For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চুল পেকে যাচ্ছে? খুশকির সমস্যা? ঘি-এর ব্যবহারেই হবে সমস্যার সমাধান!

|

লম্বা, ঘন কালো চুল সব মেয়েরাই পছন্দ করে। সুন্দর চুল পেতে অনেকেই বিভিন্ন রকম পদ্ধতি প্রয়োগ করে। কিন্তু আপনি হয়ত জানেন না যে, চুলের যত্নের জন্য দেশী ঘি খুবই উপকারি। দেশি ঘি দিয়ে চুলে ম্যাসাজ করলে চুলের বিভিন্ন সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। তাই চুলের সৌন্দর্য বাড়াতে ঘি ব্যবহার করতেই পারেন।

ঘি শুধুমাত্র খাবারের স্বাদ বাড়ায় না, পাশাপাশি ত্বক ও চুল ভাল রাখতে খুবই কার্যকরী। ঘি দিয়ে চুলে ম্যাসাজ করলে চুল ফাটা, খুশকির সমস্যা, চুল পেকে যাওয়ার মতো সমস্যা কম হয়। এতে প্রয়োজনীয় পুষ্টি রয়েছে যা চুলের যত্নের জন্য খুব গুরুত্বপূর্ণ। তাহলে আসুন জেনে নেওয়া যাক, চুলের যত্নে ঘি এর উপকারিতা এবং ম্যাসাজ করার সঠিক পদ্ধতি।

খুশকি থেকে মুক্তি মেলে

খুশকি থেকে মুক্তি মেলে

খুশকি চুলের প্রচুর ক্ষতি করে। তাই খুশকি দূর করতে আপনি দেশী ঘি ব্যবহার করতে পারেন। দেশী ঘি দিয়ে ১৫ মিনিট চুলে ম্যাসাজ করুন। দেশী ঘি লাগালে কেবলমাত্র খুশকি কম হয় না, পাশাপাশি চুল সাদাও হবে না।

চুল বৃদ্ধির জন্য ঘি লাগান

চুল বৃদ্ধির জন্য ঘি লাগান

চুলের বৃদ্ধির জন্য আপনি ঘি দিয়ে চুলে ম্যাসাজ করতে পারেন। ঘি-এর মধ্যে আমলকি বা পেঁয়াজের রস মিশিয়ে লাগাতে পারেন। এটি চুলের বৃদ্ধিতে উন্নতি করবে। দেশি ঘি দিয়ে চুলে ম্যাসাজ করলে, চুল পড়াও কমে যাবে। প্রতিদিন স্ক্যাল্পে ঘি ম্যাসাজ করলে মাথায় রক্ত চলাচল ভালো হয় এবং চুল বাড়তে সাহায্য করে।

চুল পেকে যাচ্ছে? এই ঘরোয়া পদ্ধতিতেই হবে সমস্যার সমাধান!

চুলকে হাইড্রেট করে

চুলকে হাইড্রেট করে

চুলে আর্দ্রতার অভাবে চুল নিস্তেজ এবং ড্যামেজ হয়ে যায়। তবে ঘি-তে থাকা হেলদি ফ্যাটি অ্যাসিড মাথার ত্বককে পুষ্ট করে চুলের গোড়াকে ভিতর থেকে হাইড্রেট করে, যার ফলে চুল সফ্ট হয়।

এইভাবে ঘি লাগান

এইভাবে ঘি লাগান

এক চামচ ঘি হালকা গরম করুন। তারপরে এটি আপনার আঙুলের সাহায্যে ধীরে ধীরে মাথার ত্বক ও চুলের গোড়ায় ভালভাবে লাগান। কয়েক ঘণ্টা পর শ্যাম্পু দিয়ে মাথা ধুয়ে ফেলুন। গরম ঘি দিয়ে মাথা ম্যাসাজ করলে কেবলমাত্র মাথার রক্ত ​​সঞ্চালন বাড়ে না, পাশাপাশি এর ফলে চুল ঘন ও লম্বাও হবে।

আরেকটি পদ্ধতি হল, এক চামচ নারকেল তেলের সঙ্গে ২ চামচ ঘি নিয়ে চুল এবং স্ক্যাল্পে ভালো করে লাগান। আধঘণ্টা রেখে জল দিয়ে ধুয়ে ফেলুন। উপকার পাবেন!

English summary

Amazing Benefits Of Ghee For Hair In Bengali

Read on to learn how you can use ghee for hair health.
X