For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সুখে-শান্তি থাকতে নিজের বাড়ি রাখুন পজিটিভ এনার্জিতে ভরপুর, জেনে নিন কীভাবে

|

এনার্জি হল এমন একটা জিনিস যা চোখে দেখা যায় না, কিন্তু সর্বত্র অনুভব করা যায়। নিজেদের মধ্যে এবং আশপাশে অনুভব করি আমরা। সচেতন বা অচেতন মনে এনার্জি অনুভব করা যায়। কোনও নতুন জায়গায় গিয়েই অনেক সময় আমরা বুঝতে পেরে যাই সেটা ভালো না খারাপ জায়গা। এটাই এনার্জি যেটা আমাদের মন এবং আত্মায় বার্তা পাঠায়। বাড়িতে পজিটিভ এনার্জি থাকলে আপনি সব সময় পজিটিভ থাকবেন, বাধা ছাড়া সব কাজ হবে।

নিজের বাড়ি প্রত্যেকের সুখের জায়গা। সেখানে শান্তিতে থাকতে চান সবাই। এই সুখ, শান্তি সবই নির্ভর করে আপনার বাড়িতে কি ধরনের এনার্জি রয়েছে তার ওপর। শুধু তাই নয় আপনার শারীরিক ও মানসিক স্বাস্থ্য নির্ভর করে এই এনার্জির ওপর। বাস্তুবিদরা বলেন, বাস্তুশাস্ত্র আপনার স্বাস্থ্যকর জীবন তৈরি করতে অনেকাংশে সাহায্য করে। শুধু সঠিকভাবে অনুসরণ করতে হবে। এই আর্টিকেলে জেনে নিন নিজের বাড়ি কীভাবে পজিটিভ এনার্জিতে ভরপুর রাখবেন।

১) প্রবেশপথ

১) প্রবেশপথ

বাড়ির প্রবেশপথ খুব গুরুত্বপূর্ণ জায়গা, কারণ এখান থেকে এনার্জি বিনিময় হয়। তাই প্রবেশ দরজার আশপাশ পরিষ্কার, ফাঁকা রাখুন। তবে, খেয়াল রাখবেন মূল দরজার বিপরীতে যেন কোনও জানলা বা দরজা যেন না থাকে। তাহলে এনার্জি ওই পথ দিয়ে বেরিয়ে যেতে পারে।

২) বাড়ির রঙ

২) বাড়ির রঙ

প্রতিটা রঙের আলাদা আলাদা গুরুত্ব আছে। বাড়িতে সব সময় হালকা রঙ ব্যবহার করুন। রামধনুর সাত রঙ পজিটিভ এনার্জি বয়ে আনে বাড়িতে!

৩) নুন

৩) নুন

এক বাটি নুন অনেক প্রভাব ফেলতে পারে আপনার বাড়িতে। নুনকে বলা হয় পরিশোধনের প্রতীক। বিশ্বাস করা হয়, এটি নেগেটিভ এনার্জি শুষে নেয় এবং বাড়ির অভ্যন্তরে এনার্জির প্রবাহের ভারসাম্যতা বজায় রাখে।

আপনি যদি নতুন বাড়িতে প্রবেশ করে থাকেন এবং সেখানে গিয়ে নেগেটিভ এনার্জি অনুভব করেন তাহলে বাড়ির উত্তর-পূর্ব বা দক্ষিণ-পশ্চিম কোণে এক বাটি সি সল্ট রেখে দিন। নেগেটিভ এনার্জি গায়েব হয়ে যাবে!

আরও পড়ুন :আর্থিক পরিস্থিতি উন্নতিতে ঘরে লাগান 'মানিপ্ল্যান্ট', জানুন বাস্তুমতে বাড়ির কোন দিকে এটি রাখা উচিত

৪) বাড়ি পরিষ্কার-পরিছন্ন রাখুন

৪) বাড়ি পরিষ্কার-পরিছন্ন রাখুন

বাড়িতে যদি পজিটিভ এনার্জি চান তাহলে বাড়ির প্রতিটা কোণ পরিষ্কার-পরিছন্ন রাখতে হবে। ভাঙা, পোড়া এমন কোনও জিনিস ঘরে রাখবেন না বা ব্যবহার করবেন না। এর ফলে পজিটিভ এনার্জি ঘরে প্রবেশ করতে পারবে না। ঘরের কোণে জামা কাপড় জমে পড়ে থাকা বা চারিদিকে জিনিসপত্র ছড়িয়ে ছিটিয়ে পরে থাকলে পজিটিভ এনার্জি আসবে না বাড়িতে। পরিষ্কার-পরিছন্ন বাড়িতে থাকলে মনও ভালো থাকবে।

৫) বাড়িতে গাছ লাগান

৫) বাড়িতে গাছ লাগান

প্রকৃতির সবুজ রঙ শান্তি নিয়ে আসবে বাড়িতে। ঘরোয়া উদ্ভিদ দিয়ে ঘর সাজান। রাগ, উদ্বেগ কমাতে, মনকে শান্ত রাখতে ম্যাজিকের মতো কাজ করে গাছ। ফুলের গাছ বা মানি প্ল্যান্ট বসাতে পারেন।

৬) হালকা মিউজিক

৬) হালকা মিউজিক

ঘণ্টা বা মিউডিক্যাল ইন্সট্রুমেন্ট নেগেটিভ সবকিছু দূরে সরিয়ে পজিটিভ এনার্জিকে প্রবেশ করতে সাহায্য করে। ঘর সাজানোর এমন জিনিস যা থেকে হালকা শব্দ হয়, সেগুলি বাড়িতে রাখুন।

English summary

Vastu Tips to Fill Your Home with Positive Energy

We have brought for you 9 simple vastu tips to fill your home with positive energy. Have a look!
X