এক্ষেত্রে অ্যালো ভেরা জেল দারুন কাজে আসতে পারে। ত্বক যত আদ্র থাকবে, তত স্কিনের বয়স কমবে। আর এই কাজটি ঠিক ভাবে সম্পন্ন করতে অ্যালো ভেরা জেলের কোনও বিকল্প নেই বললেই চলে।

২. স্ট্রেচ মার্ক কমায়:

২. স্ট্রেচ মার্ক কমায়:

নানা কারণে বেশিরভাগ মহিলারই এই ধরনের ত্বকের অসুবিধা হয়ে থাকে। প্রতিদিন অ্যালো ভেরা জেলের সঙ্গে ভিটামিন ই তেল মিশিয়ে স্ট্রেচ মার্কের উপর লাগান। অল্প দিনেই দেখবেন দাগ হালকা হতে শুরু করবে।

৩. ব্রণ কমায়:

৩. ব্রণ কমায়:

ত্বকের প্রদাহ কমিয়ে ব্রণর মতো ত্বকের রোগ সারাতে অ্যালো ভেরা জেলের কোনও বিকল্প নেই বললেই চলে। শুধু তাই নয় স্কিনকে নরম করতেও এটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। তাই আপনিও যদি ব্রণর জ্বালায় জর্জরিত হয়ে থাকেন তাহলে আজ থেকেই শুরু করে দিন এই ঘরোয়া চিকিৎসাটি।

৪. পুড়ে যাওয়া ত্বককে স্বাভাবিক করে:

৪. পুড়ে যাওয়া ত্বককে স্বাভাবিক করে:

বাইরে বেরনোর আগে ভালো করে অ্যালো ভেরা জেল মেখে নিন। দেখবেন সূর্যালোকের কোনও প্রভাবই পরবে না আপনার ত্বকের উপর। শুধু তাই নয়, রোদে পুড়ে যাওয়া ত্বককে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতেও অ্যালো ভেরা জেলের দারুন কাজে দেয়।

৫. খুশকি দূর করে:

৫. খুশকি দূর করে:

খুশকি সাধারণত দুধরনের হয়, তেলতেলে খুশকি এবং শুষ্ক খুশকি। এই দু ধরনের খুশকি কমাতেই অ্যালো ভেরা জেল গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। স্কাল্পে এক ঘন্টা এই জেল লাগিয়ে রেখে চুলটা ভাল করে ধুয়ে ফেলুন। কয়েক দিনেই দেখবেন খুশকি দূরে পালাবে।

৬. শুষ্ক চুলের সমস্যায়:

৬. শুষ্ক চুলের সমস্যায়:

আপনার চুলের শেষাংশ কি বাকি চুলের থেকে বেশি শুষ্ক? তাহলে আজ থেকেই কাজে লাগিয়ে দিন অ্যালো ভেরা জেলকে। এটি চুলের শেষভাগে প্রতিদিন কিছুক্ষণ লাগিয়ে রাখলেই দেখবেন অল্প দিনে চুল কেমন উজ্জ্বল হয়ে উঠছে। আসলে অ্যালো ভেরা জেল হল একটি প্রাকৃতিক কন্ডিশানার, যা চুলকে প্রয়োজনীয় পুষ্টি প্রদান করে তার সৌন্দর্য বৃদ্ধি করে।

English summary
No one is a stranger to the amazing benefits of aloe vera gel. But, it can do a lot more than just heal your burns and rashes. We'll tell you how you can actually give yourself beauty treatments at home using aloe vera gel.
Story first published: Wednesday, February 22, 2017, 12:45 [IST]
Please Wait while comments are loading...