For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চোখের নীচে কালি দূর হবে নিমেষেই! ঘরে তৈরি এই আই মাস্কগুলো ব্যবহার করুন

|

চোখের নীচে কালি বা ডার্ক সার্কল যেকোনও ব্যক্তিরই সৌন্দর্য নষ্ট করে। অগোছালো জীবনযাত্রা এবং স্বাস্থ্যের নানান সমস্যার কারণে আমরা সাধারণত এই ধরনের সমস্যায় ভুগে থাকি। তাছাড়া, বর্তমান জীবনযাত্রায় অতিরিক্ত কম্পিউটার ও মোবাইল ব্যবহারের ফলে সহজেই চোখের নীচে ডার্ক সার্কল, ফোলাভাব এবং রিঙ্কেলস পড়ে যায়। এর থেকে মুক্তি পেতে অনেকেই অনেকরকম পদ্ধতি অনুসরণ করে।

তবে এই ধরনের সমস্যা থেকে মুক্তি পেতে ঘরোয়া পদ্ধতি প্রয়োগ করা সবচেয়ে কার্যকর। আপনি বাড়িতেই থেকেই বিভিন্ন ধরনের আই মাস্ক ব্যবহার করতে পারেন। তাহলে দেখে নিন ডার্ক সার্কল কমাতে কী কী আই মাস্ক ব্যবহার করবেন -

গাজর আই মাস্ক

গাজর আই মাস্ক

একটি গাজর, এক চামচ অ্যালোভেরা জেল, একটি ডিম নিন। এবার গাজর ভাল করে ধুয়ে খোসা ছাড়ান, তারপর মিক্সিতে দিয়ে পেস্ট তৈরি করুন। এবার এতে ডিমের সাদা অংশ এবং অ্যালোভেরা জেল ভাল করে মেশান। এই মিশ্রণটি আপনি চোখের নীচে ব্যবহার করতে পারেন। উপকার মিলবে!

কোকোনাট আই মাস্ক

কোকোনাট আই মাস্ক

চোখের নীচের কালো স্পট বা ফোলাভাব অপসারণ করার ক্ষেত্রে নারকেল তেল সবচেয়ে কার্যকর এবং উপকারি। শুধুমাত্র কয়েক ফোঁটা নারকেল তেল নিয়ে চোখের নীচে ম্যাসাজ করুন, ভল ফল মিলবে। দ্রুত ফলাফল পেতে আপনি প্রতিদিন এটি করতে পারেন।

নিমেষেই দূর হবে ডার্ক সার্কেল! এই ঘরোয়া পদ্ধতিগুলি প্রয়োগ করুন

কফি আই মাস্ক

কফি আই মাস্ক

কফি পাউডার, সামান্য মধু এবং এক চা চামচ আলুর রস ভাল করে মিশিয়ে কিছুক্ষণ রেখে দিন। তারপর তুলোয় করে ওই মিশ্রণ নিয়ে চোখের চারপাশে লাগান। ১০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। এটি করার পর ক্রিম লাগাতে পারেন। এটি ডার্ক সার্কল এবং চোখের তলার ফোলাভাব কমাতে সাহায্য করবে!

টি ব্যাগ

টি ব্যাগ

টি ব্যাগ যেমন - গ্রিন টি, ব্ল্যাক টি এবং অন্যান্য ভেষজ চা ডার্ক সার্কল-এর জন্য দুর্দান্ত কার্যকরি। কিছু ব্যবহৃত টি ব্যাগ নিয়ে ৫-১০ মিনিট ফ্রিজে রেখে দিন। এরপর চোখ বন্ধ করে ওই ঠান্ডা টি ব্যাগগুলো চোখের উপরে রাখুন। ১০-১৫ মিনিট ওভাবেই বিশ্রাম নিন। চোখের চারদিকে ফোলাভাব এবং কালো স্পট দূর করার জন্য এটি সেরা ঘরোয়া প্রতিকার!

English summary

Amazing Eye Masks to Get Rid of Dark Circles

Here are several natural home remedies which can help bring your eyes some relief from strain, dark circles, eye bags and tiredness.
X