For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Shani Jayanti 2022 : শনিদেবকে তুষ্ট করতে পালন করুন শনি জয়ন্তী, জেনে নিন তিথি ও শুভক্ষণ

|

জৈষ্ঠ্য মাসের কৃষ্ণপক্ষের অমাবস্যা তিথিতে পালিত হয় শনি জয়ন্তী। ধর্মীয় বিশ্বাস মতে, এই দিনেই জন্মগ্রহণ করেছিলেন স্বয়ং শনিদেব। শনিদেবকে ন্যায়ের দেবতা বলে মনে করা হয়। খারাপ কাজ করলে শনির রোষের মুখে পড়তে হয়, আর যাঁরা ভাল কাজ করেন তাঁদের প্রতি শনিদেবের কৃপা থাকে। জ্যোতিষ অনুসারে, শনি একবার কারুর উপর রুষ্ট হলে তাঁর জীবন ছারখার হয়ে যেতে পারে।

এ বছর জ্যৈষ্ঠ অমাবস্যা এবং শনি জয়ন্তী পড়েছে ৩০ মে। এমন দিনে শনি দেবের কৃপা পেতে হলে তাঁর পুজোপাঠ করা উচিত, তাহলে বিভিন্ন শনিদোষ থেকে মুক্তি পাওয়া যায় বলে বিশ্বাস। জেনে নিন, শনি জয়ন্তীর দিনক্ষণ -

শনি জয়ন্তীর তিথি ও শুভক্ষণ

শনি জয়ন্তীর তিথি ও শুভক্ষণ

চলতি বছর মে মাসের ৩০ তারিখ, সোমবার পড়েছে শনি জয়ন্তী।

অমাবস্যা তিথি শুরু - ২৯ মে, দুপুর ২টা ৫৪ মিনিটে।

অমাবস্যা তিথি শেষ - ৩০ মে, বিকেল ৪টা ৫৯ মিনিটে।

শনি জয়ন্তীতে বিশেষ যোগ

শনি জয়ন্তীতে বিশেষ যোগ

৩০ মে সকাল ৭টা ১২ মিনিট থেকে সর্বার্থ সিদ্ধি যোগ শুরু হচ্ছে, ৩১ মে সকাল ৫টা ২৪ মিনিট পর্যন্ত থাকছে। সর্বার্থ সিদ্ধ যোগে পূজার্চনা করা খুব শুভ। ৩০ মে সকাল থেকে শুরু করে রাত ১১টা ৩৯ মিনিট পর্যন্ত সুকর্মা যোগ রয়েছে। এই যোগ যে কোনও শুভ কিংবা মাঙ্গলিক কাজের জন্য অত্যন্ত শুভ বলে মনে করা হয়। শনি জয়ন্তীর দিন শনি আরতি, শনি স্তোত্র, শনি মন্ত্র এবং শনি চালিসা পাঠ করা উচিত।

শনি জয়ন্তী ব্রত পালনের উপকারিতা

শনি জয়ন্তী ব্রত পালনের উপকারিতা

শনি জয়ন্তী ব্রত পালন করলে জীবনের একাধিক সমস্যার অবসান হয়। শত্রু পক্ষের বিরুদ্ধে জয়লাভ হয়, জীবনে যে কোনও প্রতিকূল পরিস্থিতির মুখোমুখি হওয়ার সাহস যোগায়, শনির সাড়েসাতি এবং আড়াইয়ের প্রকোপ থেকে মুক্তি পেতে সাহায্য করে।

English summary

Shani Jayanti 2022 date, shubh muhurat and significance in Bengali

This year Shani Jayanti will be celebrated on Monday, 30 May 2022. Amavasya Tithi will begin at 14:54 on 29 May 2022. The Amavasya Tithi will end at 16:59 on 30 May 2022. Read on.
Story first published: Wednesday, May 25, 2022, 11:05 [IST]
X
Desktop Bottom Promotion